শিরোনামঃ

রাঙামাটি জেলা উন্নয়ন কমিটির সমন্বয় সভা অনুষ্ঠিত

দখলবাজদের কারনে কাপ্তাই লেক সৌর্ন্দয্য হারাচ্ছে: বৃষ কেতু চাকমা

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা বলেছেন, কাপ্তাই হ্রদের পাড় অবৈধ দখলবাজদের কাছে দখল হওয়ায় কারণে পর্যটনখ্যাত রাঙামাটি জেলা একদিকে যেমন দিন দিন তার সৌন্দর্য্য হারাচ্ছে তেমনি পানিও দূষণ হচ্ছে। অবৈধ দখলদারদের বিরুদ্ধে অবস্থান এবং মদ্য পান ও মাদক বিক্রী নিয়ন্ত্রণে জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনকে কঠোর ব্যবস্থা গ্রহণের জন্য আহ্বান জানান তিনি।ddcc-meeting-pic-25-10-16-01

মঙ্গলবার সকালে রাঙামাটি পর্যটন কমপ্লেক্স সম্মেলন কক্ষে জেলা উন্নয়ন কমিটির সমন্বয় সভায় সভাপতির বক্তব্যে চেয়ারম্যান এ কথা বলেন।

এছাড়া জেলা পরিষদ চেয়ারম্যান এ জেলার শিক্ষা, স্বাস্থ্য, কৃষি এবং অন্যান্য মৌলিক সেবা প্রদান নিশ্চিতকরণে উপস্থিত সকলের প্রতি তিনি আহ্বান জানান। সকলের সম্মিলিত প্রচেষ্টায় এ জেলা তথা দেশের উন্নয়ন ও অগ্রযাত্রার ধারাকে অব্যাহত রাখতে তিনি সকলের সহযোগিতা কামনা করেন।
রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের নির্বাহী কর্মকর্তা ছাদেক আহমদের পরিচালনায় অনুষ্ঠিত সভায় রাঙ্গামাটি জেলা প্রশাসনের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আবু শাহেদ চৌধুরী, রাঙামাটি পুলিশ বিভাগের সিনিয়র সহকারী পুলিশ সুপার (সদর সার্কেল) চিত্তরঞ্জন পালসহ জেলার বিভিন্ন প্রতিষ্ঠানের বিভাগীয় প্রধানগণ উপস্থিত ছিলেন।

সভায় জেলা প্রশাসক কার্যালয়ে অনুষ্ঠিত গণশুনানি অনুষ্ঠানে সকলের উপস্থিতি কামনা করেন অতিরিক্ত জেলা প্রশাসক। তিনি বলেন, উন্নয়ন সমন্বয় সভায় প্রতিটি প্রতিষ্ঠানের সকল কার্যক্রম কিভাবে চলছে, কতটুকু বাস্তবায়ন হয়েছে এবং বর্তমানে কি অবস্থায় রয়েছে আগামীতে কি প্রকল্প গ্রহণ করা হবে সে বিষয়ে অবগত করলে জেলার সার্বিক উন্নয়নে গতিশীলতা বাড়বে।

সিনিয়র সহকারী পুলিশ সুপার বলেন, সকলের সহযোগিতায় হিন্দু ধর্মালম্বীদের শারদীয় দুর্গাপুজা সুষ্ঠভাবে সম্পন্ন হয়েছে। রাজ বনবিহারে আগামী ১০-১১নভেম্বর কঠিন চিবর দানোৎসব সুষ্ঠভাবে সম্পন্ন করার লক্ষ্যে পুলিশ প্রশাসন থেকে পুলিশি ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। তিনি বলেন, জেলার আইন শৃংখলা স্বাভাবিক রাখতে তিনি সকলের সহযোগিতা কামনা করেন। যে কোন ধরনের উদ্ভুত পরিস্থিতি ও আইন শৃংখলার প্রয়োজনে সরাসরি পুলিশ বিভাগকে ফোনে জানানোর অনুরোধ জানান তিনি।

শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের কর্মকর্তা জানান, রাঙামাটি সরকারী কলেজের প্রশাসনিক কাম কম্পিউটার ল্যাব এবং একাডেমীক ভবনের নির্মাণ কাজ এগিয়ে চলছে।

বিদ্যুৎ বিতরণ বিভাগের নির্বাহী প্রকৌশলী জানান, হিন্দুধর্মালম্বীদের দুর্গাপুজোয় সঠিকভাবে বিদ্যুৎ বিতরণ করা সম্ভব হয়েছে। চলতি ও আগামী মাসে বৌদ্ধধর্মালম্বীদের কঠিন চিবর দানোৎসবের সময়ও যাতে সঠিকভাবে বিদ্যুৎ বিতরণ করা যায় সেব্যাপারে বিদ্যুৎ বিভাগ সচেষ্ট রয়েছে।

সড়ক ও জনপথ বিভাগের কর্মকর্তা জানান, কাপ্তাই-ঘাগড়া সড়কের বেইলী ব্রীজের কাজ আগামী এক সপ্তাহের মধ্যে সম্পন্ন হবে।
ফায়ার সার্ভিস সিভিল ডিফেন্স এর কর্মকর্তা বলেন, জেলার কাউখালী উপজেলায় ফায়ার স্টেশনের কাজ শেষ। ঠিকাদার বুঝিয়ে দিলেই শীঘ্রই উদ্ধোধন করা হবে।

মৎস্য উন্নয়ন কর্পোরেশন এর কর্মকর্তা জানান, গত বছরের তুলনায় এ বছর মৎস্য উৎপাদন রাজস্ব আদায় ভালো হয়েছে ।
জনগুরুত্বপূর্ণ এ সভায় রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ও মেডিকেল কলেজের প্রতিনিধিকে অন্তর্ভুক্ত করার পরামর্শ দেন রাঙামাটি প্রেস ক্লাবের সভাপতি।

Print Friendly, PDF & Email

Share This:

খবরটি 209 বার পঠিত হয়েছে


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Time limit is exhausted. Please reload CAPTCHA.

ChtToday DOT COMschliessen
oeffnen