শিরোনামঃ

বঙ্গবন্ধুর জন্ম না হলে এ দেশ স্বাধীন হতো না একেএম মকছুদ আহমদ

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। বঙ্গবন্ধুর জন্ম না হলে এ দেশ স্বাধীন হতো না, বাংলাদেশকে স্বপ্নের সোনার বাংলায় রুপান্তরিত করতে জাতির জনক যে স্বপ্ন bsn-1দেখেছিলেন তা বাস্তবায়নের জন্য সকলকে একযোগে কাজ করতে হবে। 

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৪তম জন্মদিন ও জাতীয় শিশু-দিবস উপলক্ষে বঙ্গবন্ধু শিশু-কিশোর মেলা রাঙামাটি জেলা শাখা আয়োজিত ৩দিনের কর্মসূচির ২য় দিনে সাংস্কৃতিক প্রতিযোগীতার (নৃত্য প্রতিযোগীতা) উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে রাঙামাটি প্রেস ক্লাবের সাবেক সভাপতি ও দৈনিক গিরিদর্পণের সম্পাদক একেএম মকছুদ আহমদ এসব কথা বলেন। এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাঙামাটি জেলা আওয়ামী- মৎস্যজীবি লীগের আহবায়ক উদয়ন বড়–য়া। এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন রাঙামাটি জেলা ছাত্রলীগের সভাপতি মোঃ শাহ এমরান রোকন, সাধারন সম্পাদক সাইফুল আলম সাইদুল, রাঙামাটি শহর ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি অপূর্ব বড়ুয়া, বঙ্গবন্ধু শিশু-কিশোর মেলা রাঙামাটি জেলার সভাপতি মনসুর আহম্মেদ, সংগঠনের সিনিয়র সদস্য বিপুল ত্রিপুরা বুলু, ক্রীড়া সম্পাদক মোঃ জসীম উদ্দিন, সদস্য øেহাশীষ বড়–য়া সিন্টু প্রমূখ।
প্রধান অতিথি আরো বলেন, ৭মার্চ বঙ্গবন্ধুর ঐতিহাসিক ভাষনের মধ্যে এদেশের স্বাধীনতা সংগ্রামের বিষয়ে একটি সুনির্দিষ্ঠ দিক নির্দেশনা ছিলো এবং সেভাবেই দেশের মানুষ স্বাধীনতাযুদ্ধে ঝাপিয়ে পড়েছিল। বঙ্গবন্ধুর নির্দেশিত পথেই স্বাধীনতা সংগ্রামে অংশগ্রহন করে অনেক রক্ত ও ত্যাগের বিনিময়ে মুক্তিযোদ্ধারা পাকিস্থানীদের পরাজিত করে বাংলাদেশকে স্বাধীন করে। তিনি আরো বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ছিলেন অত্যন্ত বড় মনের মানুষ, তার সংস্পর্শে যাওয়ার সুযোগ আমার হয়েছিল। তাই বঙ্গবন্ধুর আদর্শে উজ্জিবীত হয়ে দেশ গড়ার কাজে সকলকে কাজ করার জন্য তিনি আহবান জানান। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৪তম জন্মদিন ও জাতীয় শিশু-দিবস উপলক্ষে বঙ্গবন্ধু শিশু-কিশোর মেলা রাঙামাটি জেলা শাখা আয়োজিত ৩দিনের কর্মসূচির সমাপনী অনুষ্ঠান আগামী ১৭মার্চ বিকাল ৫টায় রাঙামাটি পৌরসভা মিলনায়তনে অনুষ্ঠিত হবে।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে পুরস্কার বিতরন করবেন রাঙামাটি জেলা আওয়ামীলীগের সভাপতি ও বঙ্গবন্ধু শিশু-কিশোর মেলা রাঙামাটি জেলা শাখার প্রধান উপদেষ্টা দীপংকর তালুকদার। অনুষ্ঠানে উপস্থিত থাকার জন্য সংগঠনের পক্ষ থেকে সকলকে আহবান জানানো হয়েছে।

Print Friendly, PDF & Email

Share This:

খবরটি 364 বার পঠিত হয়েছে


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Time limit is exhausted. Please reload CAPTCHA.

ChtToday DOT COMschliessen
oeffnen