শিরোনামঃ

সুর নিকেতনের পক্ষ থেকে কেক কেটে ৭২তম জন্মদিন পালন

ফুলের শুভেচ্ছায় সিক্ত হলেন প্রবীন সাংবাদিক এ,কে,এম মকছুদ আহমেদ

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। মানুষের ভালোবাসা ও ফুলের শুভেচ্ছায় সিক্ত হলেন পার্বত্য চট্টগ্রামের সাংবাদিকতা ও সংবাদপত্রের পথিকৃৎ পার্বত্য অঞ্চলের সর্বপ্রথম প্রচারবহুল পত্রিকা সাপ্তাহিক বনভূমি ও দৈনিক গিরিদর্পণ সম্পাদক এ,কে,এম মকছুদ আহমেদ। Pic-10-07-16-6
রোববার সন্ধ্যায় রাঙামাটির ঐতিহ্যবাহী সাংস্কৃতিক সংগঠন সুর নিকেতনের আয়োজনে এ,কে,এম মকছুদ আহমেদের ৭২ তম জন্মদিনে সুর নিকেতনের কার্যালয়ে কেক কাটার মধ্যে দিয়ে অনুষ্ঠানের উদযাপন করা হয়। এছাড়া সন্ধ্যার পর থেকে এ,কে,এম মকছুদ আহমেদকে শুভেচ্ছা জানাতে ভীড় জমান সাংবাদিক নেতৃবৃন্দ, রাঙ্গামাটি বিভিন্ন পেশাজীবি ও রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ।
গতকাল রোববার সন্ধ্যায় সুর নিকেতনের সভাপতি মনোজ বাহাদুরের সভাপতিত্বে অনুষ্ঠিত সংক্ষিপ্ত আলোচনা সভায় বক্তব্য রাখেন, রাঙামাটির বিশিষ্ট চিকিৎসক ডাঃ এ,কে, দেওয়ান, বিশিষ্ট সাংস্কৃতিক কর্মী শিশির চাকমা, কবি ও নাট্যকার মৃত্তিকা চাকমা, উন্নয়ন কর্মী রিপন চাকমা, জুম ঈসথেটিকস কাউন্সিল (জাক) সভাপতি মিহির বরন চাকমা, রাঙামাটি প্রেসক্লাব সভাপতি সাখাওয়াৎ হোসেন রুবেল, সাংবাদিক শামসুল আলম, রাঙামাটি প্রতিবন্ধী স্কুল ও পুনর্বাসন কেন্দ্রের সাধারণ সম্পাদক মোঃ নুরুল আবছার, এটিএন বাংলা ও এটিএন নিউজ প্রতিনিধি পুলক চক্রবর্তী, কবি ও সাহিত্যক প্রভা রানী ধরসহ অন্যান্য গন্যমান্য ব্যক্তিবর্গ। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সুর নিকেতনের সাধারণ সম্পাদক অনামিকা দে।

এ সময় একুশে টেলিভিশনের সত্রং চাকমা, সাংবাদিক ফোরামের সভাপতি নন্দন দেবনাথ, সাধারণ সম্পাদক মিল্টন বাহাদুর, শিশির দাশ, লিটন শীল, সাংবাদিক মোঃ কামাল উদ্দিন, সহ অন্যান্য সাংবাদিক নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

অতিথিবৃন্দ সম্পাদক এ,কে,এম মকছুদ আহমেদকে জন্মদিনের শুভেচ্ছা জানিয়ে তাঁর হাতে ফুল দিয়ে কুশল বিনিময় করেন। জন্মদিনের শুভেচ্ছা জানাতে গিয়ে অতিথিরা বলেন, সাংবাদিক সম্পাদক এ কে এম মকছুদ আহমেদ পার্বত্য এলাকার বিভিন্ন প্রতিকুলতার মাঝেও সংবাদপত্র জগতে যে অবদান রেখেছেন তা অনস্বীকার্য ও প্রশংসনীয়।
পার্বত্য এলাকার পাঠকদের জন্য তিনি পত্রিকা প্রকাশ করে এলাকার সামাজিক ও মানুষের কল্যানে কাছ করে চলেছেন। তিনি নিজে যেমন কাজ করে গেছেন তেমনি তাঁর উত্তরসুরিদেরও সে পথে পরিচালিত করছেন। তথ্য যাচাই বাচাই করে সাংবাদিকতার নিয়ম অনুসরন করে তার পত্রিকা তিনি প্রকাশ অব্যহত রেখেছেন। এজন্য তিনি সকলের কাছে অনুকরনীয়।
আগামীতেও যাতে এ ধরনের আয়োজন হয় সে প্রত্যাশা ব্যক্ত করে অতিথিরা দৈনিক গিরিদর্পণ সম্পাদকের সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করেন।
জন্মদিনের অনুভুতি ব্যক্ত করতে গিয়ে গিরিদর্পণ সম্পাদক এ কে এম মকছুদ আহমেদ পার্বত্য অঞ্চলে শান্তি প্রতিষ্ঠার জন্য আজীবন কাজ করে যাওয়ার প্রত্যয় ব্যক্ত করে করেন।
তিনি বলেন, মানুষের আর্শীবাদ ও সহযোগিতায় আজো টিকে আসি। সাপ্তাহিক বনভূমি ও দৈনিক গিরিদর্পণ প্রকাশ করে অনেক সংবাদকর্মী সৃষ্টি হয়েছে। তারা আজ পার্বত্য অঞ্চল ছাড়াও ঢাকা, চট্টগ্রামসহ দেশের নানা প্রান্তে অনেক সাংবাদিক নিজেদের প্রতিষ্ঠিত করেছেন। এটা অনেক বড় পাওয়া। অন্তত মানুষের কল্যাণে তারা এখন কাজ করছেন।
তিনি বলেন, আমার সাংবাদিকতা শুরু হয় দৈনিক আজাদী পত্রিকার মাধ্যমে। সেই পত্রিকা আমাকে স্বীকৃতিস্বরূপ ইঞ্জিনিয়ার আব্দুল খালেক স্মৃতিপদক প্রদান করেছে। মাদার তেরেসা, শান্তিপদকসহ স্বর্ণপদক দেয়া হয়েছে পার্বত্য অঞ্চলে সংবাদপত্রে অবদানের স্বীকৃতিস্বরূপ।
তিনি বলেন, এই স্বীকৃতি আমার নিজের নয়। এটা পুরো পার্বত্য অঞ্চলের শান্তিকামী মানুষের। যাদের শান্তি প্রত্যাশা পুরণের জন্য এখনো নিজেকে নিয়োজিত রেখেছি। তিনি বলেন, যতদিন প্রয়োজন ততদিন শান্তি জন্য কাজ করে যাবো।
এদিকে বিভিন্ন ব্যক্তিবর্গের পক্ষ থেকে দৈনিক গিরিদর্পণ কার্যালয়ে এসে সম্পাদক এ,কে,এম মকছুদ আহমেদকে ৭২তম জন্মদিনের শুভেচ্ছা জানানো হয়।

Print Friendly, PDF & Email

Share This:

খবরটি 131 বার পঠিত হয়েছে


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Time limit is exhausted. Please reload CAPTCHA.

ChtToday DOT COMschliessen
oeffnen