শিরোনামঃ

লামায় কৃষক হত্যার ঘটনায় জড়িতদের গ্রেফতারের দাবীতে এলাকাবাসীর মানবন্ধন

সিএইচটি টুডে ডট কম,লামা (বান্দরবান)। বান্দরবানের লামায় কৃষক আবুল কালাম হত্যার ঘটনায় জড়িতদের গ্রেফতার ও বিচারের দাবীতে মানববন্ধন করেছে এলাকাবাসী। হত্যার ৫ দিন পরও আসামী গ্রেফতার না হওয়ায় শনিবার বিকালে উপজেলা পরিষদেও সামনের সড়কে এই মানববন্ধন করে। Lama Manobbandhon Photo, 23 Nov'13
মানববন্ধনে বক্তব্য রাখেন, বাংলাদেশ মানবাধিকার কমিশনের বান্দরবান জেলা শাখার সাধারণ সম্পাদক এম রুহুল আমিন, নাগরিক ফোরামের সভাপতি সাংবাদিক কামরুজ্জামান, মো. ইব্রাহিম, রাসেদুল ইসলাম ত্রিপুরা, পার্বত্য নাগরিক পরিষদের উপজেলা সভাপতি মুহাম্মদ জামালুদ্দিন, ছাত্রনেতা দেলোয়ার হোসেন রফিক, মোহাম্মদ শাহীন, সাবেক পৌর কাউন্সিলর সোহরাব হোসেন, সুলতান আকবর মোমিন ও নিহত কৃষকের ছেলে মো. বেলাল হোসেন প্রমুখ।
মানবন্ধনে কৃষক আবুল কালাম হত্যার সঙ্গে জড়িতদের দ্রুত গ্রেফতার না হলে এর চেয়েও কঠোর কর্মসূচী দেয়া হবে বলে হুশিয়ারি করেন বক্তারা। শেষে উপজেলা নির্বাহী কর্মকর্তার মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবরে স্মারক লিপি প্রদান করা হয়।
উল্লেখ্য, গত ১৮ নভেম্বর দিনগত রাতে কৃষক আবুল কালাম শীলেরতুয়া বাজার থেকে বাড়ীতে যাওয়ার সময় ১২-১৩ জনের সংঘবদ্ধ দুর্বৃত্তর তার উপর হামলা চালায়। এ সময় তার চোখ উপড়ে ও হাত পায়ের রগ কেটে দেয় দুর্বৃত্তরা। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করলে চিকিৎসাধীন অবস্থায় গত ১৯ নভেম্বর সকাল ৮টার দিকে তিনি মারা যান। ২০ নভেম্বর নিহতের ছেলে আবদুল হাসান বাদী হয়ে ১৩ জনের বিরুদ্ধে লামা থানায় হত্যা মামলা দায়ের করেন।

Print Friendly, PDF & Email

Share This:

খবরটি 227 বার পঠিত হয়েছে


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Time limit is exhausted. Please reload CAPTCHA.

ChtToday DOT COMschliessen
oeffnen