শিরোনামঃ

কৃষক এবং সেবাদানকারীদের মধ্যে সম্পর্ক স্থাপন বিষয়ে কর্মশালা

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ-সিএইচটিডিএফ-ইউএনডিপি’র বাস্তবায়নে কৃষি ও খাদ্য নিরাপত্তা প্রকল্প (২য় পর্যায়) এর কৃষক, উপকরণ সরবরাহকারী এবং সেবাদানকারীদের মধ্যে সম্পর্ক স্থাপন বিষয়ে বৃহস্পতিবার সকালে রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ সভাকক্ষে দিনব্যাপী কর্মশালা অনুষ্ঠিত হয়। রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে দিনব্যাপী কর্মশালার উদ্বোধন করেন।

উদ্বোধনকালে রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান কর্মশালার সফলতা কামনা করে বলেন, কৃষক, উপকরণ সরবরাহকারী এবং সেবাদানকারীদের মধ্যে সুসম্পর্ক স্থাপনের ফলে পার্বত্য অঞ্চল তথা এ দেশের মানুষের খাদ্য ও পুষ্টি চাহিদা মেটাতে এ জেলার কৃষক ও খামারীরা অগ্রণী ভূমিকা রাখবে বলে আমার বিশ্বাস। তিনি বলেন, বর্তমান সরকার কৃষি বান্ধব সরকার। অন্যান্য অঞ্চলের ন্যায় পার্বত্য অঞ্চলের কৃষির উন্নয়নে বর্তমান সরকার কাজ করে যাচ্ছে। তাই সরকারের পাশাপাশি কৃষি, মৎস্য ও প্রাণীসম্পদের উন্নয়নে দাতা সংস্থা ইউএনডিপি’র মাধ্যমে এখানে কাজ করার সুযোগ সৃষ্টি হয়েছে। এ সুযোগগুলোকে কাজে লাগিয়ে আমাদের উৎপাদন বৃদ্ধি করতে হবে। তিনি বলেন, কর্মশালায় অর্জিত অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে প্রত্যন্ত অঞ্চলে কৃষক এবং খামারীদের আরো বেশী দক্ষ করে গড়ে তুলতে আমাদের কাজ করে যেতে হবে।

কৃষি কমিটির আহ্বায়ক রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ সদস্য জ্ঞানেন্দু বিকাশ চাকমার সভাপতিত্বে কর্মশালায় বিশেষ অতিথি হিসেবে পরিষদের সদস্য সাধন মনি চাকমা, রাঙামাটি কৃষি সম্প্রসারণ বিভাগের উপ-পরিচালক রমনী কান্তি চাকমা, জেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডাঃ এম সাখাওয়াত হোসেন, জেলা মৎস্য কর্মকর্তা সৈয়দ মোঃ আলমগীর, ইউএনডিপি’র জেলা ব্যবস্থাপক ঐশ^র্য্য চাকমা উপস্থিত ছিলেন।

কর্মশালায় স্বাগত বক্তব্য রাখেন কৃষি ও খাদ্য নিরাপত্তা প্রকল্পের জেলা কর্মকর্তা সুকিরণ চাকমা। অনুষ্ঠান পরিচালনা করেন কৃষি ও খাদ্য নিরাপত্তা প্রকল্পের মাষ্টার ট্রেইনার সুপর্ণা দেওয়ান।

কর্মশালায় জেলার বিভিন্ন উপজেলার কৃষক, উপকরণ সরবরাহকারী, সেবাদানকারী ও সরকারি এবং ইউএনডিপি’র কর্মকর্তা অংশগ্রহণ করে।

Print Friendly, PDF & Email

Share This:

খবরটি 189 বার পঠিত হয়েছে


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Time limit is exhausted. Please reload CAPTCHA.

ChtToday DOT COMschliessen
oeffnen