শিরোনামঃ

পাহাড়ি ছাত্র পরিষদ ও হিল উইমেন্স ফেডারেশনের কাউখালী থানা শাখার কাউন্সিল সম্পন্ন

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি।

দালাল প্রতিক্রিয়াশীলদের আন্দোলন বিরোধী চক্রান্ত সম্পর্কে সচেতন হোন, হামলা, ভূমি বেদখল ও সকল ধরনের নিপীড়নের বিরুদ্ধে ঐক্যবদ্ধ প্রতিরোধ গড়ে তুলুন”- এই শ্লোগানকে সামনে রেখে বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ(পিসিপি)-এর কাউখালী থানা শাখার ৩য় কাউন্সিল ও হিল উইমেন্স ফেডারেশনের ১ম কাউন্সিল যৌথভাবে আজ রবিবার রাঙামাটির কাউখালীতে সম্পন্ন হয়েছে।

কাউন্সিল উপলক্ষে সকাল ১১টায় কাউখালী উপজেলা খেলোয়াড় সমিতি মাঠে অনুষ্ঠিত সমাবেশে সভাপতিত্ব করেন কাউন্সিল প্রস্তুতি কমিটির আহ্বায়ক কংচাই মারমা। সমাবেশে আরো বক্তব্য রাখেন হিল উইমেন্স ফেডারেশনের কেন্দ্রীয় সভাপতি কণিকা দেওয়ান, পাহাড়ি ছাত্র পরিষদের কেন্দ্রীয় সহ সভাপতি চন্দ্রদেব চাকমা, ইউনাইটেড পিপল্স ডেমোক্রেটিক ফ্রন্ট(ইউপিডিএফ)-এর কাউখালী উপজেলা ইউনিটের সংগঠক আপ্র“সি মারমা, পাহাড়ি ছাত্র পরিষদের রাঙামাটি জেলা শাখার সাধারণ সম্পাদক অনিল চাকমা ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধি এচিং মারমা প্রমুখ। কাউন্সিল প্রস্তুতি কমিটির সদস্য সচিব ভোপা মারমা সমাবেশ পরিচালনা করেন।
বক্তারা বলেন, পার্বত্য চট্টগ্রামে নিপীড়িত-নির্যাতিত মানুষের অধিকার প্রতিষ্ঠার আন্দোলনকে ধ্বংস করে দেয়ার জন্য কিছু স্বার্থলোভী দালাল উঠেপড়ে লেগেছে। জাতীয় রাজনীতির নামে তারা নানাভাবে জনগণকে বিভ্রান্ত করছে।

বক্তারা আওয়ামী লীগ, বিএনপি, জাতীয় পার্টি সহ তথাকথিত জাতীয় রাজনৈতিক দলের লেজুরবৃত্তি, দালালি পরিহার করে পার্বত্য চট্টগ্রামে অধিকার প্রতিষ্ঠার লক্ষ্যে ইউপিডিএফের নেতৃত্বে ঐক্যবদ্ধ হওয়ার জন্য জনগণের প্রতি আহ্বান জানান। পাহাড়ি ছাত্র পরিষদের ১৯ সদস্য বিশিষ্ট কমিটিতে কংচাই মারমাকে সভাপতি, ভোপা মারমাকে সাধারণ সম্পাদক ও সুজু চাকমাকে সাংগঠনিক সম্পাদক এবং হিল উইমেন্স ফেডারেশনের ১৭ সদস্য বিশিষ্ট কমিটিতে মেমোরি চাকমাকে সভাপতি, রেনুচিং মারমাকে সাধারণ সম্পাদক ও যমুনা চাকমাকে সাংগঠনিক সম্পাদক নির্বাচিত করা হয়।

Print Friendly, PDF & Email

Share This:

খবরটি 258 বার পঠিত হয়েছে


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Time limit is exhausted. Please reload CAPTCHA.

ChtToday DOT COMschliessen
oeffnen