শিরোনামঃ

সংবাদ সম্মেলনে চেয়ারম্যান

পর্যটন শিল্প বিকাশে জেলা পরিষদের ১শ কোটি টাকার প্রকল্প

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। বিশ্ব পর্যটন দিবস-২০১৬ উপলক্ষে সোমবার এক সংবাদ সম্মেলন করেছে রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ। সংবাদ সম্মেলনে পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা ও মুখ্য নির্বাহী কর্মকর্তা এসএম জাকির হোসেন বিভিন্ন তথ্য উপস্থাপন করেন।

Exif_JPEG_420

Exif_JPEG_420

বেলা ১১টায় রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যানের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন, নির্বাহী কর্মকর্তা ছাদেক আহমেদ, পর্যটন বিভাগের আহবাক ও জেলা পরিষদের সদস্য অমিত চাকমা রাজু, স্মৃতি বিকাশ ত্রিপুরা, ত্রিদিব দাশ ও জ্ঞানেন্দু বিকাশ চাকমাসহ অন্য কর্মকর্তারা।
এ সময় জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা বলেন, পর্যটনের জন্য বিপুল সম্ভাবনার জেলা রাঙামাটিতে পর্যটন শিল্পের বিকাশ, উন্নয়ন ও সম্প্রসারণের লক্ষ্যে ১০০ কোটি টাকার প্রকল্প বাস্তবায়ন করতে যাচ্ছে রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ। প্রকল্পটি আগামী অর্থবছর হতে শুরু করা যাবে বলে আশা প্রকাশ করেন তিনি।
তিনি জানান, পার্বত্য শান্তি চুক্তির শর্তে সরকার ২০১৪ সালে স্থানীয় পর্যটন বিভাগকে পার্বত্য জেলা পরিষদে হস্তান্তর করে। এরপর প্রাথমিক উদ্যোগ হিসেবে রাঙ্গামাটির সম্ভাবনাময় পর্যটন শিল্পকে কাজে লাগাতে প্রকল্পটি হাতে নেয়া হয়েছে। এজন্য একটি মাস্টার প্লান তৈরির কাজ চলছে। আগামী ডিসেম্বরের মধ্যে মাস্টার প্লানটির কাজ শেষে প্রকল্পটি সংশ্লিষ্ট মন্ত্রণালয়ে জমা দেয়া হবে।

এদিকে বিশ্ব পর্যটন দিবস উপলক্ষে জেলা পরিষদের উদ্যোগে আজ (মঙ্গলবার) সকালে শোভাযাত্রা ও আলোচনা সভা এবং পিঠা উৎসব, সন্ধ্যায় ফানুস উৎসব ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

Print Friendly, PDF & Email

Share This:

খবরটি 231 বার পঠিত হয়েছে


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Time limit is exhausted. Please reload CAPTCHA.

ChtToday DOT COMschliessen
oeffnen