শিরোনামঃ

রাঙামাটি জেলা পরিষদের মাসিক সভা অনুষ্ঠিত

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা বলেছন, জেলা পরিষদ একটি জনকল্যাণমূলক প্রতিষ্ঠান। এ পরিষদ জনগনের স্বার্থে সবসময় কাজ করে আসছে ভবিষ্যতেও এ কার্যক্রম অব্যাহত থাকবে। তিনি বলেন, পরিষদের প্রদত্ত সুযোগ সুবিধাগুলো এ এলাকার বসবাসরত জনসাধারনের দৌঁড়গোড়ায় পৌঁছে দিতে হস্তান্তরিত বিভাগের সকল monthly-meeting-pic-18-09-16-02আহবায়ক ও কর্মকর্তাদের নিরলসভাবে কাজ করতে হবে।
রোববার সকালে রাঙামাটি পর্যটন কমপ্লেক্স সম্মেলন কক্ষে আয়োজিত পরিষদের সেপ্টেম্বর ২০১৬ খ্রিঃ মাসিক সভায় সভাপতির বক্তব্যে তিনি এ কথা বলেন।
পরিষদের নির্বাহী কর্মকর্তা ছাদেক আহমদ এর পরিচালনায় অনুষ্ঠিত সভায় রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের সদস্যবৃন্দ, নির্বাহী প্রকৌশলী কাজী আবদুস সামাদ ও হস্তান্তরিত বিভাগের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।
সভায় স্বাস্থ্য বিভাগের সিভিল সার্জন ডাঃ ¯েœহ কান্তি চাকমা বলেন, জুরাছড়ি, বিলাইছড়ি, কাউখালী ও বরকল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সগুলো দ্রুত মেরামতের জন্য তিনি স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের হস্তক্ষেপ কামনা করেন।
জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা জানান, জেলার দক্ষিণ কুতুবছড়ি ও পাকুজ্যাছড়ি আবাসিক বিদ্যালয় ভবন ও সংলগ্ন আবাসিক হোস্টেল পুঃননির্মানের জন্য মন্ত্রনালয়ে পত্র প্রেরণ করা হয়েছে।
কৃষি সম্প্রসারন বিভাগের উপ-পরিচালক বলেন, গত ১৭ আগস্ট পরিষদের অর্থায়নে একটি পাহাড় একটি খামার প্রকল্পটি পরিষদের চেয়ারম্যানের মাধ্যমে উদ্বোধন করা হয়েছে। পরে পরিষদের সদস্য জ্ঞানেন্দু বিকাশ চাকমার মাধ্যমে কৃষক-কৃষাণীদের মাঝে ফলের গাছ, ছাগল, পিগ ও মুরগীর বাচ্চা এবং খাদ্য বিতরণ করা হয়েছে। এছাড়া স্ট্রবেরী, চা ও কফি চাষ প্রকল্প চলমান রয়েছে।
জেলা প্রাণীসম্পদ কর্মকর্তা জানান, এবারের ঈদুল আযহায় জেলার মুসল্লিদের গরুর চাহিদা মিটিয়ে খামারীরা অন্যান্য জেলায়ও গরু রপ্তানী করেছে।
পরিবার পরিকল্পনা বিভাগের উপ-পরিচালক বলেন, মাতৃমৃত্যু রোধে মাঠ পর্যায়ে মাঠ কর্মীরা কাজ করছে এবং গর্ভবর্তী মায়েদের ইউনিয়ন স্বাস্থ্য কেন্দ্রে বাচ্চা প্রসবের জন্য উব্ধুদ্ধকরণ প্রচারনা চালাচ্ছে।
সভায় হস্থান্তরিত বিভাগের অন্যান কর্মকর্তাগন তাদের বিভাগের স্ব স্ব কার্যক্রম উপস্থাপন করেন এবং বিভিন্ন সমস্য ও সম্ভবনার কথা তুলে ধরে মতামত ও সু পরামর্শ প্রদান করেন।
সভায় উত্থাপিত যেসব সমস্য ও বিষয়গুলো নিয়ে বিশদভাবে আলোচনা হয়েছে সেগুলো বাস্তবায়নের ক্ষেত্রে পরিষদের সর্বাত্বক সহযোগিতা প্রদানের আশ্বাস প্রদান করেন চেয়ারম্যান ও সদস্যগন।

Print Friendly, PDF & Email

Share This:

খবরটি 263 বার পঠিত হয়েছে


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Time limit is exhausted. Please reload CAPTCHA.

ChtToday DOT COMschliessen
oeffnen