শিরোনামঃ

রাঙামাটি জেলা পরিষদের মাসিক সভা অনুষ্ঠিত

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। শিক্ষার মানোন্নয়নে জেলা ও প্রত্যেক উপজেলার শিক্ষা প্রতিষ্ঠানগুলো শিক্ষা কর্মকর্তাদের নিয়মিত পরিদর্শনের উপর গুরুত্বারোপ করেছেন রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা। monthly-meting-pic-18-10-16-01
তিনি বলেন, নিয়মিত পরিদর্শনের ফলে এ জেলার শিক্ষা প্রতিষ্ঠান, শিক্ষক ও শিক্ষার্থীদের সমস্যাগুলো সহজে সমাধানের সুযোগ সৃষ্টি হবে। তিনি বলেন, প্রত্যেক ধর্মের রীতি-নীতি অনুযায়ী মানুষের উপকার করাই মানুষের মূল ধর্ম। তিনি আইনের প্রতি শ্রদ্ধা রেখে প্রতিটি কর্মকর্তাকে নিজ নিজ অবস্থানে থেকে এ জেলার বসবাসরত মানুষের কল্যাণে কাজ করার জন্য আহ্বান রাখেন।
মঙ্গলবার সকালে রাঙামাটি পর্যটন কমপ্লেক্স সম্মেলন কক্ষে আয়োজিত পরিষদের অক্টোবর ২০১৬ খ্রিঃ মাসের মাসিক সভায় সভাপতির বক্তব্যে তিনি একথা বলেন।

পরিষদের নির্বাহী কর্মকর্তা ছাদেক আহমদ এর পরিচালনায় অনুষ্ঠিত সভায় রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের সদস্য এবং হস্তান্তরিত বিভাগের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

সভায় সিভিল সার্জন জানান, জেলা ও বিভিন্ন উপজেলায় স্বাস্থ্য বিভাগের জায়গা অবৈধ দখলদাররা দখল করছে। এ বিষয়ে করণীয় সম্পর্কে সভার দৃষ্টি আকর্ষণ করেন তিনি। এছাড়া কনসালট্যান্ট, মেডিকেল অফিসার ও নার্সের শূণ্যপদ পূরণের লক্ষ্যে মন্ত্রণালয়ে যোগাযোগ অব্যাহত রয়েছে বলে তিনি সভাকে অবহিত করেন।

কৃষি সম্প্রসারণ বিভাগের কর্মকর্তা জানান, জেলার ১০উপজেলায় রোপা আমন ভালো হয়েছে এবং পার্বত্য জেলা পরিষদের অর্থায়নে স্ট্রবেরী, কফি চাষ প্রকল্প কার্যক্রম চলমান রয়েছে।

জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা জানান, শিশুদের শারীরিক ও মানসিকভাবে সুস্থ রাখার লক্ষ্যে আজ থেকে বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেসা মুজিব গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্ট-২০১৬ শুরু হয়েছে। আগামী ২২ অক্টোবর চূড়ান্ত খেলা অনুষ্ঠিত হবে। উপস্থিত সকলকে খেলা উপভোগ করার আমন্ত্রণ জানান তিনি।

জেলা মৎস্য কর্মকর্তা বলেন, দেশে চলতি মাসের ১২ তারিখ হতে আগামী ০২নভেম্বর পর্যন্ত ইলিশ মাছ শিকার, মজুদ ও বিক্রীর উপর নিষেধাজ্ঞা জারী করা হয়েছে। তাই প্রত্যেক বাজারে এবিষয়ে মনিটরিং করা হচ্ছে।

জেলা প্রাণী সম্পদ কর্মকর্তা বলেন, জেলার প্রত্যেক ইউনিয়নে গবাদি পশুর জাত উন্নয়নে ১জন করে কর্মী নিয়োগের বিষয়ে মন্ত্রণালয়ে পত্র প্রেরণ করা হয়েছে। অনুমোদন হলে নিয়োগ দেওয়া হবে। এছাড়া চিকিৎসা ও প্রোডাকশন প্রদান ও উৎপাদন কার্যক্রম যথারীতি চলছে।

জেলা হাঁস-মুরগী খামারের ব্যবস্থাপক জানান, বর্তমানে খামারে ৬হাজার মুরগীর বাচ্চা মজুদ রয়েছে। আগামী ৬নভেম্বর আরো মুরগীর বাচ্চা আসবে।
জেলা সমাজ সেবা বিভাগের কর্মকর্তা বলেন, ক্ষুদ্রঋণ, বয়স্ক ভাতা, মুক্তিযোদ্ধা ভাতা, প্রতিবন্ধী শিক্ষা ভাতা সঠিকভাবে প্রদান করা হচ্ছে।

যুব উন্নয়ন অধিদপ্তরের উপ-পরিচালক জানান, আগামী ১নভেম্বর জাতীয় যুব দিবস যথাযথ মর্যাদায় পালন করা হবে। এছাড়া প্রশিক্ষণ কার্যক্রম চলছে।

জেলা শিল্পকলা একাডেমীর কালচারাল অফিসার জানান, জেলার ২৫টি স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়ে জাতীয় ও বাংলা সঙ্গীত শুদ্ধ উচ্চারণে শিখন কর্মশালা চলছে। এছাড়া বাংলাদেশ শিল্পকলা একাডেমীর আয়োজনে রাঙামাটিতে চলতি মাসের ২থেকে ৮অক্টোবর পর্যন্ত স্বল্পদৈর্ঘ্য চলচিত্র প্রদর্শন করা হয়েছে।

পর্যটন হলিডে কমপ্লেক্্র এর ব্যবস্থাপক বলেন, গত ২ সেপ্টেম্বর রাঙ্গামাটিতে জেলা পরিষদের উদ্যোগে বিশ্ব পর্যটন দিবস জাকজমকভাবে পালন করা হয়েছে।

সভায় হস্তান্তরিত অন্যান্য বিভাগের কর্মকর্তাগণ তাদের বিভাগের স্ব স্ব কার্যক্রম উপস্থাপন করেন।

Print Friendly, PDF & Email

Share This:

খবরটি 176 বার পঠিত হয়েছে


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Time limit is exhausted. Please reload CAPTCHA.

ChtToday DOT COMschliessen
oeffnen