শিরোনামঃ

বান্দরবানে ফুটবলার জাফর ইকবালকে সংবর্ধনা

সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। বর্ণাঢ্য আয়োজনে বান্দরবানের ছেলে জাফরকে সংবর্ধনা দেয়া হল । রোববার সন্ধ্যায় বান্দরবান বাজারের একটি বিপনী বিতানে ওয়েস্টান ও বাংলাদেশ স্পোর্টসের আয়োজনে এই সংবর্ধনা অনুষ্ঠিত হয় ।pic

এসময় সংবর্ধনা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পাহাড় বার্তার সম্পাদক মো.সাদেক হোসেন চৌধুরী , প্রথম আলোর বান্দরবান প্রতিনিধি বুদ্বজোতি চাকমা, চ্যানেল টোয়েন্টি ফোরের বান্দরবান প্রতিনিধি মো.ফরিদুল আলম সুমন, সমাজ সেবক ও বিশিষ্ট ব্যবসায়ী ওয়েস্টান বিপনী বিতানের স্বর্তাধিকারী রাজেশ, মাছরাঙ্গা টেলিভিশনের বান্দরবান জেলা প্রতিনিধি কৌশিক দাশসহ বিভিন্ন ক্রীড়া সংগঠেনর কর্মকর্তা ও ক্রীড়াপ্রেমিরা ।

সংবর্ধনা অনুষ্ঠানে বক্তারা জাফরের উত্তোরত্তর সমৃদ্ধি কামনা করে বলেন , জাফর শুধু বান্দরবানের নয় বাংলাদেশের গৌরব। এই জাফরের জাতীয় ফুটবল দলে যোগদান শুধু এলাকার সম্মান বৃদ্ধি করেনি, সাথে সাথে জাফরের ভবিষৎ জীবনে উন্নতির মোড় ঘুরে দাড়িয়েছে ।

সংবর্ধনা অনুষ্ঠানে জাফরকে বিভিন্ন ক্রীড়া ও সামাজিক সংগঠনের পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা প্রদান করা হয়।

প্রসঙ্গত ,বান্দরবান পার্বত্য জেলার ফুটবলার হিসাবে ১ম বাংলাদেশ জাতীয় ফুটবল দলে ডাক পায় তারুণ্যদৃপ্ত খেলোয়াড় এই জাফর ইকবাল। বয়স মাত্র ১৯ বছর বয়সে জাতীয় ফুটবল দলে যোগ দিলেন। পিতা আলী হোসেন বান্দরবানের একজন মুদি দোকানদার । ছেলেকে প্রতিদিনই ফুটবল খেলা না খেলার অনুরোধ আর বকাবকি করে যার সময় কাটত এখন সেই বাবাই জাফরকে আরো ভালো খেলা খেলতে অনুপ্রাণিত করছে । বান্দরবানের বনরুপা পাড়ায় বেড়ে ওঠা এই জাফর খেলাকে নেশায় পরিণত করে সবসময় সময় কাটাতো ।

বাবার মুদির ব্যবসা আর লেখাপড়ার পাশাপাশি কিছু সময় দোকানে সময় দেওয়া পিতার ইচ্ছা, কিন্তু সন্তন অবাধ্য বাবার আক্ষেপ ছোট বেলা থেকেই মাঠ দর্শন। আর প্রিয় খেলা ফুটবল। ধীরে ধীরে নদীর চরে, মাঠে আর সময় অসময় কেবল ফুটবল খেলা করাই যেন তার নেশা।

পরে স্কুল পর্যায়ের খেলায় অংশগ্রহন করে পরবর্তী ক্লাব ম্যাচ । ধীরে ধীরে গ্রামের খেলায় অংশগগ্রনের ডাক আরো উজ্বীবিত করলো তাকে। শুধু জাফর আর জাফর । খেলার নৈপুণ্যতায় এগিয়ে যাচ্ছে সবাইকে ছেড়ে। এরপর জেলা বয়স ভিত্তিক খেলায় অংশ নেওয়া আর জেলা দলের হয়ে খেলার সুযোগ সৃষ্টি হল তার

পরে চট্টগ্রাম ডিভিসন ক্লাবের হয়ে খেলার সুযোগ সামনে অগ্রসর। কেবল মনের জোর ও নিজস্ব প্রচেষ্টায় ধাবিত হলো সেই ছোট জাফর ।

খেলার নেশা শুরু থেকে ইচ্ছে ছিল ঢাকার লীগে খেলা আর বেশ কয়দিন খেলার পর ইচ্ছাটা পুরো হল তার। ইচ্ছ অনুযায়ী আরামবাগ ক্লাবে খেলার সুযোগ মিলল। প্রতি খেলায় চমক আর সেমি ফাইনালে নিজের দুর্দান্ত গোল চমৎকার পারফরমেন্সে দলকে নিয়ে গেল ফাইনালের পথে।

সকল বাঁধ ভেঙ্গে উঠে আসল জাফর আল চোখে পড়ল বাংলাদেশের ক্রীড়া সংগঠকদের এবং নবাগত এশিয়া কাপের বাচাই পর্বে বাংলাদেশ জাতীয় ফুটবল দলের প্রশিক্ষনের জন্য বেলজিয়ামের নাগরিক এবং সাবেক নাইজিরিয়ান ফুটবল জাতীয় দলের প্রশিক্ষক সেন্টফিটের নজর কাড়লো জাফরের উপর।

অবশেষে শেষ প্রতীক্ষার অবসান ডাক পড়লো বাংলাদেশ জাতীয় দলে । দূর পাহাড়ের কোল ঘেষে বেড়ে উঠা দুরন্ত বালক জাফর ইকবাল। ছোটবেলা থেকে খেলার নেশায় এই জাফর আজ বান্দরবানের মাধা উচু করছে সবখানে। আগামীতে আরো ভালো খেলে ও জেলার ফুটবল অঙ্গনকে আরো এগিয়ে নিয়ে যেতে এমন জাফরদের খুজছেঁ ক্রীড়াপ্রেমিরা।

Print Friendly, PDF & Email

Share This:

খবরটি 214 বার পঠিত হয়েছে


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Time limit is exhausted. Please reload CAPTCHA.

ChtToday DOT COMschliessen
oeffnen