শিরোনামঃ

নতুন ব্যবসা বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

সিএইচটি টুডে ডট কম ডেস্ক। রাঙামাটিতে স্মেইল এন্ড মিডিয়া এন্টারপ্রাইজ ফাউন্ডেশন (এসএমই) এর আয়োজনে এবং উদ্যেক্তা উন্নয়ন সংগঠন নাসিবের সহযোগিতায় ৫দিনব্যাপী “কিভাবে নতুন ব্যবসা শুরু করতে হয়” বিষয়ক প্রশিক্ষণ কর্মশালার সমাপণী ও সনদ পত্র বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।Pic 04-09-16-01
রোববার বিকেলে স্থানীয় বেসরকারী উন্নয়ন সংস্থা আশিকা মানবিক উন্নয়ন কেন্দ্রের সম্মেলন কক্ষে প্রশিক্ষণ কর্মশালার সমাপণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।
উদ্যেক্তা উন্নয়ন সংগঠন নাসিব রাঙামাটি জেলা শাখার সহ-সভাপতি সুচরিতা চাকমার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে এসএমই ফাউন্ডেশনের ম্যানেজার মোঃ রাকিব উদ্দিন খান, নাসিব রাঙামাটি জেলা শাখার সভাপতি ও আশিকা মানবিক উন্নয়ন কেন্দ্রের নির্বাহী পরিচালক বিপ্লব চাকমা, এসএমই ফাউন্ডেশনের প্রশিক্ষক জেবা পারভিন ও ফখরুন নাহার উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্ত্যবে রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা বলেন, প্রশিক্ষনে নেওয়া অভিজ্ঞতাকে বাস্তবে রুপ দিতে হলে নিজের মধ্যেই আগে উদ্যেগী মনোভাব সৃষ্টি করতে হবে। নিজের প্রতিভাকে বাস্তবে পরিনত করে তা প্রচার এবং প্রসার করতে হবে। তিনি বলেন, নীতি ও নৈতিকতা ঠিক রেখে ধৈর্য্য ধরে কাজ করলেই ব্যবসায় সুফল বয়ে আসবেই। হস্থশিল্প ও ক্ষুদ্র ক্ষুদ্র ব্যবসার মাধ্যমে পার্বত্যঅঞ্চলে অর্থনৈতিক উন্নয়নের পাশাপাশি বেশী বেশী উদ্দ্যেক্তা সৃষ্টি করতে পারলে এ জেলা তথা দেশ অনেক দূর এগিয়ে যাবে। বর্তমান সরকারের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার লালিত স্বপ্ন ২০২১সালে বাংলাদেশকে মধ্যম আয়ের দেশে রুপান্তর করার। তার স্বপ্ন বাস্তবায়নে এই ক্ষুদ্র ক্ষুদ্র উদ্দ্যেক্তা ও ব্যবসায়ীদের এগিয়ে আসার আহ্বান জানান তিনি।
শেষে ফুড প্রসেসিং, ফ্যাশন ডিজাইন, হস্থশিল্প, দক্ষতা বৃদ্ধি ও বিভিন্ন বিষয়ে প্রশিক্ষণ নেওয়া জেলার ২৮জন নারীদের মাঝে সনদপত্র বিতরণ করেন অতিথিরা।

Print Friendly, PDF & Email

Share This:

খবরটি 287 বার পঠিত হয়েছে


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Time limit is exhausted. Please reload CAPTCHA.

ChtToday DOT COMschliessen
oeffnen