শিরোনামঃ

সিপিবি ও বাসদের সাথে খালেদা জিয়ার বৈঠক

সিএইচটি টুডে ডট কম ডেস্ক। দেশের সাম্প্রতিক রাজনৈতিক পরিস্থিতিতে প্রধান দুই দলের মধ্যে সমঝোতার উদ্যোগ হিসেবে বিরোধীদলীয় নেতা ও বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সঙ্গে বৈঠক করেছে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি ও বাংলাদেশের সমাজতান্ত্রিক দল-বাসদের (খালেকুজ্জামান) নেতারা। এর আগে গতকাল শেখ হাসিনার সঙ্গে গণভবনে বৈঠক করে তারা।
বৈঠক শেষে সিপিবির সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম সাংবাদিকদের বলেন, “গণতন্ত্র ও সাংবিধানিক ধারা অব্যাহত রাখতে সব দলের অংশগ্রহণে নির্বাচন হতে হবে। একেক দলের পক্ষ থেকে একেক প্রস্তাব দেয়া হয়েছে। এসব বিষয়ে আলোচনা করে সমাধান করা উচিত। এ ক্ষেত্রে কে আগে ফোন করল, আর কে করল না, এসব না ভেবে সমঝোতা কীভাবে হবে তার ওপর গুরুত্ব দেয়া উচিত।”Picture9

বুধবার রাত আটটার দিকে খালেদা জিয়ার গুলশানের কার্যালয়ে ১৪ সদস্যের প্রতিনিধি নিয়ে দেড় ঘণ্টা বৈঠক করেছে বামদলের নেতারা।
বৈঠকে সিপিবি-বাসদের নেতাদের মধ্যে উপস্থিত ছিলেন প্রেসিডিয়াম সদস্য হায়দার আকবর খান রনো, সিপিবির উপদেষ্টা মঞ্জুরুল আহসান খান, সিপিবির সাধারণ সম্পাদক সৈয়দ জাফর আহমেদ, সিপিবি নেতা
শামছুজ্জামান সেলিম, লক্ষ্মী চক্রবর্তী, অনিরুদ্ধ দাস, সাজ্জাদ জহির চন্দন, রুহিন হোসেন প্রিন্স, বাসদের নেতা বজলুর রশিদ ফিরোজ, জাহেদুল হক মিলু ও রাজেকুজ্জামান রতন।
বিএনপির নেতাদের মধ্যে উপস্থিত ছিলেন ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. মঈন খান, নজরুল ইসলাম খান, খালেদা জিয়ার উপদেষ্টা শমসের মবিন চৌধুরী ও ড. ওসমান ফারুক।

সরকার যদি একতরফা নির্বাচন করে, তাতে দেশের মঙ্গল হবে  না বলে মন্তব্য করেন সিপিবির সভাপতি।

মুজাহিদুল ইসলাম আরো বলেন, “কৌশল এমন হওয়া উচিত হবে না, বিরোধী শক্তিকে ঘায়েল করার জন্য সাম্প্রদায়িক শক্তির সঙ্গে আঁতাত করব।” সেলিম অভিযোগ করে বলেন, “আওয়ামী লীগ এই সাম্প্রদায়িক শক্তির সঙ্গে আঁতাত করেছে। বিএনপিও একইভাবে তাদের সঙ্গে আঁতাত করেছে।”

সিপিবির নেতা বলেন, “আমরা বিরোধী দলের নেতাকে জামায়াতের সঙ্গে সম্পর্ক ছিন্ন করতে বলেছি। আমাদের কথা অনুযায়ী তারা সম্পর্ক ছিন্ন করলে দেশের মঙ্গল হবে।”

বাসদের সাধারণ সম্পাদক খালেকুজ্জামান বলেন, “স্বাধীনতার ৪২ বছর পরও গণতন্ত্র প্রতিষ্ঠিত হয়নি। এই মুহূর্তে দলীয় অবস্থান বাদ দিয়ে দেশের স্বার্থে গ্রহণযোগ্য নির্বাচনের পন্থা গ্রহণ করা উচিত।”

Print Friendly, PDF & Email

Share This:

খবরটি 249 বার পঠিত হয়েছে


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Time limit is exhausted. Please reload CAPTCHA.

ChtToday DOT COMschliessen
oeffnen