শিরোনামঃ

রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ কর্তৃক বাস্তবায়নাধীন

একটি পাহাড় একটি খামার কর্মসূচীর প্রদর্শণী উপকরণ বিতরণ

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ কর্তৃক বাস্তবায়নাধীন একটি পাহাড় একটি খামার কর্মসূচীর উপকাভোগীদের প্রদর্শণী উপকরণ বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।মঙ্গলবার সকালে রাঙামাটি কৃষি সম্প্রসারণ বিভাগের সহযোগিতায় কৃষি বিভাগের উপ-পরিচালকের কার্যালয়ে সদর উপজেলার বিলাইছড়ি পাড়ার একটি পাহাড়ে বসবাসরত ৪টি পরিবারের মধ্যে Rangamati Pic-30-08-16প্রতিটি পরিবারকে ১২টি মুরগীর ছানা, ৪টি পিগ, ২টি ছাগল ছানা, ২ব্যাগ গবাদীপশুর খাবর ও ফলজ চারা বিতরণ করা হয়।
কৃষি বিভাগের দায়িত্বপ্রাপ্ত রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ সদস্য জ্ঞানেন্দু বিকাশ চাকমা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে উপকাভোগীদের প্রদর্শণী উপকরণগুলো বিতরণ করেন। এ সময় রাঙামাটি কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালাক রমনী কান্তি চাকমা, কৃষি প্রশিক্ষণ কর্মকর্তা কৃষ্ণ প্রসাদ মল্লিক ও কৃষি প্রকৌশলী দেবাশীষ চাকমা উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ সদস্য জ্ঞানেন্দু বিকাশ চাকমা বলেন, কৃষিবান্ধব বর্তমান সরকারের আন্তরিকতায় এ জেলায় বসবাসরত মানুষের কৃষি ও আর্থসামাজিক উন্নয়নে জেলা পরিষদ সবসময় কাজ করে যাচ্ছে। আগামীতেও এ উন্নয়ন অব্যাহত থাকবে। তিনি উপস্থিত উপকারভোগীদের উদ্দ্যেশে বলেন, তৃণমূল পর্যায়ের মানুষের উন্নতির কথা ভেবে পরিষদ এ পাইলট প্রকল্প হাতে নিয়েছে। এখন এটিকে বাস্তবায়ন করা আপনাদের দায়িত্ব। আপনাদের সুকর্মের প্রতিফলন হলেই এই প্রকল্প ভবিষ্যতে দীর্ঘমেয়াদী হবে। পরিষদের এ সুযোগকে কাজে লাগিয়ে নিজেদের আর্থসামাজিক উন্নয়নের পাশাপাশি অন্যান্যদের এই প্রকল্পের আওতায় আনার জন্য কাজ করে যেতে হবে। প্রাপ্ত গবাদী পশু ও ফলজ বৃক্ষগুলোকে সঠিক পরিচর্যা করে এগুলো দ্বিগুন বা তার অধিক করার চেষ্টাই আপনাদের সফলতা বয়ে আনবে।

Print Friendly, PDF & Email

Share This:

খবরটি 240 বার পঠিত হয়েছে


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Time limit is exhausted. Please reload CAPTCHA.

ChtToday DOT COMschliessen
oeffnen