শিরোনামঃ

রাঙামাটিতে

চ্যানেল আই ‘প্রকৃতি মেলা’ উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। “সুন্দর প্রকৃতিতে গড়ি সুস্থ জীবন” প্রতিপাদ্য নিয়ে প্রকৃতি ও জীবন ফাউন্ডেশনের আয়োজনে প্রকৃতি সংরক্ষণে দেশব্যাপী কর্মসূচীর অংশ হিসেবে চ্যানেল আইয়ের প্রকৃতি মেলা-২০১৮ উপলক্ষে শনিবার (৬জানুয়ারী) সকালে রাঙামাটিতে র‌্যালী ও আলোচনাসভার আয়োজন করা হয়।
সকালে এ উপলক্ষে শহরের হ্যাপির মোড় থেকে একটি আনন্দ শোভাযাত্রা শুরু হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে রাঙামাটি রির্পোটার্স ইউনিটির সামনে এসে শেষ হয়ে আলোচনাসভায় মিলিত হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাঙামাটি পৌরসভার মেয়র মোঃ আকবর হোসেন চৌধুরী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পার্বত্য চট্টগ্রামের চারণ সাংবাদিক, দৈনিক গিরিদর্পণ সম্পাদক ও রাঙামাটি প্রেস ক্লাবের সাবেক সভাপতি এ কে এম মকছুদ আহমেদ, প্রেস ক্লাবের সভাপতি সাখাওয়াৎ হোসেন রুবেল, রিপোর্টাস ইউনিটির সভাপতি সুশীল প্রসাদ চাকমা, সাংবাদিক ইউনিয়নের সাধারন সম্পাদক হিমেল চাকমা’সহ বিভিন্ন মিডিয়ার সাংবাদিকবৃন্দ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন চ্যানেল আইয়ের রাঙামাটি জেলা প্রতিনিধি মনসুর আহম্মদ। অনুষ্ঠানে বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দসহ বিশিষ্টজনরা উপস্থিত ছিলেন।
আলোচনাসভায় বক্তরা বলেন, প্রকৃতিকে সংরক্ষণ ও পরিবেশকে বাঁচানোর পাশাপাশি রাঙামাটিতে ঘটে যাওয়া গত ১৩জুনের ভয়াবহ প্রাকৃতিক বিপর্যয়ের মতো অন্যান্য বিপর্যয় থেকে রক্ষা পেতে সর্বস্তরের জনগণকে সচেতন করতে হবে। প্রকৃতির ভয়াবহ বিপর্যয় রুখতে প্রকৃতি সংরক্ষণের কার্যকরী উদ্যোগ গ্রহন আজ সময়ের দাবিতে পরিণত হয়েছে। বক্তরা বলেন, সচেতনতার অভাবে বিপন্ন হয়ে উঠেছে প্রাণ ও প্রকৃতি। পার্বত্য জেলা তথা বাংলাদেশের প্রকৃতি, পরিবেশ ও প্রতিবেশের নানা উপাদান এবং এর গুরুত্ব সম্পর্কে সবার মাঝে সচেতনতা সৃষ্টি করতে সবাইকে একযোগে কাজ করার আহ্বান জানান বক্তরা।
উল্লেখ, প্রকৃতি বাঁচাতে ও মানুষের মধ্যে সচেতনতা বাড়াতে প্রতিবছর প্রকৃতি মেলার আয়োজন করে আসছে চ্যানেল আই ‘প্রকৃতি ও জীবন ফাউন্ডেশন’।

Print Friendly, PDF & Email

Share This:

খবরটি 458 বার পঠিত হয়েছে


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Time limit is exhausted. Please reload CAPTCHA.

ChtToday DOT COMschliessen
oeffnen