শিরোনামঃ

পুলিশের কাজে বাধা ও হামলার অভিযোগে দায়ের করা মামলা প্রত্যাহারের দাবি তিন সংগঠনের

সিএইচটি টুডে ডট কম ডেস্ক। পুলিশের কাজে বাঁধা ও হামলার অভিযোগ করে গতকাল খাগড়াছড়ি জেলা সদর থানায় পুলিশ বাদী হয়ে দায়েরকৃত মামলা প্রত্যাহার দাবি জানিয়েছে বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ (পিসিপি), হিল উইমেন্স ফেডারেশন (এইচডব্লিউএফ) ও গণতান্ত্রিক যুব ফোরাম (ডিওয়াইএফ) খাগড়াছড়ি জেলা শাখা।

পিসিপি জেলা শাখার সভাপতি তপন চাকমা, এইচডব্লিউএফ জেলা সভাপতি দ্বিতীয় চাকমা ও ডিওয়াইএফ জেলা শাখার সাধারণ সম্পাদক পলাশ চাকমা সংবাদ মাধ্যমে প্রদত্ত এক যৌথ বিবৃতিতে এই তথ্য জানান।

বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, গত ৭ই মার্চ ২০১৮ খাগড়াছড়ি জেলা সদর স্বনির্ভর বাজারে তিন সংগঠনের-এর পূর্বঘোষিত কর্মসূচী মুখোশ বাহিনী প্রতিরোধ দিবসে শান্তিপূর্ণ সমাবেশ ছিল। সমাবেশটি ভ-ল করার লক্ষ্যে পরিকল্পিতভাবে সকাল থেকে খাগড়াছড়ি পানছড়ি রাস্তা বিভিন্ন এলাকায় ও খাগড়াছড়ি চট্টগ্রাম সড়ক ফায়ার সার্ভিস, জিরো পয়েন্টে সেনা চৌকি বসিয়ে যানবাহন তল্লাশি এবং স্বনির্ভর, গিরীফুল, নারাঙহিয়াসহ বেশ কয়েকটি এলাকায় টহল ও স্বনির্ভর পুলিশ ফাঁড়িতে ওসি তারেক মাহম্মুদ হান্নানের নেতৃত্বে ব্যাপক পুলিশ মোতায়েন করে এলাকার জনমনের আতঙ্ক করেছিল এবং তিনটি গাড়ী এসে অবস্থানরত তিন সংগঠনের নেতা-কর্মীদের উপর অতর্কিত হামলা চালায় এবং কয়েকজন নারীদের টেনে হিছরে ধাক্কা দেয়ার ঘটনা ঘটলে নেতা-কর্মীরা নিজেদের আত্মরক্ষা ও মা-বোনের ইজ্জত রক্ষার্থে এলাকার ব্যাপক জনগণকে সংগঠিত করে প্রতিরোধ গড়ে তুলে এসময় অর্ধশতাধিক পুলিশ নেতা-কর্মীদের লক্ষ্যে করে ফাঁকা গুলি, টিয়ার সেল-রাবার বুলেট নিক্ষেপ করে। ঘটনায় তিন সংগঠনের ১০ নেতা-কর্মী আহত গুরত্বর আহত ও অর্ধশতাধিক নেতা-কর্মী হামলার শিকার হয়।

নেতৃবৃন্দ, অবিলম্বে প্রশাসনের ষড়যন্ত্রমূলক দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহারসহ জনগণের মতপ্রকাশের স্বাধীনতা গণতান্ত্রিক অধিকার সভা-সমাবেশের নিষেধাজ্ঞা উঠিয়ে নিতে সরকারের প্রতি দাবি জানান।

Print Friendly, PDF & Email

Share This:

খবরটি 332 বার পঠিত হয়েছে


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Time limit is exhausted. Please reload CAPTCHA.

ChtToday DOT COMschliessen
oeffnen