শিরোনামঃ

রাঙামাটিতে জেলা উন্নয়ন কমিটির সভা অনুষ্ঠিত

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। জনগণ ও দেশের গণমানুষের কল্যাণ ও উন্নয়নের স্বার্থে সরকার আমাদের নিয়োগ দিয়েছেন। তাই জেলা, উপজেলা, ইউনিয়ন ও তৃণমূল পর্যায়ের সকলকে নিয়ে সমন্বয়ের মাধ্যমে এ জেলা তথা দেশের উন্নয়নে সবাইকে কাজ করার আহ্বান জানিয়েছেন রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা।

তিনি বলেন, এ জেলায় বসবাসরত সকলের সামগ্রিক উন্নয়নের স্বার্থে পরিষদের প্রতিটি মাসিক ও সমন্বয় সভায় উপস্থিত থেকে জনপ্রতিনিধি, সমাজকর্মী, প্রতিষ্ঠান প্রধানদের নিজ নিজ এলাকার সমস্যাগুলো উপস্থাপন এবং তা সমাধানে সুপরামর্শ ও মতামত প্রদান করারও অনুরোধ জানান তিনি।

বৃহস্পতিবার সকালে রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ সভাকক্ষে জেলা উন্নয়ন কমিটির সমন্বয় সভায় সভাপতির বক্তব্যে চেয়ারম্যান এসব কথা বলেন।

রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের নির্বাহী কর্মকর্তা ছাদেক আহমদের পরিচালনায় অনুষ্ঠিত সভায় পুলিশ বিভাগের অতিরিক্ত পুলিশ সুপার সাফিউল সারোয়ার, রাঙামাটি প্রেসক্লাবের সভাপতি সাখাওয়াৎ হোসেন রুবেল’সহ জেলার বিভিন্ন প্রতিষ্ঠানের বিভাগীয় প্রধান, কমিটির সুশীল সমাজের প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।

সভায় বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী বলেন, বর্তমানে কাপ্তাই লেকের পানি কমে যাওয়ায় বিদ্যুৎ উৎপাদন কম হচ্ছে বিধায় লোড শেডিং হচ্ছে। আগামী সপ্তাহের মধ্যে এই লোড শেডিং এর সমস্যার সমাধান হবে।

পার্বত্য চট্টগ্রাম বিদ্যুৎ বিতরণ উন্নয়ন প্রকল্পের নির্বাহী প্রকৌশলী বলেন, জেলার শুকুরছড়ি পাওয়ার গ্রীড উপকেন্দ্রটি নির্মাণাধীন রয়েছে। এটি হয়ে গেলে জেলার জনগণের বিদ্যুৎ চাহিদা পূরণ হবে।

সড়ক ও জনপথ বিভাগের কর্মকর্তা বলেন, রাঙামাটি-চট্টগ্রাম সড়কের রাউজান রাবার বাগান হতে রানীর হাট এলাকা পর্যন্ত রাস্তা মেরামতের কাজ আগামী শুক্রবার থেকে শুরু হচ্ছে। শেষ হতে প্রায় ৩মাস লাগবে।

ফায়ার সার্ভিস সিভিল ডিফেন্স এর কর্মকর্তা বলেন, কাউখালী ফায়ার স্টেশন ভবনের নির্মাণ কাজ সমাপ্ত হয়েছে। খুব শীঘ্রই এর উদ্বোধন হবে।

মৎস্য উন্নয়ন কর্পোরেশন এর কর্মকর্তা বলেন, বর্তমানে কাপ্তাই হ্রদে মৎস্য শিকার বন্ধ রয়েছে। এছাড়া বাজারে নিয়মিত মোবাইল কোর্ট পরিচালনা করা হচ্ছে।

আনসার ভিডিপি’র কর্মকর্তা বলেন, চলতি মাস পর্যন্ত ১হাজার ৯শত বেকার যুবকদের বিভিন্ন বিষয়ে প্রশিক্ষণ প্রদান করা হয়েছে।

খাদ্য বিভাগের কর্মকর্তা বলেন, বর্তমানে জেলার খাদ্য ভান্ডারে ৩৯০৯মেঃ টন খাদ্য মজুদ রয়েছে।

বাংলাদেশ হাউজ বিল্ডিং ফিন্যান্স কর্পোরেশন এর আঞ্চলিক ব্যবস্থাপক বলেন, বর্তমানে ১০%সুদে ৩৫লক্ষ টাকা পর্যন্ত ঋণ প্রদান করা হচ্ছে। আগামীতে ৮%সুদে ঋণ প্রদান করার পরিকল্পনা রয়েছে।

মহিলা বিষয়ক অধিদপ্তরের কর্মকর্তা জানান, আগামী সপ্তাহে রাঙ্গামাটিতে কিশোর-কিশোরী সম্মেলন অনুষ্ঠিত হবে।

রাঙামাটি পৌরসভার কাউন্সিলর বলেন, চলতি মাস থেকে জিমনেসিয়াম থেকে ফুটপাত সংস্কারের কাজ শুরু হয়েছে। এটি সম্প্রসারণে তিনি সকলের সহযোগিতা কামনা করেন।

এছাড়া সভায় উপস্থিত অন্যান্য বিভাগীয় কর্মকর্তাগণ স্ব স্ব বিভাগের কার্যক্রম উপস্থাপন করেন।

Print Friendly, PDF & Email

Share This:

খবরটি 215 বার পঠিত হয়েছে


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Time limit is exhausted. Please reload CAPTCHA.

ChtToday DOT COMschliessen
oeffnen