শিরোনামঃ

বরকলে ভুয়া সাংবাদিক আটক

সিএইচটি টুডে ডট কম, বরকল (রাঙামাটি) প্রতিনিধিঃ জনবার্তা নামে ম্যাগাজিনের প্রধান সম্পাদক নামধারী মোঃ আনোয়ারুল করিম (৩২) নামে এক ভুয়া সাংবাদিককে আজ বৃহষ্পতিবার পুলিশে সোর্পদ করেছে বরকল উপজেলা Borkol ---প্রেস ক্লাবের সভাপতি ও দৈনিক সমকাল পত্রিকার উপজেলা প্রতিনিধি পুলিন বিহারী চাকমা। ওই ভুয়া সাংবাদিক আনোয়ারুল করিমের বিরুদ্ধে থানায় লিখিত অভিযোগ দিয়েছে সাংবাদিক পুলিন বিহারী চাকমা।
ঘিলাছড়ি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান অমর জীবন চাকমা ও সুবলং ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান তরুন জ্যোতি চাকমা জানান, জনবার্তা নামে ম্যাগাজিনের ওই ভুয়া সাংবাদিক গত তিনদিন আগে নানিয়ারচর,কাপ্তাই ও রাঙামাটি সদর উপজেলার কয়েকটি ইউনিয়নের সমস্যা ও উন্নয়ন কর্মকান্ড তার প্রকাশিত ম্যাগাজিনে প্রকাশ করার নামে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানদের স্বাক্ষাতকার ও তাদের কাছ থেকে রিপোর্ট প্রকাশের নামে চাদাঁবাজি করে আসছিল।
আজ বৃহষ্পতিবার সকালে বরকল উপজেলা পরিষদের পাশে একটি চায়ের দোকানে আইমাছড়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান শ্যামরতন চাকমা ও বড়হরিণা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সঞ্চয় মুনি চাকমার কাছ থেকে আলাদা ভাবে স্বাক্ষাতকার নেয়ার সময় ওই সাংবাদিকের উল্টো পাল্টা প্রশ্ন করায় ভুয়া সাংবাদিক হিসাবে চেয়ারম্যানদের সন্দেহ হলে উপজেলা প্রেস ক্লাবের সভাপতি পুলিন বিহারী চাকমাকে বিষয়টি অবগত করেন। উপজেলা প্রেস ক্লাবের সভাপতি ওই জনবার্তা ম্যাগাজিনের সাংবাদিক নামধারী মোঃ আনোয়ারুল করিমকে তার পত্রিকার আইডি কার্ড সহ প্রয়োজনীয় কাগজপত্র দেখাতে বললে কোন কাগজপত্র দেখাতে পারেননি। পরে সাংবাদিক পুলিন বিহারী চাকমা পুলিশের গোয়েন্দা শাখার এক প্রতিনিধিকে সঙ্গে নিয়ে ওই ভুয়া সাংবাদিককে থানায় নিয়ে পুলিশের কাছে সোর্পদ করেন। থানায় জিজ্ঞাসাবাদে সেই একজন ভুয়া সাংবাদিক ও প্রতারক হিসাবে প্রমানিত হয়। পরে তার বিরুদ্ধে লিখিত অভিযোগ করা হয়।
এ ব্যাপারে সাংবাদিক পুলিন বিহারী চাকমা জানান- আনোয়ারুল করিমদের মত অনেক ভুয়া সাংবাদিক সাংবাদিকতার নাম দিয়ে সাংবাদিকদের মর্যাদাকে সমাজে ক্ষুন্ন করছে এবং কলংকিত করছে। তাই এদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিয়ে সাংবাদিক সমাজকে কলুষমুক্ত করা দরকার।
এ ব্যাপারে বরকল থানার উপ পুলিশ পরিদর্শক মোঃ আমিনুল ইসলাম জানান- মোঃ আনোয়ারুল করিমের বিরুদ্ধে প্রতারণা করে জন প্রতিনিধিদের কাছ থেকে টাকা নেয়ার অভিযোগ এনে লিখিত অভিযোগ করায় তাকে আটক করা হয়।

Print Friendly, PDF & Email

Share This:

খবরটি 603 বার পঠিত হয়েছে


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Time limit is exhausted. Please reload CAPTCHA.

ChtToday DOT COMschliessen
oeffnen