শিরোনামঃ

যতই বাধা আসুক সরকার শীঘ্রই রাঙামাটিতে বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়সহ মেডিকেল কলেজ স্থাপনের কাজ শুরু করবে : পার্বত্য প্রতিমন্ত্রী

সিএইচটি টুডে ডট কম,রাঙামাটি। যতই বাধা আসুক তারপরও সরকার শীঘ্রই রাঙামাটিতে বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়সহ মেডিকেল কলেজ স্থাপনের কাজ শুরু করবে বলে MP Picture 10-05-14-02জানিয়েছেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশেসিং এমপি।

আজ শনিবার সকালে রাঙামাটির বালুখালীতে বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জন্য প্রস্তাবিত স্থান পরিদর্শনে গিয়ে তিনি সাংবাদিকদের একথা বলেন।
এসময় মহিলা সংরক্ষিত আসনের সংসদ সদস্য ফিরোজা বেগম চিনু, পার্বত্য মন্ত্রণালয়ের সচিব নব বিক্রম কিশোর ত্রিপুরা, রাঙামাটি জেলা পরিষদ চেয়ারম্যান নিখিল কুমার চাকমা, জেলা প্রশাসক মোস্তফা কামালসহ প্রশাসনের উধ্ধর্তন কর্মকর্তা ও সুশীল সমাজের ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
পার্বত্য প্রতিমন্ত্রী আরো বলেন, শিক্ষা ক্ষেত্রে পার্বত্যাঞ্চলের মানুষ উচ্চ শিক্ষার সুযোগ থেকে অনেকটা পিছিয়ে ছিল তাই বর্তমান সরকার এই অঞ্চলের ছেলেমেয়েদের উচ্চ শিক্ষায় শিক্ষিত করার উদ্যোগ নিয়েছে। সরকারের এই উদ্যোগকে পার্বত্য চট্টগ্রামের আপামর জনসাধারন সাধুবাদ জানালেও একটি পক্ষ এতে বাধা দেওয়ার অপচেষ্টা চালাচ্ছে।
প্রতিমন্ত্রী তাদের উদ্দ্যেশে   বলেন, পার্বত্য অঞ্চলে পিছিয়ে পড়া জনগোষ্ঠীর শিক্ষার ক্ষেত্রে বাধা না দিয়ে উচ্চ শিক্ষার দ্বার উম্মোচনে আন্তরিকভাবে সহযোগিতা করুন। কারন এখানে আপনার আমার সন্তানেরা লেখাপড়া শিখবে।
উল্লেখ্য পার্বত্য শান্তি চুক্তি পুনাঙ্গ বাস্তবায়নের আগে যেন রাঙামাটিতে বিজ্ঞান প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এবং মেডিকেল কলেজ স্থাপন করা না হয় সে দাবী জানিয়ে এর বিরোধীতা করে আসছিল পার্বত্য চট্টগ্রামের আঞ্চলিক দল পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি।

Print Friendly, PDF & Email

Share This:

খবরটি 2,911 বার পঠিত হয়েছে


Subscribe to Comments RSS Feed in this post

10 Responses

  1. Pingback: Poran Chikko Chakma

  2. Pingback: Ridom Chakma Yeo

  3. Pingback: Pranoy Chakma

  4. Pingback: Riten Chakma

  5. Pingback: Thowai U Khai Marma

  6. Pingback: Tapan Chakma Borbohoja

  7. Pingback: Kyajairi Marma

  8. Pingback: Supayan Chakma

  9. Pingback: Bimal Chakma

  10. Pingback: Juni Chakma

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Time limit is exhausted. Please reload CAPTCHA.

ChtToday DOT COMschliessen
oeffnen