শিরোনামঃ

পার্বত্য শান্তি চুক্তির বর্ষপুর্তিতে বান্দরবানে পক্ষে-বিপক্ষে কর্মসূচী

সিএইচটি টুডে ডট কম,বান্দরবান। পার্বত্য শান্তি চুক্তির ১৬তম বর্ষপুর্তিতে চুক্তি বাতিল ও বাস্তবায়নের দাবীতে বান্দরবানে পৃথক পৃথক কর্মসূচী গ্রহন করে পাহাড়ী ও বাঙালী সংগঠনগুলো।Bandarban_ santi chukti

সোমবার সকালে বান্দরবান প্রেসক্লাব চত্বরে পার্বত্য চট্টগ্রাম ছাত্র সংস্থা চুক্তি বাস্তবায়ন করার দাবীতে মানববন্ধন করে। মানববন্ধনে সংগঠনটির সভাপতি বিশ্বজিত চক্রবর্তী বলেন, আমরা চুক্তি বাস্তবায়ন চাই পাহাড়ী-বাঙালী বুঝিনা আমরা বুঝি বাংলাদেশ। এ সময় বিভিন্ন দাবীতে ব্যানার নিয়ে সংগঠনটির শতাধিক নেতাকর্মী উপস্থিত ছিলেন।
অন্যদিকে শহরের বাজার জামে মসজিদের সামনে পার্বত্য নাগরিক পরিষদ সমাবেশের আয়োজন করে। এই সময় বক্তব্য রাখেন বাঙালী নেতা কামরান ফারুক, আতিকুর রহমান, আব্দুল মালেক প্রমুখ।
সংগঠনটির নেতারা অনতিবিলম্বে পার্বত্য চুক্তি বাতিল করে পাহাড়ে বাঙালীদের অধিকার নিশ্চিত করার দাবী জানান। সংগঠনটি শহরের বিভিন্ন স্পটে চুক্তি বাতিলের দাবীতে কালো পতাকা উত্তোলন এবং শহর জুড়ে পোষ্টারিং করে।
এদিকে শান্তি চুক্তিকে ঘিরে জেলার ৭টি উপজেলায় পাহাড়ী ও বাঙালী সংগঠনগুলোর পক্ষে বিপক্ষে একাধিক কর্মসূচীকে ঘিরে বান্দরবানে নিরাপত্তা জোরদার করেছে আইনশৃংখলা বাহিনী।

Print Friendly, PDF & Email

Share This:

খবরটি 211 বার পঠিত হয়েছে


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Time limit is exhausted. Please reload CAPTCHA.

ChtToday DOT COMschliessen
oeffnen