শিরোনামঃ

ঠোঁট কাটা ও বার্ন রোগীদের নিয়ে অপারেশনে নতুন ধারার প্রত্যয়

খাগড়াছড়িতে বিনামূল্যে চিকিৎসা সেবা উপলক্ষে মতবিনিময়

সিএইচটি টুডে ডট কম, খাগড়াছড়ি। খাগড়াছড়িতে ঠোঁট কাটা, বার্ন ও প্লাটিক সার্জারী রোগীদের বিনামূল্যে চিকিৎসা সেবা উপলক্ষে বৃহস্পতিবার বেলা ১১টায় সেনাবাহিনীর খাগড়াছড়ি রিজিয়নের উদ্যোগে ক্যান্ট পাবলিক স্কুল এন্ড কলেজের অডিটরিয়ামে স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও রোগীর স্বজনদের নিয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।“গোষ্ঠী-ধর্ম-বর্ণ নির্বিশেষে দেশ গড়ি,সম্প্রীতির খাগড়াছড়ি” এই প্রতিপাদ্য নিয়ে খাগড়াছড়ি সেনা রিজিয়নের উদ্যোগে ঠোঁট কাটা ও বার্ন রোগীর অপারেশনের মাধ্যমে নতুন জীবন ধারার বিষয়ে এই মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়। দুই দিনব্যাপী ঠোঁট কাটা ও বার্ন রোগীদের অপারেশন চলবে।
মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন খাগড়াছড়ি রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল আবদুল মোতালেব সাজ্জাদ মাহমুদ পিএসসি। প্রধান অতিথি ছিলেন শরনার্থী বিষয়ক টাষ্কফোর্স চেয়ারম্যান কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি (প্রতিমন্ত্রী পদমর্যাদা)। বিশেষ অতিথি ছিলেন খাগড়াছড়ি জেলা প্রশাসক মো: রাশেদুল ইসলাম, ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটের জাতীয় সমন্বয়ক বিশেষজ্ঞ ডা: সামন্ত লাল সেন, পুলিশ সুপার আলী আহমদ খান, সিভিল সার্জন ডা: মো. শওকত হোসেন। বক্তব্য রাখেন পাঁচ ফিল্ড এ্যাম্বোলেন্সের অধিনায়ক লে: কর্ণেল শেখ মোহাম্মদ মামুনুর রশিদ, সিএইচটি আর এফ চেয়ারম্যান মেহেদী হাসান পলাশ।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিট, খাগড়াছড়ি সিভিল সার্জন অফিস, পার্বত্য চট্টগ্রাম রিসার্চ ফাউন্ডেশন ও সেনাবাহিনীর ৫ ফিল্ড এ্যাম্বুলেন্সের সার্বিক সহযোগিতায় খাগড়াছড়ি রিজিয়নের আওতাভুক্ত বিভিন্ন এলাকার ১১ জন ঠোঁট কাটা ও বার্ন রোগীকে বিশেষজ্ঞ চিকিৎসকদের তত্বাবধানে অপারেশনের উদ্যোগ নেওয়া হয়। মতবিনিময় সভায় ঠোঁটকাটা, বার্ণ ও প্লাষ্টিক সার্জারির বিষয়ে নাগরিক সমাজ, সাংবাদিক এবং বিভিন্ন পর্যায়ের জনপ্রতিনিধিদের সঙ্গে প্রশ্নোত্তর পর্বের আয়োজন করা হয়। ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের বিশেষজ্ঞ চিকিৎসকরা খাগড়াছড়ি সদর হাসপাতালে নির্বাচিত ঠোঁটকাটা রোগীদের সম্পূর্ন বিনামূল্যে অপারেশনের ব্যাবস্থা করা হয়।

Print Friendly, PDF & Email

Share This:

খবরটি 247 বার পঠিত হয়েছে


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Time limit is exhausted. Please reload CAPTCHA.

ChtToday DOT COMschliessen
oeffnen