শিরোনামঃ

বিএনপি’র প্রতিষ্ঠাতা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৮২তম জন্মবার্ষিকী উপলক্ষে

রাঙামাটি বিএনপির দুগ্রুপে সকাল বিকাল কর্মসুচী পালন

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ৮২তম জন্মবার্ষিকী বিএনপির দুগ্রুপে আলাদা আলাদাভাবে পালন করেছে। এক পক্ষ সকালে অন্য পক্ষ বিকালে পালন করে।

শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ৮২তম জন্মদিন উপলক্ষে সকালে দলীয় কার্যালয়ে রক্তদান কর্মসূচির উদ্বোধন করেন জেলা বিএনপির সভাপতি হাজী শাহ আলম। এসময় কেন্দ্রীয় বিএনপির উপজাতীয় বিষয়ক সহ-সম্পাদক লেঃ কর্নেল (অবঃ) মনিষ দেওয়ান, জেলা বিএনপির সাধারণ সম্পাদক দীপন তালুকদার দীপু, সাংগঠনিক সম্পাদক সাইফুল ইসলাম পনিরসহ দলের অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এসময় আলোচনা সভায় বক্তারা বলেন, জিয়াউর রহমান সময়ের প্রয়োজনেই প্রতিষ্ঠা করেছিলেন বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি। তার গড়া সেই রাজনৈতিক দল তার সহধর্মিণী সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার বলিষ্ঠ নেতৃত্বে আজ দেশের বৃহৎ রাজনৈতিক দল হিসেবে স্বীকৃত।
অসাধারণ দেশপ্রেমিক, ও সহজ-সরল ব্যক্তিত্বের প্রতীক জিয়াউর রহমানের অবদান অসামান্য। জিয়াউর রহমানের সৈনিক ও রাজনৈতিক জীবনের সততা, নিষ্ঠা ও নিরলস পরিশ্রম প্রতিটি মানুষ শ্রদ্ধাভরে এখনো স্মরণ করে।

বক্তারা আরো বলেন, তার স্বল্পকালীন শাসনকার্য পরিচালনার তিনি যে গভীর দেশপ্রেম, সততা, কর্তব্যনিষ্ঠা ও দূরদর্শিতার পরিচয় দিয়েছিলেন তা আজো কেউ অতিক্রম করতে পারেনি। এমনকি তার রাজনৈতিক বিরোধীরাও মৃত্যুর পর তার সততা নিয়ে কোনো প্রশ্ন উত্থাপন করতে পারেনি। শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান এ কারণেই এই দেশের সব জনগণের অন্তরে স্থায়ী আসন করে নিয়েছেন।

বিকালে শহরের আবাসিক হোটেল জর্জ এ জিয়া পরিষদের উদ্যোগে কেককাটা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। জিয়া পরিষদ জেলা সভাপতি মানস মুকুল চাকমার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সাবেক জেলা যুগ্ন জজ ও সাবেক জেলা বিএনপির সভাপতি এবং কেন্দ্রীয় বিএনপি কার্যনির্বাহী কমিটির সহ-ধর্মবিষয়ক সম্পাদক এডভোকেট দীপেন দেওয়ান।

জিয়াউর রহমানের জন্ম বার্ষিকীতে বক্তব্য রাখেন,বিএনপির উপদেষ্টা প্রবীণ বিএনপির নেতা জহির আহম্মদ সওদাগর,বিএনপির সহ-সভাপতি ও সাবেক মেয়র মোঃ সাইফুল ইসলাম চৌধুরী ভুট্টো,সহ-সভাপতি মোঃ রফিক উদ্দিন,জেলা স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক জসিম উদ্দিন, সদর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক রনেল দেওয়ান,জেলা যুব দলের সহ-সভাপতি মো.কামাল হোসেন,রাঙামাটি কলেজ শাখার ছাত্রনেতা আল-আমিনসহ আরো অনেকে। জিয়ার জন্ম দিন পালনে জেলা বিএনপি, যুবদল,ছাত্রদল ও অংগ সহযোগি সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি দীপেন দেওয়ান বলেন, অবৈধ ভাবে বিগত ৫জানুয়ারি আওয়ামীলীগ রাষ্ট্রীয় ক্ষমতা দখল করে ক্ষমতায় এসেছে ঠিক একাদশ নির্বাচনেরও একই কায়দায় ক্ষমতায় আসার জন্য পায়তারা চালাচ্ছে। আওয়ামীলীগের এই নীল নকশা বাস্তবায়ন করতে দেবে না এ দেশের সচেতন জনগণ। তিনি নেতাকর্মী দের উদ্দেশ্যে বলেন, এখন থেকে সবাই সজাগ থাকতে হবে। আগামী একাদশ নির্বাচনে যেন দেশনেত্রী বেগম খালেদা জিয়া অংশ গ্রহন করতে না পারে সে জন্য দেশ নেত্রীর বিরুদ্ধে একের পর এক মামলা দেওয়া হচ্ছে। এখানে বিএনপিকে নিয়ে একটি মহল ষড়যন্ত্রে লিপ্ত। তাই এই ষড়যন্ত্রকারিীদের রুখে দাড়াতে হবে। তিনি আরো বলেন, জেলা বিএনপি আওয়ামীলীগ দ্ধারা পরিচালিত হচ্ছে এমন অভিযোগ বিএনপি ও সাধারণ মানুষের। রাঙামাটির বিএনপিকে ধ্বংস করতে জেলা বিএনপি আওয়ামীলীগের সাথে গোপন আতাত করছে।

বক্তারা বলেন,জেলা বিএনপি কোন রাস্তায় হাটছেন তারা নিজেরা ও সঠিক ভাবে বলতে পারছে না। রাঙামাটিতে দীপেন দেওয়ানের নেতৃত্বে আগেও এ জেলায় বিএনপি শক্তিশালী ছিল। বর্তমানেও শক্তি শালী ও সুসংগঠিত হয়ে তার সঠিক নেতৃত্বে পাহাড়ে বিএনপি এগিয়ে যাচ্ছে। দীপেন দেওয়ানের বিকল্প নেই বললেই চলে। রাঙামাটির নেতাকর্মীরা আগামীতে এডভোকেট দীপেন দেওয়ানকে এ আসন থেকে এমপি হিসেবে দেখতে চায়।

Print Friendly, PDF & Email

Share This:

খবরটি 455 বার পঠিত হয়েছে


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Time limit is exhausted. Please reload CAPTCHA.

ChtToday DOT COMschliessen
oeffnen