শিরোনামঃ

এসএ গেমসে রৌপ্য পদক এনে দিল রাঙামাটির ফুলপতি চাকমা

সিএইচটি টুডে ডট কম ডেস্ক। ১২তম এসএ গেমসে বাংলাদেশকে আরেকটি রৌপ্য পদক এনে দিলেন মহিলা ভারোত্তোলক রাঙামাটি জেলার ফুলপতি চাকমা (বাংলাদেশ আনসার সদস্য)। ভারতের গুয়াহাটির ভোজেশ্বরী ফুগনোনি ইনডোর স্টেডিয়ামে ৫৮ কেজি ওজন শ্রেণিতে দেশকে এই সাফল্য উপহার দেন ফুলপতি। rupaরোববার গেমসের তৃতীয় দিনে গৌহাটির ভোগেশ্বরী ইনডোর স্টেডিয়ামে অনুষ্ঠিত মেয়েদের ৫৮ কেজি ওজন শ্রেনীতে বাংলাদেশের হয়ে রৌপ্য পদক জিতেন ফুলপতি চাকমা।
১২তম এসএ গেমসে বাংলাদেশের রৌপ্য পদক বিজয়ী মহিলা ভারোত্তোলন কারী ফুলপতি চাকমার গ্রামের বাড়ি রাঙামাটি শহরের মানিকছড়ি এলাকায়।
প্রতিযোগিতার স্ন্যাচে ৬৩ ও ক্লিন এন্ড জার্কে ৮১ মোট ১৪৪ কেজি তুলে দ্বিতীয় হন ফুলপতি। এ বিভাগে (৮০ ও ১০৭) মোট ১৮৭ কেজি তুলে স্বর্ণ জেতেন স্বাগতিক ভারতের কমলা শ্রেষ্ঠ। আর (৬১ ও ৮১) মোট ১৪২ কেজি তুলে ব্রোঞ্জ পান শ্রীলঙ্কার উমেরিয়া মোহিদীন।
পদক জেতার অনুভূতিতে তিনি জানান, প্রত্যাশা স্বর্ণ থাকলেও রৌপ্যতে খুশি তিনি। তিনি বলেন, দেশের জন্য একটি পদক জিততে পেরেছি বলে ভালো লাগছে। এবারই প্রথম মহিলা ভারোত্তোলন ক্যাটাগরি যুক্ত করা হয় এসএ গেমসে। আর প্রথমবার অংশ নিয়েই বাংলাদেশকে রৌপ্য পদক এনে দিতে পেরে খুব খুশি ফুলপতি চাকমা। এর আগে আন্তর্জাতিক পর্যায়ে ২০১০ সালে মালয়েশিয়াতে কমনওয়েলথ ভারোত্তোলন চ্যাম্পিয়নশিপে ব্রোঞ্জ পদক জয় করেছিলেন তিনি। এছাড়া ২০১২ সালে নেপালে প্রথম সাউথ এশিয়ান ভারোত্তোলন চ্যাম্পিয়নশীপে রৌপ্য পেয়েছিলো ফুলপতি।

Print Friendly, PDF & Email

Share This:

খবরটি 240 বার পঠিত হয়েছে


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Time limit is exhausted. Please reload CAPTCHA.

ChtToday DOT COMschliessen
oeffnen