শিরোনামঃ

হরতাল প্রত্যাহারের আহবান প্রধানমন্ত্রীর

সিএইচটি টুডে ডট কম ডেস্ক। প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিক্ষার্থীদের কথা বিবেচনা করে বিরোধীদলীয় নেত্রীকে হরতাল না দেয়ার আহবান জানিয়েছেন। জানি তিনি বললে রাখবেন না তবুও আমাদের ছেলেমেয়েদের কথা চিন্তা করে অন্তত তাদের স্বার্থে আর হরতাল দিবেন না। এমন প্রত্যাশা করেছেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী আরো বলেন, ”বিরোধী দলীয় নেতা খালেদা জিয়া নিজে এসএসসি পরীক্ষায় পাস করতে পারেননি। তিনি এসএসসি পরীক্ষায় বাংলা, অংক আ ঊর্দূতে পাস করেছিলেন। তাই এখন অন্যের সন্তান লেখাপড়া করে শিক্ষিত হোক- তা তিনি চান না।”
বৃহস্পতিবার বিকেলে গাজীপুরের ভাওয়ালে বদরে আলম সরকারি কলেজ মাঠে স্থানীয় আওয়ামী লীগ আয়োজিত জনসভায় ভাষনদানকালে প্রধানমন্ত্রী এসব কথা বলেছেন।Picture5

আগামী ৪ নভেম্বর থেকে জেএসসি ও জেডিসি পরীক্ষা শুরু হবে উল্লেখ করে প্রধানমন্ত্রী এ সময় হরতাল বা এরকম কোনো আন্দোলন কর্মসূচি না দিতে বিরোধী দলের প্রতি আহ্বান জানান।
সংবিধান অনুযায়ী আগামীতে দেশে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন হবে বলেও প্রধানমন্ত্রী উল্লেখ করে তিনি বলেন, ”বিরোধী দলীয় নেতা তত্ত্বাবধায়ক সরকার চান। অথচ তত্ত্বাবধায়ক সরকারব্যবস্থা আদালত নাকচ করে দিয়েছেন। আর জাতীয় সংসদ আদালতের সেই রায় মেনে নিয়ে সংবিধান সংশোধন করেছে। দেশে সংসদীয় গণতন্ত্র সুসংহত করেছে। মানুষের ভোটের অধিকার সুনিশ্চিত করেছে।”

আগামী নভেম্বরে দেশে ১০ হাজার মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদন হবে বলে ঘোষণা দেন প্রধানমন্ত্রী।

Print Friendly, PDF & Email

Share This:

খবরটি 222 বার পঠিত হয়েছে


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Time limit is exhausted. Please reload CAPTCHA.

ChtToday DOT COMschliessen
oeffnen