শিরোনামঃ

জেলা উন্নয়ন কমিটির সমন্বয় সভা অনুষ্ঠিত

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা বলেছেন, ধর্ম যার যার রাষ্ট্র সবার। পূর্বের সকল ধর্মের ধর্মীয় ও সামাজিক উৎসবের ন্যয় এবারও আসন্ন হিন্দুধর্মালম্বীদের দূর্গা পুজো ও বৌদ্ধ ধর্মালম্বীদের চীবর দানোৎসবে আইন শৃংখলা পরিস্থিতি সুস্থ রাখতে প্রশাসনের পাশাপাশি সকলকে সহযোগিতা করার আহ্বান জানান। ddcc-meeting-pic-25-09-16-01
তিনি বলেন, সকল উৎসবে যাতে কোন ধরনের অপ্রীতিকর ঘটনা না ঘঠে সে বিষয়ে কমিটি ও প্রশাসনকে সজাগ থাকতে হবে। পুজো ও চীবর দানোৎসবে যাতে বিদ্যুৎ বিতরণ সঠিকভাবে সচল থাকে সে বিষয়ে বিদ্যুৎ বিভাগকে পরামর্শ দেন।
রোববার সকালে রাঙামাটি পর্যটন কমপ্লেক্স সম্মেলন কক্ষে জেলা উন্নয়ন কমিটির সমন্বয় সভায় সভাপতির বক্তব্যে চেয়ারম্যান এ কথা বলেন।
রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের মূখ্য নির্বাহী কর্মকর্তা এস এম জাকির হোসেনের পরিচালনায় অনুষ্ঠিত সভায় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আবু শাহেদ চৌধুরী, পৌর মেয়র আকবর হোসেন চৌধুরী, সিনিয়র সহকারী পুলিশ সুপার (সদর সার্কেল) চিত্ত রঞ্জন পাল, জেলা পরিষদের নির্বাহী কর্মকর্তা ছাদেক আহমদ, নির্বাহী প্রকৌশলী কাজী আবদুস সামাদ, জেলা হেডম্যান এসোসিয়েশনের যুগ্ন সম্পাদক থোয়াই অং মারমা’সহ জেলার বিভিন্ন বিভাগীয় প্রধান, কমিটির সুশীল সমাজের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।
সভায় অতিরিক্ত জেলা প্রশাসক বলেন, সরকারের নির্দেশ অনুযায়ী মসজিদ, স্কুল, মাদ্রাসা ও অন্যান্য প্রতিষ্ঠানে জঙ্গীবাদ, সন্ত্রাসবাদ ও নাশকতা বিরোধী প্রচারনা চলছে। আসন্ন দুর্গা পুজো ও কঠিন চীবর দানোৎসবে আইন শৃংখলা পরিস্থিতি সঠিক রাখতে সকলের সহযোগিতা কামনা করেন তিনি।
সরকারী কোন প্রতিষ্ঠানের আশেপাশে অবৈধ দখলদার ভুমি দখলকালে নীরব না সাথে সাথে প্রশাসনকে বিষয়টি অবগত ও প্রতিষ্ঠান প্রধানকে সাধারণ ডায়েরি করার পরামর্শ দেন সিনিয়র সহকারী পুলিশ সুপার । সকলের সহযোগিতায় বিগত ও চলতি মাসে জেলার আইন শৃংখলা পরিস্থিতি অনেকটা স্বাভাবিক রয়েছে। এ ধরনের সহযোগিতা আগামীতেও তিনি কামনা করেন।
পৌর মেয়র বলেন, সম্প্রতি লক্ষ্য করা যাচ্ছে কাপ্তাই লেকে সন্ধ্যার পর লঞ্চ ও বোটে করে বড় বড় সাউন্ড নিয়ে গান বাজানো হচ্ছে এতে করে লেকের আশে পাশের লোকজন ও শিক্ষার্থীদের ক্ষতি হচ্ছে। এ বিষয়ে তিনি সাউন্ড সিস্টেম, লঞ্চ ও বোট মালিক সমিতির সাথে মিটিং করা হবে।
তিনি আরো বলেন, বনরুপা বাজারে কিচেন মার্কেট না থাকায় এলোমেলো ভাবে বাজার বসানোর কারনে জনগনের অসুবিধা হচ্ছে। তাই পৌরসভার পক্ষ থেকে একটি কিচেন মার্কেট করারও পরিকল্পনা রয়েছে। এছাড়া পৌর ওয়ার্ডের মধ্যে স্ট্রিট লাইট ও রাস্তার সমস্যা দেখা দিলে পৌর কর্তৃপক্ষকে অবগত করার অনুরোধ জানান তিনি।
শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের কর্মকর্তা জানান, রাঙামাটি সরকারী কলেজের কম্পিউটার ল্যাব একাডেমিক ভবনের ছাদ ঢালাইয়ের কাজ চলছে। আগামী দু-এক সপ্তাহের মধ্যে কাজ শেষ হবে।
সড়ক ও জনপথ কিবভাগের কর্মকর্তা জানান, রাঙামাটি-ঘাগড়া-কাপ্তাই-চন্দ্রঘোনা-রাজস্থলী ব্রীজের কাজ চলছে।
মৎস্য উন্নয়ন কর্পোরেশনের কর্মকর্তা জানান, কাপ্তাই লেকে থেকে গত মাসে ১১শত২৮মেট্রিক টন মৎস্য আহরন করা হয়েছে।
ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এর কর্মকর্তা জানান, কাউখালী উপজেলার ফায়ার স্টেশন নির্মান কাজ সামান্য বাকী রয়েছে এক দেড় মাসের মধ্যে সম্পন্ন হবে।
খাদ্য বিভাগের কর্মকর্তা জানান, প্রধানমন্ত্রীর নির্দেশ অনুযায়ী দেশের অন্যান্য জেলায় ন্যয় এ জেলার ১৬হাজার ৪শত ২৩পরিবারকে ১০টাকা দামে চাল বিক্রি করা হবে। এছাড়া জেলায় খাদ্য পর্যাপ্ত ও সন্তোষজনক রয়েছে।
বাংলাদেশ বেতার রাঙামাটি শাখার সহকারী পরিচালক জানান, বেতারে সকাল ১১টা হতে বিকাল সাড়ে ৪টা পর্যন্ত পর্যন্ত নিয়মিত অনুষ্ঠান ১০৩.২ মেগাহার্টসে সম্প্রচার করা হচ্ছে।
এছাড়া সভায় উপস্থিত অন্যান্য বিভাগীয় কর্মকর্তাগণ স্ব স্ব বিভাগ ও জেলার সমস্যা মতামত ও অন্যান্য কার্যক্রম উপস্থাপন করেন চেয়ারম্যান উপস্থাপিত সমস্যা ও মতামত গুলো গুরুত্বের সাথে আলোচনা করে সমাধানের পরামর্শ এবং পরিষদ হতে সহযোগিতার আশ্বাস প্রদান করেন ।

Print Friendly, PDF & Email

Share This:

খবরটি 207 বার পঠিত হয়েছে


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Time limit is exhausted. Please reload CAPTCHA.

ChtToday DOT COMschliessen
oeffnen