শিরোনামঃ

২য় ব্যাচের প্রশিক্ষণার্থীদের প্রশিক্ষণ উদ্বোধন

উন্নয়ন বোর্ডের আইসিটি প্রকল্পের প্রশিক্ষণার্থীদের মাঝে সনদপত্র বিতরণ

সিএইচটি টুডে ডট কম ডেস্ক। চলতি বছরের গত ১৫ মার্চ তারিখে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড কর্তৃক বাস্তবায়িত আইসিটি প্রকল্পের ১ম ব্যাচের মৌলিক প্রশিক্ষণ উদ্বোধন করেছিলেন পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান ও পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের সচিব নব বিক্রম কিশোর ত্রিপুরা, এনডিসি।IMG_1652

১ম ব্যাচের চার ব্যাপী মৌলিক প্রশিক্ষণ জুলাই মাসে সমাপ্ত হয়। এই ব্যাচের দুই সিফটের মোট ১০০ জন প্রশিক্ষণার্থী এতে অংশগ্রহণ করেন। এই ১ম ব্যাচের সফল প্রশিক্ষণার্থীদের মাঝে সনদপত্র তুলে দেন অনুষ্ঠানের প্রধান অতিথি নব বিক্রম কিশোর ত্রিপুরা, এনডিসি। একই সাথে তিনি ২য় ব্যাচের চার মাস ব্যাপী মৌলিক প্রশিক্ষণের শুভ উদ্বোধন করেন। ২য় ব্যাচের ও ২ সিফটের মোট ১০০ জন প্রশিক্ষণার্থী অংশগ্রহণ করে। মৌলিক প্রশিক্ষণের বিষয়সমূহ হচ্ছে এমএস অফিস, ফটোসপ এবং ওষষঁংঃৎধঃড়ৎ।

এসময় তিনি প্রশিক্ষণপ্রাপ্ত প্রশিক্ষণার্থীদেরকে কর্মসংস্থানের সুযোগ তৈরি করতে হবে বলে জানান। তিনি কম্পিউটার শিক্ষা বিষয়ের সাথে ইংরেজি শিক্ষাও প্রয়োজন রয়েছে বলে জানান। তিনি বলেন যে ইংরেজি ভাষার না জানার কারণে আমরা অনেক পিছিয়ে আছি। তাই তিনি পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের আইটি প্রকল্পের প্রকল্প পরিচালককে আইটি বিষয়ে সাথে ইংরেজি একটি কোর্স চালু করা জন্য পরামর্শ দেন। তিনি প্রশিক্ষণপ্রাপ্ত শিক্ষার্থী এবং নতুন যোগদানকৃত শিক্ষার্থীদের শুভ কামনা জানান।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (উন্নয়ন) মো: কামাল উদ্দিন তালুকদার, অনুষ্ঠানে সভাপতিত্ব করেন পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের সম্মানিত ভাইস-চেয়ারম্যান (যুগ্ম সচিব) জনাব তরুণ কান্তি ঘোষ। উপস্থিত ছিলেন বোর্ডের সম্মানিত সদস্য-অর্থ জনাব শাহীনুল ইসলাম। শুরুতে স্বাগত বক্তব্য প্রদান করেন বোর্ডের সম্মানিত সদস্য-প্রশাসন (উপ সচিব) ও আইটি প্রকল্পের প্রকল্প পরিচালক জনাব আশীষ কুমার বড়–য়া।

Print Friendly, PDF & Email

Share This:

খবরটি 184 বার পঠিত হয়েছে


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Time limit is exhausted. Please reload CAPTCHA.

ChtToday DOT COMschliessen
oeffnen