শিরোনামঃ

রাঙামাটিতে একুশে টিভির প্রতিষ্ঠা বাষির্কী পালিত

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। রাঙামাটিতে আলোচনা সভা, র‌্যালী ও কেট কাটার মধ্য দিয়ে মঙ্গলবার রাঙামাটিতে একুশে টেলিভিশনের পঞ্চদশ প্রতিষ্ঠা বাষির্কী উদযাপিত হয়েছে। ETV PIC
একুশে টেলিভিশন দর্শক ফোরাম রাঙামাটির উদ্যোগে রাঙামাটি রিপোর্টার্স ইউনিটি কার্যালয়ে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন ২৯৯নং রাঙামাটির সংসদীয় আসনের সংসদ সদস্য উষাতন তালুকদার।
দৈনিক গিরিদর্পন সম্পাদক একেএম মকছুদ আহমেদের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন জেলা বিএনপির যুগ্ন সম্পাদক এ্যাডভোকেট মামুনুর রশীদ মামুন, রাঙামাটি প্রেস ক্লাবের সভাপতি সাখাওয়াত হোসেন রুবেল, প্রবীন সাংবাদিক সুনীল কান্তি দে, রাঙামাটি রিপোর্টার্স ইউনিটির সভাপতি সুশীল প্রসাদ চাকমা। স্বাগত বক্তব্যে রাখেন একুশে টেলিভিশন দর্শক ফোরাম রাঙামাটির মোহাম্মদ আলী। এসময় অন্যান্যর মধ্যে উপস্থিত ছিলেন দৈনিক রাঙামাটির সম্পাদক অনোয়ারুল হক, সিএইচটি টুডে-এর সম্পাদক ফজলুর রহমান রাজন, বালুখালী ইউপি চেয়ারম্যান বিজয় গিরি চাকমা, একুশে টিভির রাঙামাটির প্রতিনিধি সত্রং চাকমা, রাঙামাটি সাংবাদিক ফোরামের সাধারন সম্পাদক নন্দন দেব নাথ, এটিএন বাংলার রাঙামাটি প্রতিনিধি পুলক চক্রবর্তী, চ্যানেল আইয়ের প্রতিনিধি মনসুর আহম্মেদ, ইন্ডিপেন্ডেট-এর রাঙামাটি প্রতিনিধি হিমেল চাকমা সাংবাদিক কামাল উদ্দীন, এশিয়ান টিভির প্রতিনিধি আলমগীর মানিক প্রমুখ।
আলোচনা সভা শেষে উষাতন তালুকদার এমপি রাঙামাটিতে আনন্দঘন পরিবেশে প্রতিষ্ঠা বার্ষিকীর কেট কেটে উপস্থিত সবাইকে মিষ্টিমুখ করান।
এর আগে জেলা প্রশাসন কার্যালয় চত্বর থেকে রাঙামাটি রিপোর্টার্স ইউনিটি কার্যালয় পর্ষন্ত একটি র‌্যালী বের করা হয়। র‌্যালীতে বিভিন্ন পেশা শ্রেনীর লোকজন অংশ নেন।
আলোচনা সভায় বক্তারা একুশে টেলিভিশনের সব বাধা বিপত্তি পেরিয়ে সামনের দিকে এগিয়ে চলার আহ্বানের পাশাপাশি একুশে টেলিভিশন রাঙামাটিবাসী দেখতে না পাওয়ায় ক্ষোভ প্রকাশ করে তা অবিলম্বের চালুু করার দাবি জানান।
প্রধান অতিথির বক্তব্যে উষাতন তালুকদার এমপি একুশে টেলিভিশনের প্রতিষ্ঠা বার্ষিকীর শুভ কামনা করে বলেন, একুশে টিভি জনগনের কণ্ঠস্বর ও গণ-মানুষের সুখ-দুখের কথা তুলে ধরছে। রাঙামাটিতে একুশে টিভি বন্ধে কোনো কোনো কৃর্তপক্ষের অবৈধ বা বেআইনী হস্তক্ষেপ রয়েছে যা মিডিয়ার স্বাধীনতার উপর হস্তক্ষেপের সামিল। এজন্য আমাদের সকলে যে যার ক্ষেত্রে প্রয়োজনী উদ্যোগ নিতে হবে। প্রয়োজনে তিনি এ ব্যাপারে জাতীয় সংসদে উত্থাপন করবেন। কারণ দেশে তথ্য অবাধ তথ্য প্রবাহ বা তথ্য অধিকার বলবৎ রয়েছে।
একুশে টিভি অনুষ্ঠান সম্প্রচার কার্যক্রম অবৈধভাবে বন্ধকরণ প্রত্যাহারের আইনী নোটিশের রাঙামাটি জেলা প্রশাসনের পক্ষ থেকে যে চিঠি দেয়া হয়েছে তার উল্লেখ করে তিনি বলেন, চিঠিতে জেলা প্রশাসক প্রশাসনের পক্ষ থেকে কোন টিভি চ্যানেলের সম্প্রসার বন্ধের কোন নির্দেশনা জারী করা হয়নি। একুশে টিভি চ্যানেলের সম্প্রচার কার্যক্রম বন্ধের সরকারীভাবে নির্দেশনা অবশ্যই থাকতে হবে। কিন্তু জেলা প্রশাসন তথা সরকারের নির্দেশনা বাইরে অন্য সংস্থার নির্দেশা দেয়া হচ্ছে অবৈধ ও অগণতান্ত্রিক। কারণ সরকারের ভেতর সরকার থাকতে পারে না।
তিনি একুশে টিভিকে পার্বত্য চট্টগ্রামের প্রত্যন্ত অঞ্চলের মানুষের সুখ-দুঃখের কথা তুলে ধরার আহ্বান জানান। তিনি রাঙামাটিতে কর্মরত সাংবাদিকদের সুবিধা-অসুবিধার কথা শুনার জন্য আগামী মে মাসে সভার আগ্রহ প্রকাশ করেন।

Print Friendly, PDF & Email

Share This:

খবরটি 309 বার পঠিত হয়েছে


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Time limit is exhausted. Please reload CAPTCHA.

ChtToday DOT COMschliessen
oeffnen