শিরোনামঃ

কুমিল্লাকে হারালো রাঙামাটি জেলা দল

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের আয়োজনে ইয়াং টাইগার্স অনুর্ধ্ব ১৬ বিভাগীয় ক্রিকেট প্রতিযোগিতা ২০১৫-১৬ ক্রিকেটে আজ চাঁদপুর স্টেডিয়ামে রাঙামাটি জেলা অনুর্ধ্ব ১৬ ক্রিকেট দল তাদের ৩য় ও শেষ ম্যাচে ৬ রানে প্রতিযোগিতার টপ ফেবারিট কুমিল্লা জেলা অনুর্ধ্ব ১৬ ক্রিকেট দলকে পরাজিত করেছে।2_1945817890_n

সকালে টসে জিতে রাঙামাটি জেলা ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয়। রাঙামাটি জেলার সম্মিলিত ব্যাটিং প্রচেষ্টায় ৪৫.৫ ওভারে ১৩৫ রান করে অলআউট হয়ে। রাঙামাটির জেলা দলের সুমন ২২,রনি ২৫,নাঈম ২১ ও মনির অপরাজিত ১৯ রান করেন। কুমিল্লার মেহেদী ৩ ও আল আমিন ২ উইকেট লাভ করেন। কুমিল্লা জেলা দল মধ্যাহ্ন বিরতির পর ব্যাটিংয়ে নেমে ব্যাটিং বিপর্যয়ে পড়ে। রাঙামাটির পেস বোলার রাকিব ও স্পিনার মনিরের যৌথ আক্রমনে ৮৩ রানে কুমিল্লার ৯ উইকেট পড়ে যায়।কিন্তু শেষ উইকেট জুটি রাঙামাটির জয়ের মাঝে বাধা হয়ে দাঁড়ায়।কুমিল্লার জয়ের জন্য যখন ৭ রান প্রয়োজন তখন রান আউট হয়ে যায় আলআমিন। ফলে রাঙামাটি ৬ রানের বিজয় নিয়ে বয়স ভিত্তিক এই প্রতিযোগিতা শেষ করে।

মনির ৪ ও রাকিব ২ উইকেট লাভ করেন। প্রথম দুই ম্যাচে বান্দরবানের বিপক্ষে ১৫৬ রান করেও মাত্র ৩ উইকেটে ও ফেনীর কাছে ৩৫ রানে পরাজিত হয় রাঙামাটি। ১ম ও ২য় ম্যাচে জেতার সম্ভাবনা জাগিয়েও হারে রাঙামাটির কিশোররা। স্বল্প প্রস্তুতিতে দল গঠন করে সবসময় দল পাঠাতে হয় রাঙামাটি জেলাকে। তাছাড়া অর্থনৈতিক ফান্ড সমস্যা ও স্থানীয় ক্রীড়া সংগঠকদের ক্রিকেটের প্রতি অমনোযোগীতা রাঙামাটি ক্রিকেটকে অনেক পিছিয়ে দিয়েছে।তারপরও কিছু ক্রীড়া প্রেমী সাবেক খেলোয়ার ও বিসিবির কোচ একাডেমী করে ক্রিকেটকে শক্তিশালী করার প্রচেষ্টা করে যাচ্ছে।

মূলত বিসিবির এই টুর্নামেন্ট হল তৃনমূল থেকে আগামী দিনের জাতীয় দলের জন্য খেলোয়ার তৈরী করার প্রতিযোগিতা।এখানে জয়-পরাজয়ের চেয়ে গুরুর্ত্বপূর্ণ কিশোর ক্রিকেটার বাছাই করে ভবিষ্যতের জাতীয় দলের জন্য খেলোয়ার তৈরী করা। রাঙামাটি দলের কোচ হিসেবে ছিলেন নাছির উদ্দিন সোহেল আর ম্যানেজার ছিলেন মোঃহান্নান।

 

Print Friendly, PDF & Email

Share This:

খবরটি 216 বার পঠিত হয়েছে


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Time limit is exhausted. Please reload CAPTCHA.

ChtToday DOT COMschliessen
oeffnen