শিরোনামঃ

রাঙামাটিতে শুরু হয়েছে সপ্তাহব্যাপী এসএমই পন্য মেলা

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। পণ্যের প্রচার ও প্রসার আর ক্রেতাদের নতুন নতুন পণ্য সর্ম্পকে পরিচিতি করতে এসএমই ফাউন্ডেশন ও জেলা প্রশাসনের উদ্যোগে রাঙামাটিতে আজ থেকে শুরু হয়েছে সপ্তাহ ব্যাপী এসএসই পণ্য মেলা। শহরের জিমনেসিয়াম মাঠে সকাল ১১টায় আনুষ্ঠানিকভাবে ফিতা কেটে ও বেলুন উড়িয়ে শুরু হয়ে এসএমই পণ্যমেলা।
এসএমই পণ্যমেলা উপলক্ষে রাঙামাটিতে জেলা প্রশাসক কার্যালয়ের প্রাঙ্গন থেকে একটি র‌্যালী বের করা হয়। র‌্যালীটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে জিমনেশিয়াম প্রাঙ্গনে গিয়ে শেষ হয়। পরে সেখানে জেলা প্রশাসক মানজারুল মান্নান ফিতা কেটে ও বেলুন উড়িয়ে মেলার শুভ উদ্বোধন করেন।

উদ্বোধন শেষে কুমার সুমিত রায়ের হল রুমে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় জেলা প্রশাসক মানজারুল মান্নানের সভাপতিত্বে পুলিশ সুপার সাঈদ তারিকুল হাসান, রাঙামাটি চেম্বার অব কমার্সেও সভাপতি বেলায়েত হোসেন, এসএমই ফাউন্ডেশনের সাবেক পরিচালনা পর্ষদের সভাপতি মঞ্জুলীকা খীসা , এসএমই ফাউন্ডেশনের ব্যবস্থাপক রাহুল বড়–য়াসহ অন্যান্য নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

সভায় আয়োজকরা জানান , দেশে উৎপাদিত পাটজাত পণ্য, খাদ্য ও কৃষি প্রক্রিয়াজাত পণ্য, চামড়াজাত সামগ্রী, ইলেকট্রিক্যাল ও ইলেকট্রনিক্স সামগ্রীী, লাইট ইঞ্জিনিয়ারিং পণ্য, আইটি পণ্য, প্লাস্টিক ও অন্যান্য সিনথেটিক, হস্তশিল্প, ডিজাইন ও ফ্যাশনওয়্যারসহ অন্যান্য মাইক্রো, ক্ষুদ্র ও মাঝারি শিল্পের স্বদেশি পণ্য প্রদর্শিত ও বিক্রি হবে।

এসএমই ফাউন্ডেশন জানায়, ক্ষুদ্র ও মাঝারি শিল্প উদ্যোক্তাদের উৎপাদিত পণ্যের প্রচার, প্রসার, বিক্রয় এবং স্থানীয় ও আন্তর্জাতিক পর্যায়ে বাজার সম্প্রসারণ, এসএমই উদ্যোক্তাদের পারস্পরিক সম্পর্ক উন্নয়নসহ বিভিন্ন মহলের সৃজনশীল মতামত ও পরামর্শ গ্রহন করতেই এ মেলার আয়োজন করা হয়েছে।

সপ্তাহব্যাপী এই মেলা প্রতিদিন সকাল দশটা থেকে রাত আটটা পর্যন্ত চলবে আর ২১ জানুয়ারী সমাপনী অনুষ্ঠানের মধ্য দিয়ে এই এসএমই পণ্য মেলার সমাপ্তি হবে।

Print Friendly, PDF & Email

Share This:

খবরটি 74 বার পঠিত হয়েছে


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Time limit is exhausted. Please reload CAPTCHA.

ChtToday DOT COMschliessen
oeffnen