শিরোনামঃ

বান্দরবানে করুণাপুর বৌদ্ধ বিহারের নতুন ভবনের উদ্বোধন

ধর্ম যার যার উৎসব সবার: পার্বত্য প্রতিমন্ত্রী

সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। বান্দরবান পৌরসভার করুনাপুর বৌদ্ধ বিহারের ১৩তম প্রতিষ্টা বার্ষিকী উপলক্ষে বিহার প্রাঙ্গনে দিনব্যাপী অনুষ্টিত হল নানা ধর্মীয় আয়োজন। প্রতিষ্টা বার্ষিকী উপলক্ষে শুক্রবার সকাল থেকেই শুরু হয় অষ্টবিংশতি বুদ্ধ পূজা,পঞ্চশীল গ্রহণ,ধর্মীয় সমবেত প্রার্থনাসহ নানান আয়োজন ।
এসময় বান্দরবান জেলা সদর ছাড়া ও তিন পার্বত্য জেলার আদিবাসী সম্প্রদায়ের নর-নারীরা উপস্থিত হয়ে ভগবান বুদ্ধের প্রার্থনায় জড়ো হয় এবং দেশ ও জাতির মঙ্গল কামনা করে মোমবাতি ও ধুপ জালিয়ে সমবেত প্রার্থনায় অংশ নেয় ।
এসময় অনুষ্টানে বক্তব্য রাখতে গিয়ে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি বলেন, ধর্ম যার যার উৎসব সবার ।আর সবার উৎসবে সবাই অতিথি হিসেবে উপস্থিত থেকে এক মিলনমেলা সৃষ্টির অন্যন্য নজির পার্বত্য জেলা বান্দরবান।এসময় প্রতিমন্ত্রী আরো বলেন,বর্তমান সরকারের আমলে পার্বত্য জেলা সমুহে প্রত্যোক সম্প্রদায়ের জনসাধারন নিজ নিজ ধর্ম সুন্দরভাবে পালন করতে পারছে,আর এই আওয়ামীলীগ সরকারের আমলেই পার্বত্য এলাকায় মন্দির,মসজিদ ,গীর্জাসহ নানান ধর্মীয় প্রতিষ্ঠানের উন্নয়ন সাধিত হচ্ছে।
অনুষ্টানে প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের বাস্তবায়নে সাইত্রিশ লক্ষ টাকা ব্যায়ে নবনির্মিত করুণাপুর বৌদ্ধ বিহারের নতুন ভবনের উদ্বোধন করেন।
অনুষ্টানে প্রধান অতিথি পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি ছাড়া ও করুণাপুর বৌদ্ধ বিহার অধ্যক্ষ ধর্মদীপ্তি থের,অতিরিক্ত জেলা প্রশাসক মো:শফিউল আলম,বান্দরবানের অতিরিক্ত পুলিশ সুপার মো:ইয়াছির আরাফাত,পার্বত্য জেলা পরিষদের সদস্য ক্যসাপ্রু মার্মা,কাঞ্চনজয় তংচঙ্গ্যা,পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের বান্দরবান ইউনিটের ভারপ্রাপ্ত নির্বাহী প্রকৌশলী আবু বিন মো:ইয়াছির আরাফাত,করুনাপুর বৌদ্ধ বিহার পরিচালনা কমিটির সভাপতি অসীম চাকমা,সম্পাদক বিমল কান্তি চাকমাসহ বৌদ্ধ সম্প্রদায়ের বিভিন্ন দায়ক দায়িকারা উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email

Share This:

খবরটি 225 বার পঠিত হয়েছে


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Time limit is exhausted. Please reload CAPTCHA.

ChtToday DOT COMschliessen
oeffnen