শিরোনামঃ

রাঙামাটি

পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহ উপলক্ষে অ্যাডভোকেসি সভা অনুষ্ঠিত

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। “পরিকল্পিত পরিবার গড়ি, মার্তৃমৃত্যু রোধ করি” প্রতিপাদ্যকে সামনে রেখে আগামী ৩০শে ডিসেম্বর ২০১৭ হতে ০৪ জানুয়ারি ২০১৮ পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহ উদযাপন উপলক্ষ্যে জেলা পরিবার পরিকল্পনা কার্যালয় আয়োজিত এ্যাডভোকেসি সভা ও প্রেস ব্রিফিং অনুষ্ঠিত হয়েছে।
মঙ্গলবার সকালে রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ সভাকক্ষে সিভিল সার্জন ডা.শহীদ তলিুকদারের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা বক্তব্য দেন।
এসময় আরো উপস্থিত ছিলেন রাঙামাটি সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান অরুন কান্তি চাকমা, রাঙামাটি পরিবার পরিকল্পনা বিভাগের উপ- পরিচালক বেগম শাহান ওয়াজসহ কর্মকর্তাগণ। সেবা সপ্তাহের পরিকল্পনা পূর্বের অগ্রগতি ও ভবিষ্যৎ পরিকল্পনা স্বাস্থ্য বিষয়ে প্রজেক্টরের মাধ্যমে উপস্থাপন করেন জেলা মা ও শিশু কেন্দ্রের গাইনী চিকিৎসক ডা. বেবী ত্রিপুরা।
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা বলেন, দেশ থেকে মার্তৃমুত্য হার কমিয়ে আনতে আমাদের সবাইকে একযোগে কাজ করতে হবে। তিনি বলেন, শুধু শহর কেন্দ্রিক এ ধরনের সভা করলে হবে না। তৃণমূল পর্যায়েও এ ধরনের সচেতনতামূলক সভা করতে হবে। দেশে দিন দিন যে হারে জনসংখ্যা বৃদ্দি পাচ্ছে তাতে ভবিষ্যতে দেশ ভারসাম্য হারাবে। তিনি বলেন, ছোট পরিবার সুখী পরিবার। ছোট পরিবার হলে সুখ শান্তি ও আর্থিক স্বচ্ছলতা বৃদ্ধি পায়। আর পারিবারিক উন্নয়ন ঘঠলে সমাজ তথা দেশের উন্নয়ন ত্বরান্বিত হয়। তিনি পরিবার পরিকল্পনার পদ্ধতি সম্পর্কে তৃণমূল পর্যায়ের বসবাসকারীদের মধ্যে আরো সচেতনতা বাড়াতে মাঠকর্মীদের পরামর্শ দেন।

Print Friendly, PDF & Email

Share This:

খবরটি 440 বার পঠিত হয়েছে


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Time limit is exhausted. Please reload CAPTCHA.

ChtToday DOT COMschliessen
oeffnen