শিরোনামঃ

২দিনব্যাপী দক্ষ কারিগর রিফ্রেসার্স ট্রেনিং শুরু

প্রশিক্ষিত জনশক্তি যেকোন জাতির সম্পদ

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। এগ্রোবেজড ফুড, ফার্নিচার, ট্যুরিজম এন্ড হসপিটালিটি বিষয়ে রাঙামাটিতে ২দিনব্যপী দক্ষ কারিগর/ওস্তাদদের রিফ্রেসার্স ট্রেনিং শুরু হয়েছে। রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের উদ্যোগে ও বাংলাদেশ স্কীল ফর এম্পøয়মেন্ট প্রডাক্টিভিটি (বি-সেফ) প্রজেক্ট আইএলও ঢাকা-র অর্থায়নে এবং স্থানীয় বেসরকারী উন্নয়ন সংস্থা আশিকা মানবিক উন্নয়ন কেন্দ্র ও প্রোগ্রেসিভ এর সহযোগিতায় বুধবার সকালে পরিষদের সভাকক্ষে এ রিফ্রেসার্স ট্রেনিং শুরু হয়।

রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান বৃষ কেতু চাকমা এ রিফ্রেসার্স ট্রেনিংটি উদ্বোধন করেন।

উদ্বোধনকালে চেয়ারম্যান বলেন, প্রশিক্ষিত জনশক্তি যেকোন জাতির সম্পদ। আইএলও পার্বত্য অঞ্চলের মানুষকে দক্ষ জনশক্তিতে রূপান্তরিত করতে কাজ করে যাচ্ছে। ইতিমধ্যে বিভিন্ন ট্রেডের যেসমস্ত ওস্তাদ প্রশিক্ষণ গ্রহণ করেছেন তাদের কাজের মূল্যায়ন এবং ভুল-ভ্রান্তি সংশোধন করে আরও দক্ষ করে গড়ে তোলার জন্য এ রিফ্রেসার্স ট্রেনিং এর আয়োজন করা হয়েছে। তিনি দক্ষ মানবসম্পদ গড়ার এ প্রচেষ্টায় সকলকে অংশগ্রহণ করার জন্য আহ্বান জানান।

সভায় আইএলও’র কনসালটেন্ট আবদুল জলিল এবং আশিকা মানবিক উন্নয়ন কেন্দ্রের কর্মকর্তা সুখেশ্বর চাকমা বক্তব্য রাখেন।

উল্লেখ্য, দুদিনব্যাপী এ প্রশিক্ষণ কার্যক্রমটি পরিচালনা করবেন আইএলও’র কনসালটেন্ট ফিরোজ আহমেদ মোল্লা এবং কনসালটেন্ট আবদুল জলিল। ১৭ হতে ১৮ মে পর্যন্ত এ প্রশিক্ষণ কার্যক্রমে সর্বমোট ৮০জন প্রধান বা ওস্তাদ অংশগ্রহণ করবেন। বেসরকারি উন্নয়ন সংস্থা আশিকা মানবিক উন্নয়ন কেন্দ্র এবং প্রোগ্রেসিভ এ প্রকল্পটি বাস্তবায়নে সহযোগি সংগঠন হিসাবে কাজ করছে।

Print Friendly, PDF & Email

Share This:

খবরটি 181 বার পঠিত হয়েছে


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Time limit is exhausted. Please reload CAPTCHA.

ChtToday DOT COMschliessen
oeffnen