শিরোনামঃ

রাঙামাটিতে নব-নির্বাচিত সংসদ সদস্য ঊষাতন তালুকদারকে নাগরিক সংবর্ধনা

পার্বত্য চট্টগ্রামের স্বার্থ রক্ষায় কোনো আপোষ নেই উষাতন তালুকদার

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। রাঙামাটি ২৯৯ নং আসন থেকে নব নির্বাচিত স্বতন্ত্র সংসদ সদস্য উষাতন তালুকদার বলেছেন, পার্বত্য চট্টগ্রামের স্বার্থ রক্ষায় নীতিগতRangamati pic usatan talukdar M P-18.01.14- বিষয়ে কোনো আপোষ হবে নেই। তিনি পাহাড়ের বসবাসরত পাহাড়ি-বাঙ্গালী সকল সম্প্রদায়ের মানুষকে সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রেখে আইন শৃংখলা রক্ষার করার আহবান জানান। 

আজ সকাল ১০টায় রাঙামাটি টাউন হলে এক নাগরিক সংবর্ধনা অনষ্ঠানে উষাতন তালুকদার এই কথা বলেন।
বাংলাদেশ আদিবাসী ফোরাম ও এমএন লারমা মেমোরিয়াল ফাউন্ডেশনএর দেওয়া এই সংবর্ধনা অনুষ্ঠানে চাকমা রাজা ব্যারিষ্টার দেবাশীষ রায়, সাবেক জেলা পরিষদ চেয়ারম্যান ড. মানিক লাল দেওয়ান, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের সাবেক ভাইস চেয়ারম্যান তারা চরণ চাকমা, রাঙামাটি প্রেসক্লাবের সভাপতি সুনীল কান্তি দে সহ সুশীল সমাজের ব্যক্তিবর্গ বক্তব্য দেন।
অনুষ্ঠানে সংবর্ধিত অতিথি সংসদ সদস্য উষাতন তালুকদার পার্বত্য চুক্তি বাস্তবায়নে প্রচেষ্টা চালিয়ে যাওয়ার কথা উল্লেখ করে বলেন, আমি শুধু জুম্ম (পাহাড়ি) জাতির এমপি নই। পাহাড়ি-বাঙ্গালী সকল সম্প্রদায়ের ভোটে নির্বাচিত এমপি। পার্বত্য চট্টগ্রামের স্বার্থ রক্ষায় পিছপা হবো না।
পার্বত্য অঞ্চলের সমস্যার স্থায়ী সমাধানের আশাবাদ ব্যক্ত করে উষাতন বলেন, সংসদের বাইরে ও ভেতরে এবং সরকারের সঙ্গে আলোচনার মাধ্যমে পার্বত্য অঞ্চলের সংকট উত্তরনের উদ্যোগ নেওয়া হবে।

অন্যদিকে সভায় বনির্বাচিত এমপি উষাতন তালুকদারকে একজন বিনয়ী সদালাপী ও সবার প্রতি শ্রদ্ধাশীল ব্যক্তিত্ব উল্লেখ করে বক্তারা আরো বলেন, ঊষাতন তালুকদার তাঁর দীর্ঘ সংগ্রামী জীবনে রাজনীতির পাশাপাশি বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক প্রতিষ্ঠানে দায়িত্ব পালন করেছেন। দায়িত্ব পালনকালে তিনি তাঁর স্বভাবসুলভ বিনয়ী ব্যবহারের কারণে সকলের হৃদয় জয় করেছেন। পাহাড়িদের অধিকার আদায়ের জন্য দীর্ঘকাল ধরে বনে-জঙ্গলে সংগ্রামী জীবন পার করেছেন। বর্তমানে গণতান্ত্রিক আন্দোলনে সক্রিয়ভাবে নিজেকে নিয়োজিত রেখে এমপি নির্বাচিত হয়েছেন। তার কাছে এলাকার মানুষের প্রত্যাশা অনেক। তিনি যেন জনগণের সাথে সবসময় যোগাযোগ রাখেন। পাহাড়ি-বাঙালী উভয় সম্প্রদায়ের স্বার্থ যেভাবে সুরক্ষা হয় সে বিষয়ে সচেষ্ট থেকে তাঁর দায়িত্ব-কর্তব্য সম্পাদনের আহবান জানান বক্তারা।
বক্তারা আরো বলেন, বাংলাদেশে বহু হৃদয়বান বাঙালি ব্যক্তিত্ব বন্ধু রয়েছেন যারা পার্বত্য এলাকার মানুষের কথা ভাবেন তাদের সহযোগিতা নিয়ে কাজ করার পরামর্শ দেন নব নির্বাচিত এমপি উষাতন তালুকদারকে। তারা আরো বলেন আগের এমপিরা জনগণের কথা বেমালুম ভুলে গিয়ে নিজেদের আখের গুছিয়েছেন। বিগত সময়ে পার্বত্য জেলা পরিষদ গুলোর শিক্ষক নিয়োগসহ বিভিন্ন নিয়োগের সময় দুনীর্তি স্বজনপ্রীতি ও নিয়োগ বাণিজ্যের কথা উল্লেখ করে বক্তারা এ বিষয়ে উষাতন তালুকদারকে সঠিক সিদ্ধান্ত নেয়ার পরামর্শ দেন। তারা বলেন প্রজন্মকে সুন্দর আগামীর ভবিষ্যৎ হিসেবে গড়তে হলে দক্ষ ও যোগ্য শিক্ষক নিয়োগ দিতে হবে। শিক্ষকরাই মানুষ গ

Print Friendly, PDF & Email

Share This:

খবরটি 378 বার পঠিত হয়েছে


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Time limit is exhausted. Please reload CAPTCHA.

ChtToday DOT COMschliessen
oeffnen