শিরোনামঃ

বন্যার্তদের সঙ্গে ওয়াদুদ ভূইয়ার দেখা করার ওপর প্রশাসনিক বাঁধার নিন্দা ও প্রতিবাদ

সিএইচটি টুডে ডট কম ডেস্ক। পাহাড়ি ঢলে প্লাবিত খাগড়াছড়ি জেলা সদরের বেশ কয়েকটি স্থানে ও দীঘিনালা উপজেলার মেরুং-এ দুর্গত মানুষদের কাছে যেতে প্রশাসন বাঁধা দেয়ায় নিন্দা ও Wadud vuiyaপ্রতিবাদ জানিয়েছেন পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের সাবেক চেয়ারম্যান ও সাবেক এমপি ওয়াদুদ ভূইয়া।
তার পক্ষে প্রেস সচিব দেয়া এক বিবৃতিতে বলা হয়, খাগড়াছড়িতে গত কয়েকদিন ধরে চলমান ভারি বর্ষণে সদর উপজেলার মুসলিমপাড়া ও গঞ্জপাড়া সহ বেশ কয়েকটি স্থানে জলাবদ্ধতা সৃষ্টি হয়। এছাড়া পাহাড়ি ঢলে প্লাবিত হয়েছে জেলার দীঘিনালা উপজেলার মেরুং-এ। জলাবদ্ধতা নিরসনে স্থানীয় প্রশাসন কোনো ধরণের ব্যবস্থাই নেয়নি। জলাবদ্ধতা ও বন্যাক্রান্ত মানুষদের দেখতে খাগড়াছড়ি জেলা বিএনপি সভাপতি ওয়াদুদ ভূইয়া রওনা দিলে তাকে বাঁধা দেয় প্রশাসন।
এমনকি আক্রান্ত মানুষজনকে তার সঙ্গে দেখা করতেও দেয়া হয়নি। উপরন্তু তাকে এলাকা ত্যাগ করতে প্রশাসন থেকে বারংবার চাপ দেয়া হচ্ছে বলে অভিযোগ করেছেন ওয়াদুদ ভুইয়া।

একটি সঙ্কটময় অবস্থায়ও প্রশাসনের এমন ভূমিকা কেবল লজ্জ্বাস্করই নয়, অমানবিকও। জবাবদিহিতা-হীন প্রশাসন নিজেদের ও অবৈধ সরকার-কাঠামোর ব্যর্থতা আড়াল করতে যে অমানবিক আচরণ করেছে, খাগড়াছড়ি জেলা বিএনপির পক্ষ হতে ওয়াদুদ ভূইয়া তার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন। অবিলম্বে আক্রান্ত মানুষের ভোগান্তি নিরসনে কার্যকরী ও টেকসই ব্যবস্থা নিতে তিনি প্রশাসনের কাছে আহ্বান জানিয়েছেন। একই সঙ্গে গণতান্ত্রিক, রাজনৈতিক ও সর্বোপরি চলাফেরা ও বসবাসের মতো মৌলিক সাংবিধানিক অধিকারের ব্যাত্যয় না ঘটানোর আহ্বান জানান তিনি।

Print Friendly, PDF & Email

Share This:

খবরটি 573 বার পঠিত হয়েছে


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Time limit is exhausted. Please reload CAPTCHA.

ChtToday DOT COMschliessen
oeffnen