শিরোনামঃ

শিক্ষকদের সাথে অসদাচরণের অভিযোগ, দুইদিনের আল্টিমেটাম

মানিকছড়ি ইউএনও’র অপসারণের দাবিতে সড়ক অবরোধ

সিএইচটি টুডে ডট কম, খাগড়াছড়ি। খাগড়াছড়ির মানিকছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা আহসান উদ্দীন মুরাদের বিরুদ্ধে শিক্ষকসহ বিভিন্ন শ্রেনী-পেশার মানুষের সাথে অসদাচরণ, অপদস্থ ও হেনস্থার প্রতিবাদে জানিয়ে অপসারণের দাবিতে সড়ক অবরোধ করেছে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা। শনিবার সকাল ১০টা থেকে মানিকছড়ি উপজেলা পরিষদের সমানে খাগড়াছড়ি-চট্টগ্রাম আঞ্চলিক সড়কের উপর টায়ারে আগুন জ্বালিয়ে ও ইটপাটকেল রেখে সড়ক অবরোধ করে। পরে স্থানীয় প্রশাসন ও জনপ্রতিনিধিদের আশ্বাসের ভিত্তিতে ইউএনও আহসান উদ্দীন মুরাদকে দুইদিনের মধ্যে অপসারণের আল্টিমেটাম দিয়ে সড়ক ছেড়ে দেয় বিক্ষোভকারীরা। সড়ক অবরোধ চলাকালীন রাস্তার দু’পাশে শত শত যানবাহন আটকা পড়ে জনদূর্ভোগে পড়েন যাত্রীরা।
ইউএনও এর অপসারণ ও শাস্তি দাবি করে খাগড়াছড়ির জেলা প্রশাসক বরাবরে স্মারকলিপি দিয়েছেন বিক্ষুদ্ধ শিক্ষার্থীরা। স্মারকলিপিতে অভিযোগ করা হয়, ইউএনও হিসেবে যোগদানের পর থেকে আহসান উদ্দীন মুরাদ নানা অজুহাতে মানিকছড়ি রানী নীহার সরকারী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক তোফাজ্জল হোসেন ও যোগ্যছোলা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক এম কে আজাদসহ একাধিক শিক্ষক, সরকারি কর্মকর্তা ও এমন কি জনপ্রতিনিধিদের নানা ভাবে অপদস্থ ও হেনস্থা করেছেন।
এই বিষয়ে প্রধান শিক্ষক তোফাজ্জল হোসেন এর সাথে কথা বললে তিনি বলেন ভর্তি পরীক্ষার দিন ইউএনও স্কুলে এসে কর্তব্যরত শিক্ষকদের অশ্লীল ভাষায় গালিগালাজ করেন। তিনি শিক্ষকেরা কিছুই জানেনা, মুর্খ বলেও মন্তব্য করার অভিযোগ করেন। ঘটনার এতদিন পরে কেন এই প্রতিবাদ বিষয়টি জানতে চাইলে তিনি বলেন এই বিষয়ে ছাত্রছাত্রীরা ভালো বলতে পারবেন।
বিক্ষোভের বিষয়ে জানতে চাইলে উপজেলা নির্বাহী কর্মকর্তা আহসান উদ্দিন মুরাদ বলেন শিক্ষকদের সাথে অসদাচরণ করার কোন কারন নেই। পরীক্ষার দিন সুষ্ঠুভাবে পরীক্ষা সম্পন্নের জন্য আমি কড়াকড়ি করেছি। তাছাড়া যদি আমি অসদাচরণ করি, তাহলে ২২দিন পরে প্রতিবাদ হবে কেন?
বিষয়টি নিয়ে মানিকছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ মাইন উদ্দিন খান রাজনীতি করছেন উল্লেখ করে তিনি বলেন আপনারা সাংবাদিক হিসেবে তদন্ত করলে আসল বিষয়টি উঠে আসবে।

খাগড়াছড়ির জেলা প্রশাসক মো: রাশেদুল ইসলাম বলেন, এখনও পর্যন্ত কোন অভিযোগ আমি পায়নি। লিখিত অভিযোগ আসলে নিয়ম মাফিক ব্যবস্থা নেয়ার কথা জানান তিনি।

Print Friendly, PDF & Email

Share This:

খবরটি 229 বার পঠিত হয়েছে


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Time limit is exhausted. Please reload CAPTCHA.

ChtToday DOT COMschliessen
oeffnen