শিরোনামঃ

রাঙামাটিতে আনসার ভিডিপির আঞ্চলিক কারিগরী প্রশিক্ষণ কেন্দ্রে ”বিউটিফিকেশন” কোর্সের সমাপ্ত

সিএইচটি টুডে ডট কম ডেস্ক।

রাঙামাটির শিলছড়িস্থ জেলার ’আঞ্চলিক কারিগরী প্রশিক্ষণ কেন্দ্রে” ৩০ দিন মেয়াদী বিউটিফিকেশন কোর্সের সমাপণী অনুষ্ঠানে বক্তারা বলেছেন আর্থসামাজিক উন্নয়নের ধারাবাহিকতা রক্ষা করতে হলে উন্নয়নের মূল ¯্রােতধারায় নারীদেরকে সম্পৃক্তকরণের কোন বিকল্প নেই। কটি বিশেষ প্রশিক্ষণ প্রদানের মাধ্যমে সমাজের অর্থনৈতিক অবস্থার আমূল পরিবর্তন ঘটানো সম্ভব।
রবিবার রাঙামাটি জেলা আনসার ও ভিডিপি’র জেলা কমান্ড্যান্ট লুৎফর রহমান এর সভাপতিত্বে উক্ত সমাপণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চিটাগাং উইম্যান চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি-এর ট্রেণিং শাখার চেয়ারম্যান ফরিদা জামান ।

chttoday

প্রধান অতিথি তার বক্তৃতায় প্রশিক্ষণার্থীদের উদ্দেশ্যে বলেন এ প্রশিক্ষণ গ্রহণ করে প্রশিক্ষণ লব্ধ জ্ঞান কে কাজে লাগিয়ে নিজেদেকে স্বাবলম্বী করে গড়ে তুলতে হবে। তিনি তার বক্তৃতায় এ কারিগরী প্রশিক্ষণ কেন্দ্র কে একটি বহুমুখী প্রশিক্ষণ কেন্দ্রে রুপান্তর করার নিমিত্তে সার্বিক সহযোগিতা প্রদানের আশ্বাস প্রদান করেন। অনুষ্ঠানের শুরুতেই কোর্সের সার্বিক বিষয়ের উপর স্বাগত বক্তব্য প্রদান করেন কাপ্তাই উপজেলা আনসার ও ভিডিপি’র কর্মকর্তা ও কোর্সওআইসি সুদীপ্তময় চাকমা। কাপ্তাই উপজেলা আনসার ও ভিডিপি’র প্রশিক্ষক ও কোর্সের অ্যাডজুট্যান্ট রশিদ আহম্মদ এর সঞ্চালনায় উক্ত সমাপণী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে আরোও বক্তব্য রাখেন শিলছড়িস্থ ৫ আনসার ব্যাটালিয়নের অধিনায়ক তরফদার মোঃ আলমগীর হোসেন, চিটাগাং উইম্যান চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি-এর সদস্য লুৎফা সানজিদা ।

অনুষ্ঠান শেষে প্রশিক্ষণার্থীদের মাঝে পুরস্কার সামগ্রী ও প্রশিক্ষণ সনদ বিতরণ করেন প্রধান অতিথি সহ অন্যান্য অতিথি বৃন্দ। রাঙামাটি জেলা আনসার ও ভিডিপি এবং চিটাগাং উইম্যান চেম্বার অব কমার্সের যৌথ আয়োজনে ও এসএমই ফাউন্ডেশন-এর সহযোগিতায় ৩০ দিন মেয়াদী এ বিউটিফিকেশন কোর্সটি গত ১৫ সেপ্টেম্বর শুভ উদ্বোধন করেন ৫ আনসার ব্যাটালিয়নের অধিনায়ক তরফদার মোঃ আলমগীর হোসেন। এ কোর্সটিতে পার্বত্যাঞ্চলের সবকটি জেলা থেকে সর্বমোট ৩০ জন ভিডিপি মহিলা সদস্য প্রশিক্ষণ গহণ করেন। ৩০ দিন মেয়াদী এ বিউটিফিকেশন কোর্সে চুল কাটা, বউ সাজ, নরমাল সাজ, ব্লীচ করা, চুল পামিং, ওয়েল ম্যাসেজ, হেয়ার কালার, শাড়ী পরা, খোপা বাধা, হারবাল ফেসিয়াল , ব্রু প্লাক সহ ইত্যাদি বিষয়ের উপর প্রশিক্ষণ প্রদান করা হয়।

Print Friendly, PDF & Email

Share This:

খবরটি 319 বার পঠিত হয়েছে


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Time limit is exhausted. Please reload CAPTCHA.

ChtToday DOT COMschliessen
oeffnen