শিরোনামঃ

ছাড় দেয়া মন মানসিকতা থাকলে সমাধান সম্ভব : তারানকো

সিএইচটি টুডে ডট কম ডেস্ক। জাতিসংঘ মহাসচিবের প্রতিনিধি অস্কার ফার্নান্দেজ তারানকো বলেছেন, রাজনৈতিক দলগুলোর ছাড় দেওয়ার মানসিকতা থাকলে চলমান সংকটের শান্তিপূর্ণ সমাধান সম্ভব। আমরা চেষ্টা করছি সবগুলো দল যেন নির্বাচনে অংশগ্রহন করে।asraf fakrul taranko

ছাড় দেয়া মন মানসিকতা থাকলে সমাধান সম্ভব : তারানকো

 

আজ সোমবার দুপুরে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী রকিব উদ্দীন আহমেদের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের কাছে এ আশাবাদ ব্যক্ত করেন তারানকো। নির্বাচন কমিশন কার্যালয়ে বেলা দুইটা থেকে প্রায় ৩০ মিনিট ধরে এ বৈঠক চলে।

এদিকে রাজনৈতিক সংকট নিরসনে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম, বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও জাতিসংঘের সহকারী মহাসচিব অস্কার ফার্নান্দেজ তারানকো একসঙ্গে বৈঠকে করেছেন। আজ মঙ্গলবার বেলা আড়াইটা থেকে বিকেল সাড়ে চারটার কিছু সময় পর পর্যন্ত রাজধানীর গুলশানের একটি বাড়িতে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

রাতে এক বিবৃতিতে বৈঠকের বিষয়টি আনুষ্ঠানিকভাবে জানিয়েছে বিএনপি। বৈঠকে আওয়ামী লীগের পক্ষে দলের উপদেষ্টা পরিষদের সদস্য আমির হোসেন আমু, তোফায়েল আহমেদ ও গওহর রিজভী এবং বিএনপির পক্ষে স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, আবদুল মঈন খান ও ভাইস চেয়ারম্যান শমসের মবিন চৌধুুরী উপস্থিত ছিলেন।

তবে বৈঠকের আলোচ্য বিষয় সম্পর্কে বিস্তারিত কিছু জানা যায়নি। বৈঠক শেষে বিএনপির নেতারা গুলশানে দলের চেয়ারপারসনের কার্যালয়ে নিজেদের মধ্যে আলোচনায় বসেন।

এদিকে বিএনপির বিবৃতিতে জানানো হয়, ঢাকায় নিযুক্ত জাতিসংঘের আবাসিক কো-অর্ডিনেটরের বাসভবনে এ বৈঠক হয়। বৈঠকে উভয় পক্ষ সব দলের অংশগ্রহণের মাধ্যমে একটি অবাধ, সুষ্ঠু ও সবার কাছে গ্রহণযোগ্য নির্বাচনের জন্য নির্বাচনকালীন সরকার বিষয়ে আলোচনা অব্যাহত রাখার বিষয়ে একমত পোষণ করে বলেও বিবৃতিতে উল্লেখ করা হয়।

৬ ডিসেম্বর রাতে ঢাকায় পৌঁছান তারানকো। নির্বাচন সামনে রেখে রাজনৈতিক সংকট নিরসনের লক্ষ্যে জাতিসংঘের পাঁচ সদস্যের প্রতিনিধিদলের নেতৃত্ব দিচ্ছেন তিনি। আজ জাতিসংঘ মহাসচিবের প্রতিনিধি অস্কার ফার্নান্দেজ তারানকোর চলে যাওয়ার কথা থাকলেও আরও এক দিন তিনি বাংলাদেশে থাকবেন।

কাল রাতে তিনি নিউইয়র্কে যাবেন। এরই মধ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা, বিরোধীদলীয় নেতা খালেদা জিয়া, জাতীয় পার্টির চেয়ারম্যান এইচ এম এরশাদ, সুশীল সমাজের প্রতিনিধি এবং প্রধান নির্বাচন কমিশনারের সঙ্গে বৈঠক করেছেন তারানকো।

কাল আবার প্রধানমন্ত্রী ছাড়াও আরো অনি

Print Friendly, PDF & Email

Share This:

খবরটি 402 বার পঠিত হয়েছে


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Time limit is exhausted. Please reload CAPTCHA.

ChtToday DOT COMschliessen
oeffnen