শিরোনামঃ

বান্দরবানে

শেষ হল শিশুর প্রারম্ভিক মেধাবিকাশ দক্ষতা বৃদ্ধি বিষয়ক প্রশিক্ষণ

সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। বান্দরবানে শেষ হল শিশুর প্ররম্ভিক মেধাবিকাশ দক্ষতা বৃদ্ধি বিষয়ক ৩দিনব্যাপী প্রশিক্ষণ কর্মসূচি। বুধবার সকালে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রনালয়ের ব্যবস্থাপনায় ও জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়োজনে বান্দরবানের একটি হোটেলের কনফারেন্স রুমে এই প্রশিক্ষণ কর্মসুচীর সমপনী ও সনদ বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
সমাপনী অনুষ্টানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বান্দরবান জেলা প্রশাসনের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো:মুফিদুল আলম। এসময় অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ইনস্টিটিউট অব চাইল্ড এন্ড হিউম্যান ডেভলপমেন্ট (আইসিএইচডি)র নির্বাহী পরিচালক মাহামুদা আক্তার, প্রশিক্ষক নিলুফা নাজনীন, প্রশিক্ষক মো.জসিম উদ্দিন।
এসময় প্রশিক্ষনে জেলা শিশু বিষয়ক কর্মকর্তা শিলাদিত্য মুৎসুদ্দি,জেলা মহিলা বিষয়ক কর্মকর্র্তা সুস্মিতা খীসা,রোয়াংছড়ি উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্র্তা শামছুল আলম,রুমা উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্র্তা সুপন চাকমা, বান্দরবান কালেক্টর স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ প্রফেসর সুকুমার দত্ত,বান্দরবান সরকারি কলেজের অর্থনীতি বিভাগের প্রভাষক আল আমিন, বান্দরবান প্রেস ক্লাবের সভাপতি মো:আমিনুল ইসলাম বাচ্চু,পৌরসভার সচিব মো:তৌহিদুল ইসলাম,পৌর কাউন্সিলর হাবিবুর রহমান খোকন,মহিলা কাউন্সিলর সালেহা বেগম,রাহিমা বেগম,বান্দরবান ইসলামীয়া সিনিয়র মাদ্রাসার ভারপ্রাপ্ত অধ্যক্ষ আব্দুল আওয়াল,কালেক্টরেট স্কুল এন্ড কলেজের প্রভাষক ম্যাসুইছেন রাখাইন,বান্দরবান ডনবস্কো প্রাথমিক উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সীমা দাশ, কালেক্টরেট স্কুল এন্ড কলেজের শিক্ষিকা নারগিস সুলতানা,শারমিন আক্তার, জেলা স্কাউটের কমিশনার মো:বেলাল হোসেন,বান্দরবান সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা কোহিনুর খানম,বান্দরবান আর্দশ সরকারি প্রা: বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা ডকিকি মার্মা,কালাঘাটা সরকারি প্রা:বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা চামরুই ¤্রােসহ জেলা ও উপজেলা মোট ষাটজন প্রশিক্ষার্থী এই প্রশিক্ষণে অংশ নেয় ।
মঙ্গলবার থেকে শুরু হওয়া তিনদিনের এই প্রশিক্ষনে শিশুদের প্রারম্ভিক বিকাশের গুরুত্ব,শিশুর যতœ,শিশুর বিকাশ,স্বাস্থ্য ও পুষ্টি,ছোট শিশুদের সাথে আচরণ,খেলার মাধ্যমে শিখাসহ নানা বিষয়ে ধারণা দেয়া হয়।
বুধবার দুপুরে এক সমাপনী অনুষ্টান ও সনদপ্রত্র বিতরণের মধ্য দিয়ে এই প্রশিক্ষনের সমাপ্তি ঘটে।

Print Friendly, PDF & Email

Share This:

খবরটি 307 বার পঠিত হয়েছে


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Time limit is exhausted. Please reload CAPTCHA.

ChtToday DOT COMschliessen
oeffnen