শিরোনামঃ

খাগড়াছড়িতে ইউপিডিএফ’র নেতা-কর্মীদের বিরুদ্ধে দায়েরকৃত মামলা প্রত্যাহারের দাবি

সিএইচটি টুডে ডট কম, খাগড়াছড়ি। ইউনাইটেড পিপল্স ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ)-এর খাগড়াছড়ি জেলা ইউনিটের সমন্বয়ক প্রদীপন খীসা, হিল উইমেন্স ফেডারেশনের সভাপতি কণিকা দেওয়ান ও পাহাড়ি ছাত্র পরিষদের সভাপতি থুইক্যচিং মারমা আজ শুক্রবার এক যুক্ত বিবৃতিতে খাগড়াছড়িতে ইউপিডিএফ ও সহযোগী সংগঠনসমূহের নেতা-কর্মীদের বিরুদ্ধে দায়েরকৃত মামলা প্রত্যাহারের দাবি জানিয়েছেন।UPDF
বিবৃতিতে তারা বলেন, খাগড়াছড়িতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আগমনের উছিলায় প্রশাসন গত ৯ ও ১০ নভেম্বর কেন্দ্রীয় প্রতিনিধি সম্মেলন আয়োজনে অলিখিত নিষেধাজ্ঞা জারির প্রতিবাদে বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ(পিসিপি) ১১ নভেম্বর খাগড়াছড়ি জেলায় সকাল-সন্ধ্যা সড়ক অবরোধ পালন করে। এ অবরোধ কর্মসূচিকে ভিন্নখাতে প্রবাহিত করার লক্ষ্যে সরকারের নির্দেশে পুলিশ খাগড়াছড়ি সদর থানা সহ বিভিন্ন থানায় ইউপিডিএফ ও সহযোগী সংগঠনসমূহের নেতা-কর্মীদের বিরুদ্ধে ১৬টি মামলা দায়ের করে। মামলাগুলোর মধ্যে খাগড়াছড়ি সদর থানায় ৫টি, দিঘীনালা থানায় ৪টি, পানছড়ি থানায় ২টি, মাটিরাঙ্গা থানায় ১টি, গুইমারা থানায় ২টি, মহালছড়ি থানায় ১টি ও লক্ষীছড়ি থানায় ১টি মামলা করা হয়েছে।
বিবৃতিতে নেতৃবৃন্দ হয়রানি করার উদ্দেশ্যে মিথ্যা ও ষড়যন্ত্রমূলকভাবে নেতা-কর্মীদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে উল্লেখ করে বলেন- যাদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে তারা অনেকে সেদিন খাগড়াছড়িতে ছিলেন না, অবরোধের সাথেও তারা সম্পৃক্ত নয়।

বিবৃতিতে নেতৃবৃন্দ এ মামলা দায়েরের ঘটনাকে আ’লীগ সরকারের ফ্যাসিবাদী চরিত্রের বহিঃপ্রকাশ উল্লেখ করে বলেন, সরকার জনসমর্থন হারিয়ে পাহাড়ি জনগণের ন্যায্য আন্দোলন দমনের লক্ষ্যে মিথ্যা ও ষড়যন্ত্রমূলক মামলার আশ্রয় নিয়েছে।
নেতৃবৃন্দ অবিলম্বে দায়েরকৃত সকল মামলা প্রত্যাহারের দাবি জানিয়ে বলেন, সরকার ও প্রশাসন যদি মিথ্যা ষড়যন্ত্রমূলক মামলায় জড়িয়ে নেতা-কর্মীদের ধরপাকড় ও আন্দোলন দমনের চেষ্টা করে, তাহলে পার্বত্য চট্টগ্রামের জনগণ তার সমুচিত জবাব দেবে। তখন যে কোন পরিস্থিতির জন্য সরকারকেই দায়ী থাকতে হবে।

Print Friendly, PDF & Email

Share This:

খবরটি 233 বার পঠিত হয়েছে


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Time limit is exhausted. Please reload CAPTCHA.

ChtToday DOT COMschliessen
oeffnen