শিরোনামঃ

কাপ্তাইয়ে জাতীয় পাট দিবসে বক্তারা

দেশে প্রতিনিয়ত পাটপণ্যর ব্যবহার বাড়ছে

সিএইচটি টুডে ডট কম, কাপ্তাই (রাঙামাটি)। কাপ্তাই উপজেলা চেয়ারম্যান মো. দিলদার হোসেন বলেছেন, একসময় পাট ছিল বাংলাদেশের প্রধান অর্থকারী ফসল। যা দিয়ে বাংলাদেশকে চিনত বিশ্ব। বর্তমানে সারা পৃথিবীতে পরিবেশবান্ধব পাটপণ্য ব্যবহারের জনপ্রিয়তা প্রতিনিয়ত বাড়ছে। তাই আমাদের পাটপণ্যের প্রসারে আন্তর্জাতিক পর্যায়ে ব্র্যান্ডিং আরো জোরদার করতে হবে।

পাট অধিদপ্তর, বস্ত্র ও পাট মন্ত্রনালয়ের আয়োজনে কাপ্তাই উপজেলা প্রশাসনের সহযোগীতায়  মঙ্গলবার সকালে জাতীয় পাট দিবস ২০১৮ উদযাপন উপলক্ষ্যে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, কাঁচাপাট রপ্তানিকে নিরুৎসাহিত করতে ম্যানডেটরি প্যাকেজিং অ্যাক্টের আওতায় পাটের বস্তা ব্যবহার বাধ্যতামূলক করা হয়েছে। এর ফলে দেশের পাটের ব্যবহার ২৫ শতাংশ বৃদ্ধি পেয়েছে। ইতিমধ্যে পাটজাত পণ্য রপ্তানিতে ২০ শতাংশ প্রণোদনা ঘোষণা করা হয়েছে। এসব উদ্যোগে পাটের উৎপাদন বৃদ্ধি পেয়েছে। কৃষক পাটের ন্যায্য পাচ্ছে।

এদিকে দিবসটিকে উদযাপন করতে সকালে উপজেলা মিলনায়তন প্রাঙ্গন হতে একটি  র‌্যালী উপজেলা কমপ্লেক্স প্রদক্ষিন করে আবার মিলনায়তনে এসে শেষ হয়। এরপর আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভার সভাপতিত্ব করেন কাপ্তাই উপজেলা নির্বাহী কর্মকর্তা তারিকুল আলম। এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কাপ্তাই থানা পুলিশ পরিদর্শক (তদন্ত) নূরুল আলম, কর্ণফুলী ডিগ্রী কলেজের অধ্যক্ষ এএইচএম বেলাল চৌধুরী, কাপ্তাই উপজেলা কৃষি কর্মকর্তা মোহাম্মাদ সামসুল আলম চৌধুরী। উপস্থিত ছিলেন, কাপ্তাই উপজেলা মুক্তিযুদ্ধা কমান্ডার শাহাদাত হোসেন চৌধুরী, কাপ্তাই উপজেলা তথ্য অফিসার মোহাম্মদ হারুন প্রমূখ।

Print Friendly, PDF & Email

Share This:

খবরটি 214 বার পঠিত হয়েছে


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Time limit is exhausted. Please reload CAPTCHA.

ChtToday DOT COMschliessen
oeffnen