শিরোনামঃ

মানব সৃষ্ট ও প্রকৃতি সৃষ্ট দুর্যোগ মোকাবেলায় আমরা একটা সম্মানজনক অবস্থানে রয়েছি পার্বত্য প্রতিমন্ত্রী

সিএইচটি টু ডে ডট কম,

রাঙামাটি। রেড ক্রিসেন্ট সোসাইটি একটি সেবা মূলক প্রতিষ্ঠান আর্ত মানবতার সেবায় এই প্রতিষ্ঠানটি সারা বিশ্বের কাজ করে যাচ্ছে। বর্তমানে সারাবিশ্বে মানব সৃষ্ট ও প্রকৃতি সৃষ্ট দুর্যোগ মোকাবেলায় বাংলাদেশ একটা সম্মানজনক অবস্থানে রয়েছে বলে মন্তব্য করেছেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রী দীপংকর তালুকদার এমপি।

Picture4

তিনি বলেন, বাংলাদেশ একটি দুর্যোগপূর্ন দেশ, প্রায় সময় আমাদের দেশে প্রকৃতি বার বার আঘাত হানে এতে করে মানুষের দুর্ভোগ মানুষের কষ্ট বাড়ে, এছাড়াও আমাদের দেশে মানব সৃষ্ট দুর্যোগগুলোরও কমতি নাই। সুষ্ঠ সংস্কৃতি না গড়ার কারণে আমাদের দেশে মানব সৃষ্ট দুর্যোগেরও কমতি নাই। তা সত্বেও আজ দেশে নিত্য নৈমিতিক মানব সৃষ্ট ও প্রকৃতি সৃষ্ট দুর্যোগ মোকাবেলার বিষয়ে ধীরে ধীরে বাংলাদেশ অত্যান্ত দক্ষতার পরিচয় দিচ্ছে সেবা মূলক প্রতিষ্ঠানগুলোর কারনে।শনিবার রাঙামাটি পৌরসভা মিলনায়তনে জাপান যুব রেডক্রসের আন্তর্জাতিক বন্ধুত্ব প্রকল্পের আওতায় বিদ্যালয়ের শিক্ষার্থীদের শিক্ষা উপকরণ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য তিনি এ কথা বলেন। বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি রাঙামাটি জেলা ইউনিটের পক্ষ থেকে জেলার ১০টি বিদ্যালয়ের ১০০০জন শিক্ষার্থীর মাঝে স্কুল ব্যাগ ও শিক্ষা উপকরণ বিতরণ করা হয়েছে। এ সময় বিদ্যালয়ে ব্যবহারের জন্য একটি করে ফাস্ট এইড বক্স, পানির ফিল্টার ও অত্যাধুনিক খাবার পানির পাত্র বিতরণ করা হয়।

জেলা রেড ক্রিসেন্ট সোসাইটির সভাপতি ও রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যানের সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন রেড ক্রিসেন্ট সোসাইটির রাঙ্গামাটি জেলা ইউনিটের সাধারণ সম্পাদক আকবর হোসেন চৌধুরী বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ মুছা মাতব্বর, দৈনিক গিরিদর্পণ সম্পাদক ও রেড ক্রিসেন্টের আজীবন সদস্য একেএম মকছুদ আহমেদ, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির ঢাকা জেলার যুব ও স্বেচ্ছাবেক বিভাগের ইয়থ অফিসার ফারুক ইকবাল পলু, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির সহ-সভাপতি নূরুল আবছার, কার্যকরী নির্বাহী সদস্য আবুল হোসেন বারী, রাঙ্গামাটি সরকারী কলেজের সহকারী অধ্যাপক শান্তি কুমার চাকমা, সদস্য বখতেয়ার আহমেদ প্রমূখ।
জেলা পরিষদ চেয়ারম্যান নিখিল কুমার চাকমা বলেন, জাতিগত ধর্মগত সকল ভেদাভেদ ভুলে একে অপরের সাথে সম্প্রীতি বজায় রেখে আমরা এগিয়ে যাবো মানব সৃষ্ট দুর্যোগ ও প্রাকৃতিক সৃষ্ট দুর্যোগ মেকাবেলায় এর ফলেই রাঙামাটি জেলাকে একটি অসাম্প্রাদিক জেলা হিসেবে গড়ে তুলতে পারবো।

Print Friendly, PDF & Email

Share This:

খবরটি 429 বার পঠিত হয়েছে


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Time limit is exhausted. Please reload CAPTCHA.

ChtToday DOT COMschliessen
oeffnen