শিরোনামঃ

মার্চ ফর ডেমোক্রেসি কর্মসূচি আগামীকালও অব্যাহত থাকবে : খালেদা জিয়া

সিএইচটি টুডে ডট কম ডেস্ক। ১৮ দল ঘোষিত গণতন্ত্রের অভিযাত্রা বা মার্চ ফর ডেমোক্রেসি কর্মসূচি আগামীকালও অব্যাহত থাকবে বলে জানিয়েছেন জোটনেত্রী ও বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া।Khaleda zia-

রোববার বিকেল চারটার কিছু সময় আগে গুলশান-২ এর বাড়ির সামনে এসব কথা বলেন খালেদা জিয়া। পুলিশি বাধায় বের হতে না পেরে খালেদা জিয়া সাংবাদিকদের কাছে এ কর্মসূচির ঘোষণা দেন।

আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের উদ্দেশ্য করে খালেদা জিয়া বলেন, “সংসদ এখনো বহাল আছে। আমি এখনো বিরোধীদলীয় নেতা। আপনারা কেন আমার সঙ্গে এমন আচরণ করছেন। আপনারা আমাকে অবরুদ্ধ করে রাখতে পারেন না। দেশের মানুষ কষ্টে আছে। তাদের নিরাপত্তা দিন। আওয়ামী লীগের গুন্ডাবাহিনী জনগণের ওপর নির্যাতন করছে। তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিন। ”

এর আগে খালেদা জিয়া বাড়ি থেকে বের হওয়ার চেষ্টা করেন। তার বাসার আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কঠোর অবস্থানের কারণে এগোতে পারেননি।

গণতন্ত্রের অভিযাত্রা কর্মসূচিতে শামিল হতে বের হতে চাইলেও খালেদা জিয়া বাড়ির ফটকেই আটকা পড়ে আছেন। আজ বেলা তিনটায় তিনি গাড়িতে উঠে বাড়ি থেকে বের হতে চাইছিলেন। একপর্যায়ে তিনি গাড়ি থেকে নেমে পড়েন।

এদিকে ১৮ দলীয় জোটের কর্মসুচীকে ঘিরে রোববার সারাদেশের মানুষের মাঝে উদ্বেগ উৱকন্ঠা ছিল।

সুপ্রীম কোট আইনজীবি সমিতি মিছিল নিয়ে বের হতে চাইলে পুলিশের বাধার এবং জলকামানের মুখে বেরোতে পারেনি। ৩টার দিকে সরকার সমর্থিত যুবলীগসহ কিছু বহিরাগত সুপ্রীম কোর্টে ডুকে বিএনপি সমর্থিত আইনজীবিদের মারধর করে। দুপক্ষের মধ্যে ঘন্টাব্যাপী সংঘর্ষ চলে।

জাতীয় প্রেসক্লাব থেকে সাংবাদিকদের একটি অংশ  প্রেসক্লবাবে যেতে চাইলে সেখানে পুলিশী বাধার মুখে পড়েন সাংবাদিকরা। নয়াপল্টন বিএনপির কার্যালয় এলাকা থেকে পুলিশ জাতীয় পার্টির (কাজী জাফর) প্রেসিডিয়াম সদস্য মুনিরা বেগমসহ ৩জনকে আটক করে।

রোববার সারাদেশ থেকে বিচ্ছিন্ন ছিল ঢাকা।

 

Print Friendly, PDF & Email

Share This:

খবরটি 266 বার পঠিত হয়েছে


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Time limit is exhausted. Please reload CAPTCHA.

ChtToday DOT COMschliessen
oeffnen