শিরোনামঃ

৩ দিন পর দম্পত্তির মৃতদেহ উদ্ধার

মৃত্যুর সময়েও জড়িয়ে ধরে আলাউদ্দিন লিমা দম্পত্তি নিজেদের বাচানোর চেষ্টা করেছিলেন

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। রাঙামাটিতে কাপ্তাই লেকে আকষ্মিক ঝড়ো হাওয়ায় নিখোজ আলাউদ্দিন পাটোয়ারী এবং তার স্ত্রী আইরিন সুলতানা লিমার Rangamati pic-20--03-14--মৃতদেহ ঘটনার ৩ দিন পর আজ সকালে কাপ্তাই লেক থেকে উদ্ধার করা হয়। লাশ পানিতে ভাসতে দেখে লোকজন ডুবুরী দলকে খবর দিলে তারা এসে লাশ উদ্ধার করে হাসপাতালে প্রেরন করে। 

এদিকে ঝড়ো হাওয়ায় ডুবে পানিতে তলিয়ে গেলেও দম্পত্তি পরিবার একে অপরকে জড়িয়ে ধরে বাচানোর চেষ্টা করেছিল। লাশ উদ্ধারের সময় উদ্ধারকারীরা এমন তথ্য জানিয়েছেন। এদিকে লাশ উদ্ধারের পর তাদের আত্বীয় স্বজনরা কান্নায় ভেঙ্গে পড়েন।
নিখোজ দম্পত্তিকে উদ্ধারে সেনাবাহিনী, কাপ্তাই নৌ বাহিনী ও রাঙামাটি ফায়ার সাভির্সের ৩০ থেকে ৪০ জনের যৌথ ডুবুরীদল গত ৩দিন ধরে কাপ্তাই হ্রদের আশপাশ এলাকায় উদ্ধার অভিযান চালায়। জেলা প্রশাসন সর্বক্ষন উদ্ধার তৎপরতা তদারকি করে।
মর্মান্তিক এই ঘটনায় লাশ উদ্ধারের সময় থাকা একজন পুলিশ সদস্য জানান, একজন মানুষ আরেকজন মানুষকে কতটুকু ভালোবাসতে পারে তার জ্বলন্ত প্রমান তারা স্থাপন করেছে। জীবনের শেষ নি:শ্বাস থাকা পর্যন্ত তারা একে অপরকে জড়িয়ে ধরে ছিলেন।
আলাউদ্দিনের খালাত ভাই তাজুল ইসলাম জানান, আলাউদ্দিন অধুনালুপ্ত বিডিআরে চাকুরী করত এবং সাতার জানত। কিন্তু স্ত্রীকে বাচাতে গিয়ে সে নিজের প্রানটা দিতে দ্বিধাবোধ করেনি। কেন এমন হলো? তারা তো মরতে আসেনি বেড়াতে আসছে। আমরা চাই না আর কারো কোন জীবন এভাবে ঝরে যাক।Rangamati pic-22-03-14-1

নিহত আলাউদ্দিনের ভাই শাহাব উদ্দিন পাটোয়ারী সরকারের কাছে দাবী করে বলেন, সরকার যেন এখানে আইন করে লাইফ জ্যাকেট পড়তে বাধ্য করে। যাতে আমার ভাইয়ের মত কারো জীবন না যায়। পর্যটন কর্তৃপক্ষ আমাদের জানায় আমরা বলার পরও মানুষ জ্যাকেট পড়ে না, এটা কোন কথা হতে পারে না।
তিনি আরো বলেন, আমার ভাই বিডিআরে চাকুরী করত, ডিভিতে লটারী পেয়ে সে আমেরিকায় চলে যায়। সেখানে প্রায় ৬ বছর ধরে বসবাস করছে। গত বছর আলাউদ্দিনের সাথে লিমার বিয়ে হয়। বিয়ের ২ মাস পরে সে আমেরিকা চলে যায়। আগামী ৪ এপ্রিল স্বামী স্ত্রীর আমেরিকা যাওয়ার কথা ছিল। কিন্তু বিধাতার নির্মম পরিহাস তাদের পৃথিবী থেকে চলে যেতে হলো।
এদিকে অতিরিক্ত পুলিশ সুপার আবুল কালাম আজাদ জানিয়েছেন, ঘটনার পর থেকে সেনাবাহিনী, নেভী পুলিশসহ আইন শৃঙ্খলা বাহিনী তৎপর ছিল যত দ্রত সম্ভব আইনী প্রক্রিয়া শেষ করে আমরা লাশ পরিবারের কাছে হস্তান্তর করব।
এদিকে লাশ উদ্ধারের সময় ১টি ম্যানিব্যাগ, ১টি চেইন, বিদেশী ডলার, গলার হার, আংটি, ৩টি এটিএম কার্ডসহ নগদ টাকা পয়সা কাগজ পত্র পাওয়া যায়।
নিহত আলাউদ্দিন পাটোয়ারীর বয়স ৩৫ তার বাড়ী কুমিল্লা বরুরা উপজেলার নাগির পাড় গ্রামে। তার স্ত্রী আইরিন লিমার বাড়ী একই উপজেলার পয়লা গাছা গ্রামে। আলাউদ্দিন পাটোয়ারীর পিতা মফিজুল ইসলাম। নিহতরা তিনভাই ও এক বোন। স্ত্রী লিমার বাবার নাম আবুল হাসেম। লিমারা ২ বোন ১ ভাই।
আইন প্রক্রিয়া সম্পন্ন করে লাশ নিয়ে কুমিল্লার উদ্দ্যেশে রওয়ানা দিয়েছে আত্বীয় স্বজনরা।

উল্লেখ্য ১৯ মার্চ বুধবার দুপুরের পর এই দম্পত্তি রাঙামাটি পর্যটন কমপ্লেক্স থেকে বোট ভাড়া নিয়ে কাপ্তাই লেক ঘুরতে বের হয়। কিন্তু আকষ্মিক ঝড়ো হাওয়ায় তাদের বোট উল্টে যায়। ৩ দিন পর শনিবার মৃতদেহ পাওয়া যায়।

Print Friendly, PDF & Email

Share This:

খবরটি 1,917 বার পঠিত হয়েছে


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Time limit is exhausted. Please reload CAPTCHA.

ChtToday DOT COMschliessen
oeffnen