শিরোনামঃ

খাগড়াছড়ি পিটিআই’র বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত

মানসম্মত শিক্ষার মাধ্যমে আলোকিত মানুষ হিসেবে গড়ে তুলতে হবে : কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি

সিএইচটি টুডে ডট কম, খাগড়াছড়ি। খাগড়াছড়ি পিটিআই’র বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা আজ বুধবার অনুষ্ঠিত হয়েছে। সকাল ১১টায় জাতীয় পতাকা উত্তোলন ও বেলুন উড়ানোর মধ্যে দিয়ে কর্মসুচীর শুভ উদ্বোধন করেন ভারত প্রত্যাগত শরনার্থী পুনর্বাসন বিষয়ক টাস্কফোর্স চেয়ারম্যান (প্রতিমন্ত্রী পদমর্যাদা) কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি।
এ উপলক্ষে প্রতিষ্ঠানটির শিক্ষার্থীরা মনোজ্ঞ ডিসপ্লে প্রদর্শন করে।
পরে পিটিআই’র সুপারিনটেনডেন্ট মতিলাল দে’র সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন ভারত প্রত্যাগত শরনার্থী পুনর্বাসন বিষয়ক টাস্কফোর্স চেয়ারম্যান (প্রতিমন্ত্রী পদমর্যাদা) কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি। বিশেষ অতিথি ছিলেন খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার ফাতেমা মেহের ইয়াসমিন ও উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান বিউটি রানী ত্রিপুরা। পিটিআই সহকারী সুপারিটেনডেন্ট ফরহাদ হোসেন ,ইন্সট্টাক্টর নুরুল হুদা ,ইন্সট্টাক্টর এনায়েত উল্লাহ,গোলাবাড়ী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান জ্ঞানরঞ্জন ত্রিপুরাসহ পিটিআই’র প্রশিক্ষণার্থী শিক্ষকগণ ও কোমলমতি শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন ।
প্রধান অতিথি এ উপলক্ষে আয়োজিত বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন।
প্রধান অতিথি শিক্ষার উন্নয়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিভিন্ন উদ্যোগের কথা তুলে ধরে বলেন, মানসম্মত শিক্ষার মাধ্যমে আগামী প্রজম্মকে আলোকিত মানুষ হিসেবে গড়ে তুলতে হবে। মানসম্মত শিক্ষা নিশ্চিত করার জন্য সরর্কার প্রতিটি জেলায় পিটিআই স্থাপন করে শিক্ষকদের দক্ষ এবং যোগ্য করে গড়ে তুলছে। ২০০৯ সালের আওয়ামীলীগ সরকার দায়িত্ব গ্রহন করার পর সকল শিশু বিদ্যালয় মূখী করার নানা ধরনের পদক্ষেপ গ্রহন করেছে। ২০১৩ সালের সারাদেশে ২৬ হাজার শিক্ষকদের জাতীয়করণ করা হয়েছে। তিনি শিক্ষকদের প্রশিক্ষণ লব্দ জ্ঞান কাজে লাগিয়ে দেশপ্রেম ও সেবার মনোবৃত্তি নিয়ে কাজ করার আহবান জানান।

Print Friendly, PDF & Email

Share This:

খবরটি 225 বার পঠিত হয়েছে


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Time limit is exhausted. Please reload CAPTCHA.

ChtToday DOT COMschliessen
oeffnen