শিরোনামঃ

ইউপিডিএফ সংগঠক

মিঠুন চাকমা হত্যাকান্ডে প্রতিপক্ষের ১৭ শীর্ষ নেতার নাম উল্লেখ করে পরিবারের মামলা

সিএইচটি টুডে ডট কম,খাগড়াছড়ি। ইউপিডিএফ সংগঠক মিঠুন চাকমা হত্যাকান্ডের ৭দিন পর প্রতিপক্ষ পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি (জেএসএস-এমএন লারমা) ও সদ্য গঠিত ইউপিডিএফ-গণতান্ত্রিক দলের শীর্ষ ১৭ নেতাকে আসামী করে খাগড়াছড়ির আমলি আদালতে মামলা হয়েছে। মঙ্গলবার মিঠুন চাকমার জেঠাত ভাই অনি বিকাশ চাকমা বাদি হয়ে জ্যেষ্ঠ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আবু সুফিয়ান মো: নোমানের আদালতে অভিযোগ দায়ের করেন। বিচারক খাগড়াছড়ি সদর থানার অফিসার ইনচার্জ(ওসি) কে অভিযোগটি এজাহার হিসেবে গ্রহণের নির্দেশ দিয়েছেন।
অভিযোগপত্রে জেএসএস-এমএন লারমা’র কেন্দ্রীয় সাধারণ সম্পাদক তাতিন্দ্র লাল চাকমা ওরফে মেজর পেলে, একই দলের ছাত্র বিষয়ক সম্পাদক সুদর্শন চাকমা, সহ-সভাপতি ও রাঙামাটির নানিয়ারচর উপজেলা পরিষদ চেয়ারম্যান এড. শক্তিমান চাকমা, সদ্য গঠিত ইউপিডিএফ-গণতান্ত্রিক’র আহ্বায়ক তপন জ্যোতি চাকমা ওরফে বর্মা, সদস্য সচিব শ্যামল কান্তি চাকমা জলেয়াসহ ১৭জনের নাম উল্লেখ করে আসামী করা হয়েছে। আসামীদের সবাই জনসংহতি সমিতি (এমএন লারমা) ও ইউপিডিএফ-গণতান্ত্রিক এর নেতা।
খাগড়াছড়ি সদর থানার অফিসার ইনচার্জ(ওসি) তারেক মোহাম্মদ আব্দুল হান্নান আদালত থেকে এবিষয়ে কোন কিছু পাননি বলে জানান।
গত ৩ জানুয়ারি শহরের স্লুইচগেট এলাকায় দুর্বৃত্তদের গুলিতে খুন হন ইউপিডিএফ সংগঠক মিঠুন চাকমা। হত্যাকা-ের ঘটনায় পুলিশ অজ্ঞাত ৭-৮ জনকে অজ্ঞাত আসামী করে ৬ জানুয়ারী একটি মামলা দায়ের করেন। মিঠুন হত্যাকা-ের প্রতিবাদে গত ৬ ও ৭ জানুয়ারী খাগড়াছড়ি জেলায় দুইদিন সড়ক অবরোধ পালন করে ইউপিডিএফ। হত্যাকারীদের গ্রেফতারসহ ৭ দফা দাবিও উত্থাপন করেছে সংগঠনটি।

Print Friendly, PDF & Email

Share This:

খবরটি 515 বার পঠিত হয়েছে


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Time limit is exhausted. Please reload CAPTCHA.

ChtToday DOT COMschliessen
oeffnen