শিরোনামঃ

ভাসাইন্যাদাম ইউপি কার্যালয়ে তালা দিয়েছে এক সদস্য

সিএইচটি টুডে ডট কম, লংগদু (রাঙামাটি) ॥

ঈদ উপলক্ষে গরীব, অসহায় ও দুঃস্থদের জন্য বরাদ্ধকৃত বিশেষ ভিজিএফ বিতরণের সময় বিশেষ সুযোগ সুবিধা না দেয়ায় ইউপি কার্যালয়ে তালা দিয়েছে এক ইউপি সদস্য। গত ৯ অক্টোবর রাত আটটায় লংগদু উপজেলার ভাসাইন্যাদাম ইউনিয়ন পরিষদে এঘটনা ঘটে। এলাকাবাসী ও ভাসাইন্যাদাম ইউপি সূত্রে জানা গেছে, ভাসাইন্যাদাম ইউনিয়নে ঈদ উপলক্ষে গরীব ও অসহায়দের মধ্যে ভিজিএফ বিতরণের জন্য ১হাজার ২শত জনের নামের বিপরীতে ১২ মেট্রিক টন খাদ্য শস্য বরাদ্ধ দেয়া হয়। উপজেলা অতিরিক্ত সহকারী প্রাথমিক শিক্ষা অফিসার লিটন ধর গত ৯ অক্টোবর দশটা থেকে ইউপি চেয়াম্যান মোঃ জহির উদ্দিন ও ইউপি সদস্যদের উপস্থিতিতে ভিজিএফ চাউল বিতরণ করেন। দিন শেষে আরো ১শ জনের চাউল বিতরণের বাকী থাকলে তা পরের দিন বিতরণের সিদ্ধ্যান্ত নেওয়া হয়। এসময়ের মধ্যে ভাসাইন্যাদাম ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ও ৯ নং ওয়ার্ডের ইউপি সদস্য মোঃ রফিক উদ্দিন তার লোকজন নিয়ে ওই দিন রাত আটটায় ইউপি কার্যালয়ে তালা লাগিয়ে দেয়।

chttoday
ইউপি চেয়ারম্যান মোঃ জহির উদ্দিন জানান, ‘‘রফিক উদ্দিন মেম্বার আমার কাছে ৫বস্তা ভিজিএফ চাউল অতিরিক্তি সুযোগ সুবিধা চেয়েছে।’ ‘তাকে এসুবিধা না দেওয়ায় আমার উপর কিপ্ত হয়।’ ‘তার লোকজন এনে আমাকে বিভিন্ন হুমকি দমকি দিতে থাকে।’ ‘সন্ধ্যার পর আমি ও অন্যান্য সদস্যরা ইউপি কার্যালয় ছেড়ে গেলে, তখন রফিক মেম্বার রাত আটটার সময় তার দলবল নিয়ে এসে ইউপি কার্যালয়ে নতুন তালা লাগিয়ে দেয়।’ ‘এব্যাপারে আমি উপজেলা প্রশাসন ও থানায় অবহিত করি।’’ অপর দিকে রফিক উদ্দিন মেম্বার এঅভিযোগ অস্বীকার করে জানান, ‘‘আমি কোন বাড়তি সুবিধা চাইনি।’ ‘ভিজিএফ চাউল বিতরণে অনিময় থাকায় আমি নিয়ম মোতাবেক বিতরণ করতে বলেছি।’’ ভাসাইন্যাদাম ইউনিয়নের ৪,৫,৬ নং ওয়ার্ডের মহিলা মেম্বার শমলা বেগম জানান, ‘‘ভিজিএফ চাউল নিয়ম মোতাবেক বিতরণ হয়েছে।’ ‘রফিক মেম্বার বাড়তি সুবিধা না পেয়ে ইউপি কার্যালয়ে তালা লাগিয়েছে।’ ‘এটা সে ঠিক করেনি।’ এরিপোর্ট লেখা পর্যন্ত ঐ ইউনিয়নে ১শ নামের ভিজিএফ চাউল বিতরণ বন্ধ জানা গেছে।

সূত্রে জানা গছে, রফিক মেম্বার বর্তমান ক্ষমতাসীন দলের লোক হওয়ায় এলাকায় দাপট দেখিয়ে সবকিছুতেই বাড়তি সুবিধা ভোগ করেন। গত ২০১১ সালে মৎস্য ভিজিএফ চাউল আত্মসাৎ করে কালো বাজারে বিক্রি করে ধরা পড়লেও দলীয় দাপটে পার পেয়ে যান।
এই রিপোর্ট লিখা পর্যন্ত ভাসান্ন্যাদম ইউনিয়ন পরিষদ তালাবদ্ধ ছিল।

Print Friendly, PDF & Email

Share This:

খবরটি 274 বার পঠিত হয়েছে


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Time limit is exhausted. Please reload CAPTCHA.

ChtToday DOT COMschliessen
oeffnen