শিরোনামঃ

লংগদুতে বিএনপি ও স্বেচ্ছাসেবক দলের বিক্ষোভ মিছিল ও সমাবেশ

সিএইচটি টুডে ডট কম,লংগদু (রাঙামাটি)। বিএনপির শীর্ষস্থানীয় পাঁচ নেতা সহ দেশব্যাপী ১৮দলীয় জোটের নেতাকর্মীদের মিথ্যা মামলায় আটকের প্রতিবাদে কেন্দ্রীয় কর্মসুচির অংশ হিসেবে শনিবার রাঙামাটির লংগদু উপজেলায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে ১৮ দলীয় জোট। DSC00540
শনিবার বিকালে উপজেলার মাইনীমুখ বাজারের বিক্ষোভ মিছিল শেষে ইউপি কার্যালয়ের সামনে সমাবেশে মিলিত হয়। সমাবেশে সভাপতিত্ব ও বক্তব্য রাখেন লংগদু উপজেলা বিএনপির সভাপতি ও উপজেলা চেয়ারম্যান মোঃ তোফাজ্জল হোসেন, রাঙামাটি জেলা বিএনপির সহ সভাপতি মোঃ আবু নাছির, উপজেলা লংগদু জামায়াতের আমীর মাওলানা মোঃ নাছির উদ্দিন, শাহাদাৎ হোসেন শিপু। এছাড়া লংগদু জামায়াতের নায়েবে আমীর মাওলানা এএলএম সিরাজুল ইসলাম। উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক মোঃ শাহ আলম মুরাদ, উপজেলা যুবদলের সভাপতি মোঃ জানে আলম, স্বেচ্ছাসেবক দলের সভাপতি মোঃ শাহজাহান, শ্রমিক দলের সাধারণ সম্পাদক মোঃ নজরুল ইসলাম, উপজেলা ছাত্রদল সভাপতি ওসমান গণি লিটু, ওলামা দলের সাধারণ সম্পাদক মাওলানা মোঃ সোহেল আহমেদ এ সময় উপস্থিত ছিলেন।
সমাবেশে বক্তারা বলেন, আওয়ামীলীগ সরকার অবৈধভাবে ক্ষমতাকে ধরে রাখতেই একতরফা নির্বাচন করতে চাইছে। তাই তারা বিরোধী দলের নেতা কর্মীদের উপর দমন নিপীড়ন চালাচ্ছে। নির্দলীয় নিরপেক্ষ সরকার অধীনে নির্বাচন না হলে তা যে কোন মূল্যে প্রতিহত করা হবে। অভিলম্বে বিএনপি শীর্ষস্থানীয় নেতৃবৃন্দ সহ ১৮দলীয় জোটের সকল নেতৃবৃন্দদের মুক্তির দাবী জানান বক্তারা।

এদিকে শুক্রবার, জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক মীর শরাফত আলী (সফু) ও সাংগঠনিক সম্পাদক শফিউল বারী বাবুকে গ্রেফতারের প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে উপজেলা স্বেচ্ছাসেবক দল। DSC00526
শুক্রবার বিকালে উপজেলার মাইনীমুখ বাজারের বিক্ষোভ মিছিল শেষে ইউপি কার্যালয়ের সামনে সমাবেশ করা হয়। সমাবেশে বক্তব্য রাখেন, লংগদু উপজেলা বিএনপির সভাপতি ও উপজেলা চেয়ারম্যান মোঃ তোফাজ্জল হোসেন। উপজেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি মোঃ শাহজাহান, সাধারণ সম্পাদক মোঃ নাছির উদ্দিন ভূইয়া, উপজেলা ছাত্রদল সভাপতি উসমান গণি লিটু। এছাড়া উপজেলা যুবদলের সভাপতি মোঃ জানে আলম, উপজেলা জাসাসের সভাপতি মোঃ দেলোয়ার হোসেন। উপজেলা স্বেচ্ছাসেবক দলের সাংগঠনিক সম্পাদক গাজী আবু তাহের ও বিভিন্ন অংগ সংগঠনের নেতাকর্মীগন এ সময় উপস্থিত ছিলেন।
সমাবেশে বক্তারা বলেন, স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় নেতৃবৃন্দের নিঃশর্তে অনতি বিলম্বে মুক্তি দাবী জানান। অন্যথায় সকল পরিস্থিতির জন্য এই সরকারকে বহন করতে হবে বলে বক্তারা হুশিয়ার উচ্চারণ করেন।

Print Friendly, PDF & Email

Share This:

খবরটি 231 বার পঠিত হয়েছে


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Time limit is exhausted. Please reload CAPTCHA.

ChtToday DOT COMschliessen
oeffnen