শিরোনামঃ

শিক্ষাবিদ ড. মুহম্মদ জাফর ইকবালের ওপর হামলার প্রতিবাদে

রাঙামাটিতে নাগরিক সমাজ ও মেডিকেল কলেজ শিক্ষার্থীদের মানববন্ধন

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। বিশিষ্ট শিক্ষাবিদ শাহ জালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়ের শিক্ষক অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবালের উপর হামলার প্রতিবাদ এবং হামলাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে রাঙামাটিতে প্রগতিশীল নাগরিক সমাজ ও রাঙামাটি মেডিকেল কলেজ শিক্ষার্থীদের উদ্যোগে পৃথক সমাবেশ ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।
আজ মঙ্গলবার সকালে রাঙামাটি জেলা প্রশাসক কার্যালয়ের সামনে প্রগতিশীল নাগরিক সমাজ’র ও রাঙামাটি মেডিকেল কলেজের সামনে শিক্ষার্থীদের বিক্ষোভ সমাবেশ এবং মানববন্ধন অনুষ্ঠিত হয়।
প্রগতিশীল নাগরিক সমাজ’র বিক্ষোভ সমাবেশে গণজাগরণ মঞ্চ রাঙামাটি জেলার সংগঠক সৈকত রঞ্জন চৌধুরীর সভাপতিত্বে বক্তব্য রাখেন রাঙামাটি প্রেস ক্লাবের সভাপতি সাখাওয়াৎ হোসেন রুবেল, প্রগতিশীল নাগরিক সমাজের প্রতিনিধি ললিত সি চাকমা, বাংলাদেশের সমাজতান্ত্রিক দল (মাকর্সবাদী) রাঙামাটি জেলার সংগঠক কলিন চাকমা, বাংলাদেশ ছাত্র ইউনিয়ন রাঙামাটি জেলার সাধারণ সম্পাদক মিশু দে, শহর শাখার সাধারণ সম্পাদক প্রান্ত রণি প্রমূখ।
অন্যদিকে রাঙামাটি মেডিকেল কলেজের শিক্ষার্থীদের আয়োজনে মানববন্ধনে ১ম ব্যাচের শিক্ষার্থী ¯েœহাশিস চক্রবর্তী, ২য় বর্ষের শিক্ষার্থী অর্নব, রাওফিন নাহার মুন, ৩য় ব্যাচের শিক্ষার্থী তন্ময়, ৪র্থ ব্যাচের শিক্ষার্থী ইরফান প্রমুখ বক্তব্য রাখেন।
মানববন্ধনে ও বিক্ষোভ সমাবেশে বক্তারা বলেন, অধ্যাপক জাফর ইকবালের ওপর হামলা শুধু হামলা নয়, এটি মুক্তবুদ্ধি ও জাতির বিবেকের ওপর হামলা। এ হামলা একটি সংঘবদ্ধ গোষ্ঠীর কাজ। প্রগতিশীলতাকে ধ্বংস করার জন্য এটি প্রতিক্রিয়াশীলদের পরিকল্পিত চক্রান্ত। এদের এখনই দমন করা না গেলে ড. জাফর ইকবালের মতো গুণী মুক্তচিন্তার মানুষদের কেউই নিরাপদ নয়। গত কয়েকবছর ধরে মুক্ত চিন্তার অধিকারী ও মুক্তমনাদের হত্যা করা হচ্ছে। এই ভয়ঙ্কর বিষয়কে যেন হেলাফেলা করা না হয়, আমরা সেজন্য রাষ্ট্রের কঠোর পদক্ষেপ চাই।
বক্তারা অবিলম্বে এই হামলার নেপথ্যে যারা রয়েছে তাদের চিহ্নিত করে দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করার দাবি জানান।
উল্লেখ্য, ৩ মার্চ শনিবার বিশ্ববিদ্যালয়ের ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং বিভাগের (ইইই) ফেস্টিভাল চলাকালীন বিকেল সাড়ে ৫টার দিকে ফয়জুর রহমান (২৪) নামে এক সন্ত্রাসীর ছুরিকাঘাতে আহত হন বিশিষ্ট শিক্ষাবিদ ড. মুহম্মদ জাফর ইকবাল।

Print Friendly, PDF & Email

Share This:

খবরটি 253 বার পঠিত হয়েছে


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Time limit is exhausted. Please reload CAPTCHA.

ChtToday DOT COMschliessen
oeffnen