শিরোনামঃ

বান্দরবানে কর্মরত সাংবাদিকদের মিলন মেলা

সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। একজন সৎ ও যোগ্য সাংবাদিকের তথ্যই দেশকে এগিয়ে নিয়ে যেতে পারে আর সত্য সংবাদ প্রকাশের মধ্য দিয়ে দেশের উন্নয়ন সম্ভব, মঙ্গলবার সকালে বান্দরবানের প্রান্তিক লেকে সাংবাদিকদের মিলনমেলায় এমনটি মন্তব্য করে প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশেসিং এমপি।
এসময় প্রতিমন্ত্রী বান্দরবানের উন্নয়নে সাংবাদিকদের অবদানের কথা স্বীকার করে বলেন, বান্দরবানে দিন দিন সংবাদ জগৎ উন্নত হচ্ছে , সরকারের উন্নয়ন কর্মকান্ডের সংবাদ প্রকাশের পাশাপাশি জেলার উন্নয়নে সংবাদকর্মীদের ভুমিকা সবচেয়ে বেশি।
মিলনমেলায় বান্দরবান প্রেসক্লাবের সভাপতি আমিনুল ইসলাম বাচ্চুর ও ক্যান্ট:পাবলিক স্কুল এন্ড কলেজের সিনিয়র শিক্ষক মো: ইয়াকুবের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর এমপি। এসময় আরো উপস্থিত ছিলেন পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদের সদস্য কাজল কান্তি দাশ, সদস্য শফিকুর রহমান, পুলিশ সুপার সঞ্জিত কুমার রায়, অতিরিক্ত জেলা প্রশাসক হারুন অর রশিদ, পার্বত্য প্রতিমন্ত্রীর সহধর্মীনি মেহ্লা প্রু, জেলা আওয়ামীলীগের সহ সভাপতি আব্দুর রহিম চৌধুরী, একে এম জাহাঙ্গীর, পার্বত্য জেলা পরিষদ সদস্য লক্ষীপদ দাস, সদস্য ফিলিপ ত্রিপুরা, অতিরিক্ত সিনিয়র সহকারী পুলিশ সুপার শম্পা রাণী সাহা, পৌর মেয়র ইসলাম বেবীর সহধর্মীনি কামরুন নেছা বেবী,পৌর আওয়ামীলীগের সভাপতি অমল কান্তি দাশ, সাবেক মেয়র মিজানুর রহমান বিপ্লব, পাহাড়বার্তার সম্পাদক সাদেক হোসেন চৌধুরীসহ জেলায় কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সংবাদকর্মীরা ও সাত উপজেলার বিভিন্ন সংবাদকর্মীরা।

মিলনমেলা উপলক্ষে সকাল থেকে মুখরিত হয়ে ওঠে পুরো প্রান্তিক লেক পর্যটন কেন্দ্র। লেকের বিভিন্ন প্রান্তে সাজানো হয় নানান আয়োজন। নাগরদোলা,নৌকা ভ্রমন,বেলুন ফুটানো, সংগীত পরিবেশনাসহ বিভিন্ন আনন্দ আয়োজনে দিনব্যাপী চলে এই আয়োজন।

এসময় পার্বত্য প্রতিমন্ত্রী বীর বাহাদুর এমপি আরো বলেন, প্রতিবছরের একটি দিন যাতে জেলার সব সাংবাদিকরা একসাথে মিলিত হতে পারে সেই চেষ্টা অব্যাহত রাখতে হবে,এতে পরস্পরের মধ্যে যোগাযোগ বাড়বে। তিনি আরো বলেন, সাংবাদিকদের যেমন সমস্যার কথা তুলে ধরতে হবে তেমনি সম্ভবনা ও উন্নয়নের চিত্র মানুষের কাছে তুলে ধরতে হবে।
অনুষ্ঠানে প্রতিমন্ত্রীসহ অনেকে বেলুন শিকার করে পুরষ্কার জিতে নেন। অন্যদিকে মহিলাদের মধ্যে অনেকে বেলুন ফুটিয়ে পুরষ্কার অর্জন করেন। অনুষ্ঠানে বান্দরবানের শিল্পীদের পাশাপাশি গান পরিবেশন করে অনুষ্ঠানকে মাতিয়ে রাখেন পার্বত্য প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি। এদিকে দীর্ঘদিন পরে বান্দরবানে কর্মরত সাংবাদিকদের এই মিলনমেলায় প্রতিটি সাংবাদিকের পরিবার অংশ নেয় আর সংগীত পরিবেশনা, ছড়া ,কবিতা আবৃতি,বেলুন ফুটানোসহ ব্যাপক আয়োজনে অংশ নিয়ে এক আনন্দঘন পরিবেশ সৃষ্টি হয়।
মিলনমেলায় অংশ নিতে আসা নাইক্ষংছড়ি প্রেসক্লাবের সভাপতি মো:শামীম ইকবাল চৌধুরী জানান, আমরা বেশ মজা পেয়েছি , দীর্ঘদিন পর বান্দরবানের সাংবাদিকদের সম্মানে এই ধরনের মিলনমেলা আমাদের কাজের গতিকে আরো একধাপ এগিয়ে নিয়ে যাবে বলে আমরা আশা করছি।

Print Friendly, PDF & Email

Share This:

খবরটি 221 বার পঠিত হয়েছে


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Time limit is exhausted. Please reload CAPTCHA.

ChtToday DOT COMschliessen
oeffnen