শিরোনামঃ

ক্রিকেট লীগের শেষ ম্যাচ “টাই”হল

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। রাঙামাটি জেলা ক্রীড়া সংস্থার আয়োজনে পৌরসভা ১ম বিভাগ গোল্ডকাপ ক্রিকেট লীগে আজ প্রগতি বনাম প্রতিভা ক্লাবের গুরুত্বপূর্ণ ম্যাচটি “টাই” হল। লীগের প্রথম রাউন্ডের শেষ ম্যাচে চরম উত্তেজনাপূর্ণ প্রতিদ্বন্দিতায় প্রগতি ক্লাব প্রতিভার ১৮৩ রানের টার্গেটে খেলতে নেমে ১৮৩ রানেই নির্ধারিত 5_1292123906_n৪০ ওভার শেষ করে ম্যাচটি টাই করে গ্রুপ চ্যাম্পিয়ন হিসেবে লীগের সেমি-ফাইনালে উঠে। এ ম্যাচে প্রতিভার জয় ও রানরেট বাড়ানো মিশনে প্রগতি অসাধারন পারফর্মেন্স প্রদর্শন করে ম্যাচটি টাই করে লীগ থেকে প্রতিভার বিদায় ও নিজেদের সেমি-ফাইনাল উঠা নিশ্চিত করে।
রাঙামাটি চিং হ্লা মং মারী স্টেডিয়ামে অনুষ্ঠিত আজকের “বি” গ্রুপের গুরুত্বপূর্ণ ম্যাচে প্রতিভা ক্রিকেট ক্লাব টসে জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেয়।ভালো শুরুর পরও প্রগতির শামসুদ্দিন বাপ্পির স্পিন ও প্রতিভার দায়িত্বহীন ব্যাটিংয়ে ৩৭ ওভারে ১৮৩ রানে অলআউট হয়ে যায়।ম্যাচের এক পর্যায়ে মনে হচ্ছিল প্রতিভা ২৩০ থেকে ২৫০ রান করবে।কিন্তু প্রগতির স্পিনার বাপ্পির বুদ্ধিদীপ্ত বোলিংয়ে প্রতিভা হটাৎ করে দিশেহারা হয়ে পড়ে।প্রগতির বাপ্পি ৪ উইকেট ও জুয়েল দাশ ২ উইকেট করে নেন।প্রতিভার হামিদ ৩৪ ও তারেক ৩৭ রান করেন। প্রগতি ১৮৪ রানের টার্গেটে ব্যাট করতে নেমে প্রতিভার বোলিং আক্রমনে এক পর্যায়ে ১১২ রানে ৮ উইকেট হারিয়ে টুর্নামেন্ট থেকে বিদায় নেওয়ার অবস্থায় পড়ে। কিন্তু জুয়েল দাশের অসাধারন ব্যাটিং নৈপুন্যে বিপর্যয় কাটিয়ে ম্যাচটি টাই করতে সক্ষম হয়।জুয়েল সর্বোচ্চ ৫৫ ও সাদ্দাম ৩১ রানে অপরাজিত থাকেন।শেষ তিন বলে প্রগতি জয়ের জন্য ১০ রান দরকার থাকলেও প্রগতির ১০ নাম্বারে নামা ব্যাটসম্যান সোহাগ ছক্কা হাকিয়ে ম্যাচটি প্রতিভার হাত ছাড়া করে দেন।শেষ বলে জয়ের জন্য ২ রান দরকার থাকলেও ১ রান করে ম্যাচটি টাই করে ফিরেন সাদ্দাম।
প্রতিভার মনিরুল ৩ উইকেট লাভ করেন ৫৫ রান ও ২ উইকেট পেয়ে ম্যান অব দি ম্যাচ হন জুয়েল দাশ। বি গ্রুপে প্রগতি ও প্রতিভা ক্লাবের মধ্যে গুরুত্বপূর্ণ ম্যাচ শেষে নির্ধারিত হয় প্রগতি ৭ পয়েন্ট পেয়ে গ্রুপ চ্যাম্পিয়ন ও গতবারের লীগ রানার্সআপ অভিলাষ ৬ পয়েন্ট পেয়ে গ্রুপ রানার্সআপ হয়ে সেমি-ফাইনালে উঠা নিশ্চিত হয়।
আজকের খেলায় ফরিদ উদ্দিন ছোটন ও হাসান আম্পায়ারের দায়িত্ব পালন করেন।

Print Friendly, PDF & Email

Share This:

খবরটি 217 বার পঠিত হয়েছে


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Time limit is exhausted. Please reload CAPTCHA.

ChtToday DOT COMschliessen
oeffnen