শিরোনামঃ

রাঙামাটিতে জেলা উন্নয়ন কমিটির সমন্বয় সভা অনুষ্ঠিত

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা বলেছেন, সবার সহযোগিতা ও সঠিক পরামর্শের মাধ্যমে জেলায় বসবাসরত মানুষের সামগ্রীক কল্যাণে সবাইকে এগিয়ে আসতে হবে। তিনি বলেন, জেলার উন্নয়নের স্বার্থে পরিষদের প্রতিটি মাসিক ও সমন্বয় সভায় প্রতিষ্ঠান প্রধানদের উপস্থিত থাকা প্রয়োজন পাশাপাশি জঙ্গীবাদ ও সন্ত্রাসবাদ নির্মূলে DDCC Meeting Pic 28-08-16-02সমাজের সকলকে সচেতন হতে হবে।

রোববার সকালে রাঙামাটি পর্যটন কমপ্লেক্স সম্মেলন কক্ষে জেলা উন্নয়ন কমিটির সমন্বয় সভায় সভাপতির বক্তব্যে চেয়ারম্যান এ কথা বলেন।

রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের মুখ্য নির্বাহী কর্মকর্তা এসএম জাকির হোসেনের পরিচালনায় অনুষ্ঠিত সভায় রাঙামাটি পৌরসভা মেয়র আকবর হোসেন চৌধুরী, রাঙামাটি পুলিশ বিভাগের অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) চিত্তরঞ্জন পাল, জেলা প্রশাসনের সহকারী কমিশনার মোঃ ফারুক সুফিয়ান, পরিষদের নির্বাহী কর্মকর্তা ছাদেক আহমদ, নির্বাহী প্রকৌশলী কাজী আবদুস সামাদ’সহ জেলার বিভিন্ন প্রতিষ্ঠানের বিভাগীয় প্রধানগণ উপস্থিত ছিলেন।

সভায় পৌর মেয়র বলেন, অবৈধ অস্ত্র উদ্ধার ও চাঁদাবাজী বন্ধ করতে পারলে এ জেলা পর্যটনখাতে বিশাল মুনাফা অর্জন করতে পারবে। অবৈধ অস্ত্র উদ্ধার ও চাঁদাবাজী বন্ধে সকলের সহযোগিতা প্রয়োজন। তিনি বলেন, এ জেলাকে একটি আধুনিক মডেলের পর্যটন নগরী হিসেবে গড়তে পৌরসভা থেকে একটি মাষ্টার প্ল্যান করা হচ্ছে। এ বিষয়ে তিনি জেলা পরিষদের সহযোগিতা কামনা করেন। তিনি বলেন, ইতিমধ্যে রাঙ্গামাটি সরকারী কলেজের কলেজ প্রাঙ্গণ থেকে প্রিন্সিপালের বাসভবন পর্যন্ত রাস্তা নির্মাণ ও ২হাজার গাছের চারা রোপন করা হয়েছে।

সভায় অতিরিক্ত জেলা প্রশাসক বলেন, জঙ্গীবাদ ও সন্ত্রাসবাদ যাতে মাথাচাড়া দিয়ে উঠতে না পারে এ বিষয়ে জেলার পাড়ায় পাড়ায় কমিউনিটি পুলিশিং কমিটির মাধ্যমে সচেতনতা বাড়ানো হচ্ছে। এছাড়া যে সকল শিক্ষার্থী দীর্ঘদিন ধরে বিদ্যালয়ে অনুপস্থিত রয়েছে তাদের তালিকা জমা দেওয়ার জন্য অনুরোধ জানান। তিনি বলেন, গত ২৫ আগস্ট হিন্দু ধর্মালম্বীদের শ্রীকৃষ্ণের জন্মাষ্টমী সুষ্ঠুভাবে পালিত হয়েছে। আগামী ঈদুল আযহা সুষ্ঠুভাবে পালনের লক্ষ্যে পুলিশ প্রশাসন থেকে প্রয়োজনীয় পুলিশি ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। এছাড়া জেলার যেসমস্ত এলাকায় অনৈতিক, অসামাজিক ও সন্ত্রাসী কার্যক্রমের খবর পাওয়া যাচ্ছে তা বন্ধে পুলিশ প্রশাসন সর্বদা কাজ করছে। জেলার আইন শৃংখলা স্বাভাবিক রাখতে তিনি সকলের সহযোগিতা কামনা করেন। যে কোন ধরনের উদ্ভুত পরিস্থিতি ও আইন-শৃংখলা রক্ষার প্রয়োজনে সরাসরি পুলিশ বিভাগকে ফোনে জানানোর অনুরোধ জানান তিনি।

জেলা প্রশাসকের প্রতিনিধি জানান, টিটিসি এলাকার যেসব স্থানে অবৈধ দখল হচ্ছে তা প্রশাসনের পক্ষ থেকে ব্যবস্থা গ্রহণ করা হবে।

ফায়ার সার্ভিস সিভিল ডিফেন্স এর কর্মকর্তা বলেন, জেলার কাউখালী উপজেলায় ফায়ার স্টেশনের কাজ শেষ হয়েছে। শীঘ্রই উদ্ধোধন করা হবে।

ইসলামিক ফাউন্ডেশনের উপ-পরিচালক জানান, ফাউন্ডেশনের পক্ষ থেকে চলতি মাসের ১৫তারিখ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে আলোচনাসভা ও দোয়া মাহফিল করা হয়েছে।

জেলা খাদ্য কর্মকর্তা জানান, বর্তমানে রাঙ্গামাটি খাদ্য ভান্ডারে ৩৪৪১ মেট্রিক টন খাদ্যশস্য মজুদ রয়েছে।
আনসার ভিডিপি’র কর্মকর্তা বলেন, প্রশিক্ষণার্থীদেরকে প্রশিক্ষণ প্রদান কার্যক্রম ও দাপ্তরিক কাজ সঠিকভাবে চলছে।

মৎস্য উন্নয়ন কর্পোরেশন কর্মকর্তা জানান, কাপ্তাই হ্রদে গত ৩মাস যাবৎ মৎস্য শিকার বন্ধ থাকার পর এ বছর রেকর্ড পরিমান মাছ উৎপাদন হবে বলে তিনি আশা প্রকাশ করেন।

এছাড়া সভায় উপস্থিত অন্যান্য বিভাগীয় কর্মকর্তাগণ স্ব স্ব বিভাগের উন্নয়ন কাজের প্রতিবেদন সভায় পেশ করেন। চেয়ারম্যান বিভিন্ন বিভাগের সমস্যাবলী সমাধানে পরামর্শ প্রদান করেন ।

Print Friendly, PDF & Email

Share This:

খবরটি 186 বার পঠিত হয়েছে


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Time limit is exhausted. Please reload CAPTCHA.

ChtToday DOT COMschliessen
oeffnen